scorecardresearch

বড় খবর

ছক্কায় ছক্কায় হারা ম্যাচ জিতল পন্থের দিল্লি! অক্ষর-ললিতের বিষ্ফোরক ব্যাটে ধরাশায়ী মুম্বই

MI vs DC: প্ৰথমে ব্যাট করে ঈশান কিষান এবং রোহিত শর্মার ব্যাটে ভর করে মুম্বই স্কোরবোর্ডে ১৭৭/৫ তুলেছিল। দিল্লির হয়ে নজরকাড়া বোলিং করলেন কুলদীপ যাদব।

মুম্বই ইন্ডিয়ান্স: ১৭৭/৫
দিল্লি ক্যাপিটালস: ১৭৯/৬

স্কোরবোর্ডে ১৭৭ তুলেও শেষরক্ষা করতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। অক্ষর প্যাটেল এবং ললিত যাদবের ব্যাটে ভর করে দুর্ধর্ষ রান চেজের সাক্ষী রেখে ব্র্যাবোর্নে জিতে মাঠ ছাড়ল ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস।

বড়সড় টার্গেট তাড়া করতে নেমে দিল্লি একসময় ১৩ ওভারের মধ্যেই দলের হাফডজন উইকেট হারিয়ে বসেছিল। আস্কিং রেট তখন ১০ ছাড়িয়ে গিয়েছে। তবে সেখান থেকেই ম্যাচে প্রত্যাবর্তন করে বসল দিল্লি। ললিত যাদব এবং অক্ষরের সৌজন্যে।

দুজনে সপ্তম উইকেটে ২৯ বলে বিষ্ফোরক ৭৫ রানের অপরাজিত পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়ে দেন। ১৫ রানে লং অনে অক্ষর প্যাটেলের সহজ ক্যাচ হাতছাড়া করেন টিম ডেভিড। শেষ পর্যন্ত জাতীয় দলের তারকা অলরাউন্ডার অপরাজিত থাকলেন ১৭ বলের ৩৮ রানের ইনিংসে। ২২৩.৫২ স্ট্রাইক রেট নিয়ে অক্ষর হাঁকালেন জোড়া ওভার বাউন্ডারি, তিনটে বাউন্ডারি। পাঁচে নামা ললিতের ব্যাট থেকে এল ৩৮ বলে ৪৮ রানের ম্যাচ জেতানো ইনিংস।

আরও পড়ুন: KKR-এর উমেশকে কুৎসিত মন্তব্য হেডেনের! অজি কিংবদন্তির বেনজির বিতর্কে তোলপাড় IPL

অবশ্য অক্ষর কিংবা ললিত নন, দিল্লির হয়ে রবিবার ম্যাচের গেমচেঞ্জার একজন-ই। কেকেআর ফেরত কুলদীপ যাদব। জাতীয় দল থেকে বাদ পড়েছেন। নাইট সংসারেও ব্রাত্য হয়ে গিয়েছিলেন। নিলামে কুলদীপকে কেনে দিল্লি।

আর ফ্র্যাঞ্চাইজির সেই আস্থার পূর্ণ মর্যাদা দিলেন তারকা। টসে জিতে প্ৰথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পন্থ। তারপরে রোহিত শর্মা (৩২ বলে ৪১)-ঈশান কিষান (৪৮ বলে ৮১) মিলে দারুণ সূচনা উপহার দিয়েছিলেন। দুজনে ওভার পিছু প্রায় নয়ের কাছাকাছি নিয়ে দলকে টানছিলেন। তখনই কুলদীপ মুম্বই ইনিংসের ওপর হামলা চালান। প্ৰথমে ওপেনিং পার্টনারশিপে ভাঙন ধরিয়ে রোহিতকে ফেরান। নিজের দ্বিতীয় ওভারে কুলদীপের শিকার আনমোলপ্রীত সিং। তারপরে তাঁর তৃতীয় শিকার কায়রণ পোলার্ড। নিজের ৪ ওভারে কুলদীপ ১৮ রান খরচ করে তিন জনকে আউট করেন। ঈশান কিষাণের ব্যাটে ভর করেই মুম্বই ১৭৭ তোলে।

আরও পড়ুন: ঠিক যেন ধোনির মতই ক্ষিপ্র! শচীনকে মাহির স্মৃতি ফেরালেন নাইট তারকা, দেখুন ভিডিও

বড়সড় টার্গেট তাড়া করতে নেমে দিল্লিও শুরুটা খারাপ করেনি। পৃথ্বী শ (৩৮) এবং টিম সেইফার্ট (২১) মাত্র ৩ ওভারেই ৩০ তুলে দিয়েছিলেন। তবে একই ওভারে মুরুগান অশ্বিন সেইফার্ট এবং মনদীপকও তুলে ঝটকা দেন। তারপরে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে দিল্লি একসময় ৭২/৫ হয়ে ধুঁকছিল। সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরায় শার্দূলের ১১ বলে ২২ রানের ক্যামিও। শার্দূলেল আউট হয়ে যাওয়ার পরে পুরোটাই অক্ষর-ললিত শো।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 lalit yadav axar patel power delhi capitals to a thrilling win against mighty mumbai indians