scorecardresearch

বড় খবর

আমাকে বাদ দিতে পার! টানা ব্যর্থতায় প্রীতির পাঞ্জাবে বেনজির আর্জি জানান ম্যাক্সওয়েল

২০২০-তে কেরিয়ারের শোচনীয়তম ফর্মে ছিলেন। পাঞ্জাব কিংস তবু ম্যাক্সওয়েলের ওপর ভরসা রেখেছিল।

প্ৰথম মরশুমে আরসিবির জার্সিতে সুপারহিট। কোহলি, ডিভিলিয়ার্সের সঙ্গে আরসিবি মাতিয়ে দিয়েছেন তারকা ক্রিকেটার। ২০২১ আইপিএলে ১৫ ম্যাচে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে বেরিয়েছে ৫১৩ রান। হাফডজন হাফসেঞ্চুরি করে দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন তিনি।

ঠিক এক মরশুম আগেই পরিস্থিতি আবার সম্পূর্ণ আলাদা ছিল। ফ্র্যাঞ্চাইজি লিগের ইতিহাসে ম্যাক্সওয়েল কেরিয়ারের নিকৃষ্টতম পারফরম্যান্স মেলে ধরেছিলেন পাঞ্জাব কিংসের জার্সিতে। ২০২০ আইপিএলে একটাও ছক্কা হাঁকাতে পারেননি। এতটাই খারাপ ফর্মে ছিলেন অস্ট্রেলীয় তারকা। সেই মরশুমের খারাপ অভিজ্ঞতা জানাতে গিয়ে আরসিবির পডকাস্টে জানিয়েছেন, গোটা সিজনটাই তাঁর কাছে দুঃস্বপ্নের হয়ে উঠেছিল। জানাচ্ছেন, ব্যাট করতে নেমে বেশি বল খেলার সুযোগ পাচ্ছিলেন না।

আরও পড়ুন: ধোনির পাশে সবসময় থাকব! অতীতের বিতর্ক মুছে ফেলতে বিরাট-বার্তা গম্ভীরের, দেখুন ভিডিও

তারকা অস্ট্রেলীয় জানিয়েছেন, “সেই মরশুম সত্যি ভয়ানক খারাপ গিয়েছিল। তার আগের দুই মরশুম মোটামুটি ভালোই কাটে। তবে সেই সিজনে গোটা টুর্নামেন্ট ধরেই স্ট্রাগল কর যেতে হয়েছে। ২০২০ আমার কাছে দুঃস্বপ্নের হয়ে উঠেছিল। কোনও কিছুই যেন ঠিকঠাক হচ্ছিল না। মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ক্ষেত্রে টি২০ ক্রিকেট এমন অবস্থায় কঠিন হয়ে ধরা দেয়। কারণ সেট হওয়ার জন্য পর্যাপ্ত বল খেলার সময় পাচ্ছিলাম না। ধারাবাহিকতাই থাকছিল না। কেএল এবং মায়াঙ্ক প্রত্যেক ম্যাচে রান করছিল। পুরানও ব্যাটে বলে করছিল। আর আমি ম্যাচে এক, বড়জোর দু-ওভার খেলার সুযোগ পাচ্ছিলাম।”

ম্যাক্সওয়েল আরও জানিয়েছেন গেইলকে সেই মরশুমে পাঞ্জাব কেনায় তাঁকে ব্যাটিং অর্ডারের আরও নিচে নেমে যেতে হয়েছিল। বোলিং করার সুবাদে কোনওরকমে প্ৰথম একাদশে নিজের জায়গা ধরে রেখেছিলেন অজি অলরাউন্ডার। আর শেষ পর্যন্ত হতাশ হয়ে ম্যাক্সওয়েল নাকি পাঞ্জাব কিংস ম্যানেজমেন্টকে তাঁকে বাদ দেওয়ার আর্জিও জানান।

“যতই চেষ্টা করা হোক না কেন, যদি মোমেন্টাম না থাকে, তাহলে নিজেকে ফর্মে ফেরানো মুশকিলৰৰ বিষয়। প্রত্যেক ম্যাচে ব্যাট করতে নেমে মনে হচ্ছিল যেন ৬ মাস ব্যাট হাতে তুলিনি। যদিও প্রত্যেক দিন নিয়ম করে ট্রেনিং করছিলাম। তা হলেও আমার ছন্দই একদম নষ্ট হয়ে গিয়েছিল। আমাদের স্কোয়াডে একগাদা টপ অর্ডারের ব্যাটসম্যান ছিল। আর গেইলকে প্ৰথম একাদশে খেলানোয় আমাকে আরও একধাপ নিচে ব্যাট করতে।হচ্ছিল। আমি সেই সময় ম্যানেজমেন্টের কাছে শেষমেশ বলতে বাধ্য হই- দল আমাকে চাইলে না-ও খেলাতে পারে!” বলেছেন তিনি।

আরও পড়ুন: IPL-এর আগেই ভারতীয় বান্ধবীকে বিয়ে ম্যাক্সওয়েলের! ছবিতে ভাইরাল ক্রিকেট জগৎ, দেখুন

সেই আর্জি সত্ত্বেও কিংস ম্যানেজমেন্ট গোটা মরশুমেই।তারকা অস্ট্রেলীয়র পাশে দাঁড়িয়েছিল। একমাত্র শেষ ম্যাচের আগে তাঁকে বিশদ দেওয়া হয়। ম্যাড ম্যাক্স স্বীকার করে নিচ্ছেন, ক্রিজে নেমেই প্ৰথম বল থেকে হাঁকানোর দক্ষতা নেই তাঁর।

“প্রত্যেক ম্যাচে মনে হচ্ছিল, আরও কম বল ফেস করতে হতে পারে। আমি মোটেই আন্দ্রে রাসেলের মত নই, যে প্ৰথম বল থেকেই ছক্কা হাঁকাতে পারি। ক্রিজে সেট হওয়ার জন্য সময় দরকার আমার। তবে কিংসরা প্ৰথম এগারোয় আমার পাশে দাঁড়িয়েছিল। কারণ বল তো বটেই কার্যকরী ফিল্ডিং করছিলাম। ক্যাপ্টেন এবং বোলারদের সঙ্গে মাঠে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল আমার। ব্যাটে স্রেফ ছন্দটাই যা হারিয়ে ফেলি।” জানাচ্ছেন ম্যাক্সওয়েল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 glenn maxwell requested punjab kings to not play him after repeated failures with bat