scorecardresearch

বড় খবর

গুজরাটের ভাইস ক্যাপ্টেন কে! IPL-এ নামার একদিন আগেই জানিয়ে দিলেন হার্দিকরা

গুজরাট টাইটান্স ভাইস ক্যাপ্টেন হিসাবে রশিদ খানের নাম ঘোষণা করল। নিলামের আগে ড্রাফট থেকে আফগান তারকাকে কিনেছিল গুজরাট।

আইপিএল দুনিয়ায় আত্মপ্রকাশ করার মাত্র ২৪ ঘন্টা আগে গুজরাট টাইটান্স দলের ভাইস ক্যাপ্টেনের নাম ঘোষণা করে ফেলল। ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়ার ডেপুটি হিসাবে বাছা হল রশিদ খানকে। নিলামের আগেই সানরাইজার্স হায়দরাবাদে গত মরশুমে খেলা তারকাকে ড্রাফট থেকে কিনেছিল গুজরাট। তারপর থেকেই দলের সিনিয়র মেম্বার হিসাবে ভাইস ক্যাপ্টেন হওয়ার দাবিদার ছিলেন।

আফগানিস্তানের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক ছিলেন রশিদ খান। টেস্টে ক্যাপ্টেন রশিদের নেতৃত্বে আফগানিস্তান ২টো টেস্টের একটিতে জয় পেয়েছিল। ওয়ানডে এবং টি২০-তে রশিদ খান যথাক্রমে জাতীয় দলকে জিতিয়েছেন ১টি এবং ৪টি ম্যাচে। গত টি২০ বিশ্বকাপের ঠিক আগে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান তারকা স্পিনার।

আইপিএলে রশিদের অভিজ্ঞতা প্রচুর। ৭৬ ম্যাচে ৯৩ উইকেট নিয়েছেন। ২০১৭ থেকে ২০২১ টানা পাঁচ বছর সানরাইজার্স হায়দরাবাদ স্কোয়াডে ছিলেন তিনি। হায়দরাবাদ রিলিজ করে দেওয়ার পরে রশিদ খানকে ১৫ কোটি টাকায় ড্রাফটে নেয় গুজরাট।

টাইটান্স দলে রশিদ খানের সম পরিমাণ বেতন পাচ্ছেন ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়াও। গুজরাটের শুরুর ম্যাচে লখনৌয়ের বিরুদ্ধে যে কোনও ফরম্যাটে নেতৃত্বে অভিষেক ঘটবে হার্দিকের। ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত টানা সাত বছর মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হার্দিক। নিলামের আগে গুজরাটের তৃতীয় বাছাই ক্রিকেটার কেকেআরে খেলা শুভমান গিল।

আরও পড়ুন: KKR-এর উমেশকে কুৎসিত মন্তব্য হেডেনের! অজি কিংবদন্তির বেনজির বিতর্কে তোলপাড় IPL

নিলাম থেকে লকি ফার্গুসন, জেসন হোল্ডার, মহম্মদ শামির মত তারকাদের কিনেছে গুজরাট। তবে আইপিএল শুরুর আগে জেসন রয় বায়ো বাবলের ক্লান্তির কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

সোমবার গুজরাট টুর্নামেন্টে প্ৰথম ম্যাচ খেলতে নামছে লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। মে মাসের ১৯ তারিখে গুজরাট লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে আরসিবির বিরুদ্ধে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 gujarat titans announce rashid khan as vice captain of the squad