KKR-এর ছেড়ে দেওয়া তারকাই নায়ক! ছক্কা মেরে জেতালেন একদম শেষে, দেখুন ভিডিও

লকি ফার্গুসন কেকেআরের জার্সিতে বেশ কয়েক ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। তবে রিটেনশন লিস্টে জায়গা হয়নি তাঁর।

তিনি যে কার্যকরী অলরাউন্ডার, ইতিমধ্যেই প্রমাণ করেছেন আইপিএল এবং জাতীয় দলের হয়ে খেলে। এবার কেকেআর নিলামে রাখেনি তাঁকে। সেই তারকাই এবার ব্যাট হাতে ঝলসে দিলেন প্রতিপক্ষকে। নিলামের আগে নাইটদের কার্যত বার্তাও দিলেন।

ইনি লকি ফার্গুসন। নিউজিল্যান্ডের সুপার স্ম্যাশ লিগে ছক্কা মেরে নিজের দলকে জেতালেন। অকল্যান্ড এসেসের সঙ্গে খেলা ছিল সেন্ট্রাল ডিস্ট্রিক্টের। অকল্যান্ডের রান তাড়া করতে নেমে শেষ দু বলে দরকার ছিল ৫ রান। আর অকল্যান্ডকে জিতিয়ে ফেরেন ফার্গুসন। পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে যান কেকেআর তারকা।

আরও পড়ুন: নিলামের আগেই ধাক্কা! অবসর নিয়েই ভারত ছাড়লেন হায়দরাবাদের IPL চ্যাম্পিয়ন তারকা

চলতি সুপার স্ম্যাশ লিগে একই কান্ড ঘটিয়েছিলেন ট্রেন্ট বোল্টও। নর্দার্ন ব্রেভের হয়ে খেলতে নেমে ক্যান্টারবেরির বিপক্ষে শেষ বলে ছক্কা হাঁকিয়ে স্মরণীয় জয় তুলে নিয়েছিলেন বোল্ট। লকি ফার্গুসনের শেষ বলে ছয় হাঁকানোর ভিডিও শেয়ার করা হয়েছে স্পার্ক স্পোর্টসের টুইটার হ্যান্ডল থেকে। ক্যাপশনে মজাদারভাবে লেখা হয়েছে, “লকি ফার্গুসন নিজের ভিতরের ট্রেন্ট বোল্টকে বের করে আনলেন।”

ম্যাচে সেন্ট্রাল ডিস্ট্রিক্ট প্ৰথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৮ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে অকল্যান্ড শুরুটা ভালই করে। মার্টিন গাপটিলের সঙ্গে ইনিংসের সূচনা করতে নেমে জর্জ ওর্কার ১ রানে আউট হয়ে যান। তারপরে মার্ক চ্যাপম্যান এবং কোল ব্রিকসও তাড়াতাড়ি আউট হয়ে যান।

তবে অকল্যান্ডকে রবার্ট ওডোনিনের সঙ্গে টানছিলেন মার্টিন গাপটিল। দুজনে ৭০ রানের পার্টনারশিপ গড়ে দলকে ম্যাচে রেখেছিলেন। একটা সময়ে অকল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ৫৪ বলে ১০০ রান। সেই সময় ওডোনিল ৩৪ করে আউট হয়ে যান। শেষ তিন ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৩ রান।

আরও পড়ুন: KKR রিলিজ করেছে! ‘অপমান সয়ে’ শাহরুখের দলেই আজীবন খেলতে চান এই তারকা

সেখান থেকে ম্যাচ ঘোরান গাপটিল এবং বেন হর্ন। ১৯ ওভারে দুজনে দলকে ১৬০-এ পৌঁছে দেন। ৯ বলে ২৭ করে ক্যামিও ইনিংস খেলেন হর্ন। শেষ ওভারে তারপর লকি ফার্গুসনের ম্যাজিক। শেষ দু বলে জয়ের জন্য দরকার ছিল ৫ রান। পঞ্চম বলে স্কোয়ার লেগ বাউন্ডারিতে সপাটে ছয় হাঁকিয়ে খেলা ফিনিশ করে দেন ফার্গুসন। ৩ বলে ৭ করে নটআউট থেকে যান তারকা অলরাউন্ডার। ১ বল বাকি থাকতে ম্যাচ জেতে অকল্যান্ড।

কেকেআরের জার্সিতে অধিকাংশ ম্যাচে বল হাতে ম্যাজিক দেখিয়েছেন তিনি। ১৫৩ কিমিতে বল করেও চমকে দিয়েছেন। কেকেআরের চারজন রিটেনশনের তালিকায় অবশ্য ঠাঁই হয়নি তারকার। কেকেআর নিলামে লকিকে ফের একবার পেতে ঝাঁপাবে কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 kkrs lockie ferguson wins his team with a huge six

Next Story
জুতো থেকে বেলাগাম মদ্যপান, তুমুল গালাগালি! অ্যাসেজের গ্যালারিতে বহিষ্কার ১০০ সমর্থক