scorecardresearch

বড় খবর

IPL খেলা সঙ্কটে হার্দিকের! বোর্ডের নিয়ম মেনে এই কাজ করতেই হবে সুপারস্টারকে

হার্দিককে এনসিএ’র ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে। নাহলে আইপিএল খেলা আটকে যেতে পারে। তিনি আপাতত আইপিএল দল ছেড়ে এনসিএ’তে।

হার্দিক পান্ডিয়ার আইপিএল খেলা আটকে যেতে পারে। আইপিএল খেলতে হলে হার্দিক পান্ডিয়ার কাছে শর্ত একটাই, এনসিএ-তে ফিটনেস টেস্টে পাস করতে হবে। সেই জন্যই আইপিএল শুরুর মাত্র দু-সপ্তাহ আগে হার্দিক আপাতত গুজরাট টাইটান্স ক্যাম্প ছেড়ে এনসিএ-তে।

বেশ কিছুদিন ধরে হার্দিক নির্বাচক এবং এনসিএ’র পরামর্শ উপেক্ষা করছিলেন। তবে শেষমেশ পরিস্থিতি বেগতিক দেখে আইপিএলের ঠিক আগে এনসিএ’তে হাজির হলেন তিনি। ১০ ওভার বোলিং করে হার্দিকের ফিটনেস টেস্ট দিতে হবে।

কয়েকদিন আগে নির্বাচক প্রধান চেতন শর্মাও বার্তা দিয়ে জানান, নির্বাচক কমিটির নজরে রয়েছেন হার্দিক। পুরোনো সময়ের মত বোলিং করলেই একমাত্র জাতীয় দলে বিবেচিত হবেন।

আরও পড়ুন: হার্দিক-মুম্বই সম্পর্কে প্রকাশ্যে অবনতি! বড়সড় ঘটনায় ঝড় তুললেন সুপারস্টার

বোর্ডের এক সূত্র ইনসাইড স্পোর্টস-কে জানিয়েছেন, “এনসিএ ফিজিও এবং ভিভিএস লক্ষ্মণ পুরো ফিটনেস টেস্টের তত্ত্বাবধানে থাকছেন। নির্বাচকরা আগেই জানিয়ে দিয়েছেন, ১০ ওভার বোলিংয়ের সঙ্গে বাধ্যতামূলকভাবে ইয়ো ইয়ো টেস্টে উত্তীর্ণ হতে হবে। শুধু হার্দিক-ই নন, সমস্ত ক্রিকেটারদের ফিটনেস টেস্টের প্যারামিটার এটাই। আইপিএল খেলার আগে বোর্ডের চুক্তিবদ্ধ সমস্ত ক্রিকেটারদের ফিটনেস টেস্টে পাস করা বাধ্যতামূলক।”

হার্দিকের ফিটনেসের ওপর বেশ কিছুদিন ধরেই নজরে রেখেছেন এনসিএ’র মেডিক্যাল স্টাফরা। জাতীয় দলের ক্রিকেটারদের ক্ষেত্রে ইয়ো ইয়ো টেস্টে পাস করার ন্যুনতম স্কোর হল ১৬.৫। তবে হার্দিক বরাবর ১৮-র ওপর স্কোর করে এসেছেন।

সংবাদসংস্থা সূত্রের খবর হার্দিক পান্ডিয়ার ফিটনেস টেস্টের সময় এনসিএ’র মেডিক্যাল স্টাফ এবং স্বয়ং ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ তো বটেই, থাকবেন টিম ইন্ডিয়া ফিজিও নীতিন প্যাটেল। সংবাদসংস্থা-কে বোর্ডের সূত্র জানিয়েছেন, “বেশ কিছুদিন ধরেই আইপিএল খেলার জন্য ফিটনেস টেস্টে পাস করা বাধ্যতামূলক করা হয়েছে। গত বছরেও কাঁধে অস্ত্রোপচারের পরে আইপিএল খেলার আগে শ্রেয়স আইয়ার ফিটনেস টেস্ট দিয়েছিলেন।”

আরও পড়ুন: শেষ টেস্টে নামা লাকমলকে বোল্ড করেই আলিঙ্গন! চোখে জল আনলেন বুমরা, দেখুন ভিডিও

এনসিএ’তে যোগ দেওয়ার আগে হার্দিক গুজরাট টাইটান্স শিবিরে অনুশীলন করছিলেন। ৫ দিনের সেই ট্রেনিং সেশনে বেশ কয়েক ওভার হাত ঘুরিয়েছেন তিনি। জানা যাচ্ছে, পূর্ণদ্যমে ব্যাটিং এবং ফিল্ডিং করলেও হার্দিকের বোলিং করার ক্ষেত্রে এখনও সমস্যা রয়েছে।

বোর্ডের সূত্র জানাচ্ছেন, “গুজরাট টাইটান্স দলে হার্দিক যদি অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসেবে খেলে, ও একদম প্রস্তুত। তবে এনসিএ’র মেডিক্যাল টিম ওঁর বোলিং নিয়ে কী সিদ্ধান্ত নেয়, তা দেখার। ও কি ১৩৫-এর ওপর গতিতে বল করতে প্রস্তুত?”

কয়েকদিন আগেই হার্দিক গুজরাট টাইটান্স শিবিরে দলের জার্সি উন্মোচনের মঞ্চে জানিয়েছেন, তাঁর বোলিং সারপ্রাইজ হতে চলেছে। মার্চের ২৮ তারিখে হার্দিকের টাইটান্স মুখোমুখি হচ্ছে লখনৌ সুপার জায়ান্টস দলের বিপক্ষে। সেই ম্যাচে হার্দিককে নিয়ে কি সারপ্রাইজ থাকে, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 hardik pandya to pass fitness test to play in ipl