scorecardresearch

বড় খবর

IPL-এ নতুন ভূমিকায় ওয়াটসন! দু-বারের বিশ্বকাপজয়ীকে নিয়ে বিরাট ঘোষণা

দিল্লি ক্যাপিটালসের তারকা খচিত ফ্র্যাঞ্চাইজি র সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন শ্যেন ওয়াটসন। মঙ্গলবার বড় ঘোষণা করল ঋষভ পন্থের দল।

দিল্লি ক্যাপিটালস এবার সহকারী কোচ হিসেবে নিয়োগ করল শ্যেন ওয়াটসনকে। দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং, দুই সহকারী কোচ হিসেবে রয়েছেন প্রবীণ আমরে এবং অজিত আগারকার। বোলিং কোচের দায়িত্বে রয়েছেন জেমস হোপস। এমন তারকা খচিত কোচিং স্টাফেই এবার যোগ দিলেন ওয়াটসন।

বড়সড় দায়িত্ব পেয়ে ওয়াটসন জানিয়েছেন, “আইপিএল বিশ্বের সেরা টি২০ লিগ। আইপিএলে ক্রিকেটার হিসেবে দারুণ সমস্ত স্মৃতি রয়েছে। ২০০৮-এ অসাধারণ শ্যেন ওয়ার্নের নেতৃত্বে রাজস্থান রয়্যালস দলের ট্রফি জয়, তারপরে আরসিবি এবং সিএসকে-তেও দুরন্ত সমস্ত স্মৃতি রয়েছে। এখন আবার গ্রেট রিকি পন্টিংয়ের অধীনে কোচিংয়ের সুযোগ পেলাম। লিডার হিসাবে দুর্দান্ত ছিলেন রিকি। এখন বিশ্বের অন্যতম সেরা কোচ ও। তাই রিকির অধীনে কোচিংয়ে অনেক কিছু শেখার জন্য এখন থেকেই উত্তেজিত।”

আরও পড়ুন: হার্দিক-মুম্বই সম্পর্কে প্রকাশ্যে অবনতি! বড়সড় ঘটনায় ঝড় তুললেন সুপারস্টার

“দিল্লি ক্যাপিটালসের স্কোয়াড এবার দারুণ। প্ৰথমবারের মত কাপ জেতার অপেক্ষায়। ওখানে গিয়ে ছেলেদের সঙ্গে কাজ করার জন্য এখন থেকেই মুখিয়ে। নিজের সেরাটা দিয়ে ওদের সাহায্য করব। আশা করি কাপ জিততে পারব এবার।”

সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম সেরা অলরাউন্ডার ধরা হয় ওয়াটসনকে। ৫০ ওভারের ফরম্যাটে দুবার- ২০১৫, ২০১৭’য় বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। ২০১২ টি২০ ওয়ার্ল্ড কাপে ওয়াটসন টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছিলেন। ১৯০ ওয়ানডে এবং ৫৮টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে ওয়াটসনের রানসংখ্যা ৭০০০-এর বেশি। নামের পাশে ২০০-র বেশি উইকেটও রয়েছে।

আরও পড়ুন: IPL শুরুর আগেই বড় ধাক্কা মুম্বইয়ের! সূর্যকুমার কে নিয়ে বেনজির সমস্যায় রোহিতরা

আন্তর্জাতিক ক্রিকেটের মত আইপিএলেও চূড়ান্ত সফল তিনি। রাজস্থান রয়্যালস, সিএসকে, আরসিবির মত তারকা খচিত দলে খেলেছেন। দু-বার কাপ জিতেছেন ২০০৮ (রাজস্থান রয়্যালস) এবং ২০১৮-য় (সিএসকে)। আইপিএলে ৩৮৭৫ রানের সঙ্গে ৯২টি উইকেটও পেয়েছেন। আইপিএলের অন্যতম সেরা অলরাউন্ডার ধরা হয় তাঁকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 delhi capitals announces shane watson as new assistant coach