scorecardresearch

বড় খবর

কাজে এল না ধোনির বুড়ো হাড়ে ভেল্কিও! দুর্ধর্ষ নাইটদের সামনে কচুকাটা CSK

টসে জিতে প্ৰথমে বোলিং করে নাইটরা শুরুতেই জোড়া ঝটকায় চেন্নাইয়ের দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছিল। দুই উইকেটই নিয়েছিলেন উমেশ যাদব।

সিএসকে: ১৩১/৫
কেকেআর: ১৩৩/৪

অধিনায়ক হিসেবে ইনিংসের সূচনা মোটেই ভালো হল না রবীন্দ্র জাদেজার। নেতৃত্বের দায়িত্ব নিয়েই কেকেআরের বিরুদ্ধে হারতে হল রবীন্দ্র জাদেজাকে। ধোনির হিরোগিরিতে সিএসকে প্ৰথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৩১ তুলেছিল। সামান্য রান তাড়া করে ওয়াংখেড়েতে কেকেআর সেই রান তুলে দিল মাত্র ১৮.৩ ওভারে। হাতে ৬ উইকেট নিয়ে।

ওপেনার হিসাবে অজিঙ্কা রাহানে নাইট জার্সিতে আত্মপ্রকাশেই নজরকাড়া ৩৪ বলে ৪৪ করে গিয়েছিলেন। কেকেআর একসময় ৮৭/৩ হয়ে গেলেও সমস্যা হয়নি। ভেঙ্কটেশ আইয়ার (১৬), নীতিশ রানার (২১) পরে কেকেআর বাকি রান তুলে দেয় স্যাম বিলিংস (২৫), শ্রেয়স আইয়ারের (২০) ব্যাটে ভর করে। ব্র্যাভো বল হাতে জ্বলে উঠে নাইটদের তিনজনকে আউট করলেও টার্গেট এত অল্প থাকায়, কোনও সমস্যাই হয়নি আইয়ার-ব্রিগেডের।

আরও পড়ুন: ক্যাপ্টেন হয়েই মাঠে বিরাট ভুল! জাদেজার হঠকারিতায় আউট রায়ডু, দেখুন ভিডিও

তার আগে ম্যাচের প্রথমার্ধ পুরোটাই ধোনি-ময়। তিন বছর পরে আইপিএলে ব্যাট হাতে হাফসেঞ্চুরি করে গিয়েছিলেন মহাতারকা। ৬২/৫ হয়ে একসময় সিএসকে রীতিমত ধুঁকছিল। স্কোরবোর্ডে তিন অঙ্কের রান সিএসকে জমা করতে পারবে কিনা, তা নিয়ে রীতিমত সংশয় হাজির হয়েছিল। সেখান থেকে ৭০ রানের অনবদ্য পার্টনারশিপে ধোনি-জাদেজা লজ্জার হাত থেকে দলকে বাঁচান।

প্ৰথমে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে অথবা রুতুরাজ গায়কোয়াডের ব্যাটে ঝড় উঠবে, এমনটাই ধরে নিয়েছিলেন সিএসকে সমর্থকরা। রুতুরাজ রানের খাতা খোলার আগেই আউট। আর কনওয়ের অবদান মাত্র ৩। রবিন উথাপ্পা এবং আম্বাতি রায়ডু ইনিংসের হাল ধরার চেষ্টা করলেও তা সফল হয়নি। দুজনেই সামান্য সময়ের ব্যবধানে প্যাভিলিয়নে ফেরেন।

আরও পড়ুন: নাইটদের ম্যাচে ‘ডাবল হান্ড্রেড’ জাদেজার! CSK ক্যাপ্টেন হয়েই অনন্য রেকর্ডের মালিক সুপারস্টার

উথাপ্পা স্ট্যাম্প আউটে সাজঘরের পথে হাঁটা লাগান। রায়ডু আবার দলের নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝির শিকার হয়ে রান আউট হন। ৫২/৪ হয়ে যাওয়ার কিছুক্ষণ পরে শিভম দুবেও আউট হয়ে যান। ৬১/৫ থেকে দলের বিপদ থেকে রক্ষা করার ভার পড়ে প্রাক্তন এবং বর্তমানের কাঁধে। জাদেজা এবং ধোনি শেষমেশ অপরাজিত ৭০ রানের পার্টনারশিপে দলকে ১৩১-এ পৌঁছে দেন।

ধোনি সাত বাউন্ডারি এবং এক ওভার বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ৫০ করে যান। ক্যাপ্টেন জাদেজা ২৮ বলে ২৬ করে নটআউট থাকেন।

কেকেআর প্ৰথম একাদশ:
অজিঙ্কা রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শেলডন জ্যাকসন, উমেশ যাদব, শিভম মাভি, বরুণ চক্রবর্তী

সিএসকে প্রথম একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু, রবীন্দ্র জাদেজা, ধোনি, শিভম দুবে, মিচেল স্যান্টনার, ডোয়েন ব্যাভো, মিলনে, দেশপান্ডে

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkr starts off on a wining note despite ms dhoni heroics