মারামারি করে স্কুলে সাসপেন্ড হন পাক্কা দু-মাস! অতীতের চাঞ্চল্যকর ঘটনা গম্ভীরের মুখে

শৈশব থেকেই আগ্রাসী ভাবভঙ্গি ছিল গম্ভীরের। স্কুলে সাসপেন্ডও হয়েছেন। সেই কাহিনীই এবার শেয়ার করলেন তিনি।

গৌতম গম্ভীর যে হৃদয় দিয়ে ক্রিকেট খেলেন, সেই বিষয়ে দ্বিমত হবেন না কেউই। মাঠে আবেগের স্বতোস্ফূর্তভাবে বহিঃপ্রকাশে কখনই কার্পণ্য করেন না তিনি। বরাবরের মত আগ্রাসী ক্রিকেটের চরিত্র তিনি।

মাঠে প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করার জন্যই এখনও গৌতম গম্ভীরের সমর্থনের জোয়ারে ভাঁটা আসেনি। অধিনায়ক হিসাবেও তিনি যে কতটা সফল কেকেআরের দুবার চ্যাম্পিয়ন হওয়ার ঘটনাতেই তা স্পষ্ট।

যতীন সাপ্রু-র ইউটিউব চ্যাট শো ‘ওভার এন্ড আউট’-এ গম্ভীর জানিয়ে দিয়েছেন, শৈশব থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে পছন্দ করতেন। আর এই কারণেই স্কুলে পরার সময়ে একাধিকবার মারামারিতেও জড়িয়ে পড়েছেন তিনি। এমনকি তিনি জানান, ১২ স্ট্যান্ডার্ড-এ পরার সময়ে তাঁকে দু-মাস সাসপেন্ডও করা হয়।

আরও পড়ুন: CSK-র হয়ে বেগুনি টুপির মালিক এখন নেট বোলার! বেনজির ভাগ্য বিপর্যয়ের সাক্ষী IPL

গম্ভীর পুরোনো ঘটনা শেয়ার করার সময়ে জানান, “স্কুলে অনেকবার মারামারিতে জড়িয়ে পড়েছি। ১২ স্ট্যান্ডার্ড-এ যখন সকলে স্কুলে নিয়মিত যেত, শেষদিনের ক্লাস করার দিকে লক্ষ্য ছিল, আমি সেই সময় রঞ্জিতে খেলছিলাম। এমনকি সেই কারণে দু মাসের জন্য সাসপেন্ডও করা হয়েছিল আমাকে। তারপরে সরাসরি বোর্ডের পরীক্ষায় বসি। এমনকি আমার স্কুলের ব্যাজ-ও নিয়ে নেওয়া হয়েছিল। আমি মায়ো কলেজে ভর্তি হই। আইটিএসসি টুর্নামেন্ট খেলা চালিয়ে যাই এবং ডিপিএস-এর সঙ্গে লড়াইয়ে জড়িয়ে পড়ি।”

মজার ঘটনা শেয়ার করতে গিয়ে গম্ভীর জানান, কীভাবে ওমান হাউসের হেডমাস্টারকে কাঁদিয়ে ছেড়েছিলেন। ওমান থেকে আনা একটা ছবি নষ্ট করে দিয়ে। “সেই সময় আমরা একটা ঘটনা ঘটিয়ে বসি, যা পরবর্তীতে মনে হয়, মোটেই করা উচিত হয়নি। শিশুদের মধ্যে উৎসাহের কোনও খামতি থাকে না। আমরা ওমান হাউসে থাকতাম। সেই বাড়িটা যাঁর নামে, তিনি ওমান থেকে বিরাট এক ছবি নিয়ে এসেছিলেন। রাতে আমরা স্পাইক জুতো দিয়ে লড়াই করি। এতেই সেই ছবি নশয়5 হয়ে যায়। সেই বাড়ির হেডমাস্টার শেষে কাঁদতে শুরু করে দেন।”

আরও পড়ুন: শাহরুখের সঙ্গে সাক্ষাতের সময় পাগল হয়ে যাব! KKR মালিককে নিয়ে খুল্লামখুল্লা ক্যাপ্টেন শ্রেয়স

ক্রিকেটার থেকে পুরোদস্তুর রাজনীতির ময়দানে চলে।গিয়েছেন দিল্লির তারকা বাঁ হাতি। তবে এবারের আইপিএলে নতুন ভূমিকায় দেখা যাবে তাঁকে। লখনৌ সুপার জায়ান্টসের মেন্টর হয়েছেন তিনি। কেএল রাহুলের নেতৃত্বাধীন ফ্র্যাঞ্চাইজি ২৮ মার্চ ওয়াংখেড়েতে আইপিএল অভিযান শুরু করছে। প্রতিপক্ষ গুজরাট টাইটান্স।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 gautam gambhir got suspended in school for two months

Next Story
IPL-এর আগে আগুনে ফর্মে নটরাজন, ভেঙে চুরমার করলেন স্ট্যাম্প, দেখুন ভিডিও