দিল্লিতে পন্থের কাছে নেতৃত্ব কেন হারাতে হল! অবশেষে মুখ খুললেন নতুন নাইট নেতা

কলকাতা নাইট রাইডার্সের নতুন নেতা করা হয়েছে শ্রেয়স আইয়ারকে। এর আগে দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেনও ছিলেন তারকা।

Shreyas Iyer
শ্রেয়াস আইয়ার

ভারতীয় ক্রিকেটের উঠতি তরুণ তুর্কি। ভবিষ্যতের নেতা হিসাবেও দেখা হচ্ছে তারকাকে। টিম ইন্ডিয়ায় শ্রেয়স আইয়ারের উত্থান ঘটেছে উল্কার গতিতে। দিল্লি ক্যাপিটালসকে প্ৰথমবারের মত ফাইনালে তুলে নিজের নেতৃত্ব দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি।

তবে ২০২১-এ জোড়া ধাক্কা সইতে হয়েছে তাঁকে। গত আইপিএল শুরুর ঠিক আগে শ্রেয়স আইয়ার কাঁধে চোট পেয়ে ছিটকে যান। তাঁর পরিবর্তে দিল্লি ক্যাপিটালস অধিনায়ক বাছে ঋষভ পন্থকে। পরবর্তী পর্যায়ে দলে শ্রেয়স আইয়ারের প্রত্যাবর্তন ঘটলেও নেতৃত্বের ব্যাটন আর ফিরে পাননি। শ্রেয়স আইয়ার মনে করছেন ইনজুরির কারণেই দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব খোয়াতে হয় তাঁকে। টাইমস অফ ইন্ডিয়া-কে শ্রেয়স জানিয়ে দিয়েছেন, চোট না পেলে দিল্লি তাঁকেই নেতৃত্বে ধরে রাখত।

“ইনজুরির কেরিয়ারকে চূড়ান্ত খাদে নামিয়ে দিয়েছিল। যদি সেটা না হত, তাহলে দিল্লিও আমাকে নেতৃত্ব থেকে সরাত না। ২০২১-এ দিল্লি দলের পরিবেশ আসলে ২০১৯, ২০ মরশুমে আমরা তৈরি করেছিলাম। ড্রেসিংরুমে দারুণ একটা ফুরফুরে পরিবেশ বানানো হয়। ক্রিকেটাররা প্রত্যেকের সবকিছু, দুর্বলতা, শক্তি সবকিছু জানত। এই বিষয়ে বিশদে জানাতে চাই না।”

আরও পড়ুন: পাকিস্তানে এলে মাথা উড়িয়ে দেব! অস্ট্রেলীয় ক্রিকেটারকে ভয়ঙ্কর মৃত্যু হুমকি

ঋষভ পন্থের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস প্লে অফ থেকে ছিটকে যায়। নিলামের আগে আইয়ারকে আর রিটেন করেনি দিল্লি। পন্থকে যদিও ধরে রেখেছিল পন্টিংয়ের কোচিংয়ের এই ফ্র্যাঞ্চাইজি। নিলামে কেকেআর শ্রেয়স আইয়ারকে বিশাল অঙ্কে কিনে দলের অধিনায়ক ঘোষণা করে দেয়।

নিজের ইনজুরি নিয়েও মুখ খুলেছেন তিনি, “কখনও কখনও খারাপ জিনিস ঘটে ভাল হওয়ার জন্য। নিউজিল্যান্ডে ভালো খেলতে শুরু করেছিলাম। নিজের ব্যাটিং নিয়ে আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। অধিনায়ক হিসাবে আইপিএলে খেলতে নেমে ৫০০-র বেশি রান করি। মানসিক ভাবে বেশ তরতাজা ছিলাম। তারপরে মনের মধ্যে চোট আঘাত প্রভাব ফেলতে থাকে। জোর করে ব্রেক নেওয়া মোটেই ভাল নয়। কারণ এতে আবার নতুন করে শুরু করতে হয়।”

“চোট-আঘাত এবং ইনজুরি বেশ যন্ত্রনাদায়ক একটা ব্যাপার। তবে এতে আমার জন্য শাপে বর হয়েছিল। চোট আমাকে মানসিকভাবে এতটাই নীচে নামিয়ে দিয়েছিল যে মনে হচ্ছিল নিজের সক্ষমতার ৫০ শতাংশের বেশি খেলতে পারব না। তবে চোট সারিয়ে নতুন করে ফিরে এসেছি অনেক তরতাজা হয়ে। তাই যেটাই ঘটেছে, ভালোর জন্যই ঘটেছে।”

১২.২৫ কোটিতে কেকেআরে নাম লিখিয়েছেন। এবার নতুন ফ্র্যাঞ্চাইজির জার্সিতে দারুণ পারফর্ম করে টিম ইন্ডিয়ায় নিজের জায়গা পাকা করতে পারবেন তিনি, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr new skipper shreyas iyer speaks on how he was stripped off delhi capitals captaincy

Next Story
পাকিস্তানে এলে মাথা উড়িয়ে দেব! অস্ট্রেলীয় ক্রিকেটারকে ভয়ঙ্কর মৃত্যু হুমকি