scorecardresearch

বড় খবর

বিশ্বকাপে জায়গা হয়নি, IPL-এ প্ৰথম ম্যাচেই সুপারহিট! চিনে নিন দেশের নতুন তারা আয়ুশকে

আইপিএলে নতুন তারা হিসাবে আবির্ভূত হলেন আয়ুশ বাদোনি। লখনৌ দলের বিপদের ত্রাতা হয়ে বুঝিয়ে দিলেন লম্বা রেসের ঘোড়া তিনি।

বিশ্বকাপে জায়গা হয়নি, IPL-এ প্ৰথম ম্যাচেই সুপারহিট! চিনে নিন দেশের নতুন তারা আয়ুশকে

১০ দলের মেগা আইপিএল। সবমিলিয়ে ৭০ জন ভারতীয় তারকার নিজেদের প্রমাণের সুযোগ পাচ্ছেন মেগা এই টুর্নামেন্টে। ঘরোয়া ক্রিকেটের বহু অনামি মুখের সামনে সুযোগের প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে আইপিএল। আর এভাবেই অখ্যাত আয়ুশ বাদোনি সোমবার রাতে পরিচিত হয়ে উঠলেন রাতারাতি।

২২ বছরের আয়ুশ এমনিতে দিল্লি ক্রিকেট সার্কিটে পরিচিত মুখ। শুধু ব্যাট নয়, অলরাউন্ড দক্ষতার পরিচয় জানে দেশের রাজধানী। আয়ুশের প্ৰথম লাইমলাইটে উঠে আসা অবশ্য এই প্ৰথম নয়। ২০১৮-য় মাত্র ১৮ বছর বয়সে অনুর্দ্ধ-১৯ পর্যায়ের ক্রিকেটে একার হাতে ধ্বংস করে দিয়েছিলেন শ্রীলঙ্কা যুব দলকে। বল হাতে ২৪ রানের বিনিময়ে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি সাত নম্বরে ব্যাট করতে নেমে ২০২ বলে ১৮৫ রান হাঁকিয়ে যান। যুব বিশ্বকাপ দলে জাতীয় দলে সুযোগ পাননি। তবে সেই ক্ষোভ সুদে আসলে উপুড় করে নেন অনুর্দ্ধ-১৯ এশিয়া কাপে, বিশেষ করে আয়োজক দেশ শ্রীলঙ্কার বিরুদ্ধে।

আরও পড়ুন: পিছনে দৌড়ে অবিশ্বাস্য ক্যাচ! IPL-এর সেরা ক্যাচ কি এটাই, দেখুন ভিডিও

লখনৌ সুপার জায়ান্টসের জার্সিতে সোমবার আইপিএলে আত্মপ্রকাশ ঘটল বাদোনির। আর অভিষেকেই দলের বিপদে ত্রাতা হয়ে উঠলেন। মাত্র ২৮ বলে ৫২ করে শিরোনামে উঠে এলেন। জানুয়ারি ২০২১-এ সিনিয়র দলে অভিষেক ঘটানোর পরে এর আগে দিল্লির হয়ে মাত্র ৫টা টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বাদোনির।

ভারতীয় ক্রিকেটের নতুন নক্ষত্র আয়ুশ বাদোনি

আর তারপরেই আইপিএলের প্ৰথম ম্যাচে দেখিয়ে দিলেন, ব্যাট হাতে কী করার সামর্থ্য রাখেন তিনি। মার্কাস স্টোয়িনিস এবং জেসন হোল্ডারদের মত বিদেশি তারকার অনুপস্থিতিতে প্ৰথম একাদশে সুযোগ পেয়েছিলেন। সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করলেন তিনি। প্ৰথম ম্যাচে নামার আগে তিনি বেশ নার্ভাস ছিলেন। নিজেই জানিয়েছেন, ঘুমোতে পারেননি রাতে। তবে একবার ব্যাটে বাউন্ডারি হাঁকানোর পরে সেই উত্তেজনা অনেকটাই স্তিমিত হয়ে আসে। লখনৌ ২৯/৪ হয়ে যাওয়ার পরে প্ৰথমে দীপক হুডার মারমুখী ব্যাটিংয়ের যোগ্য সঙ্গত করছিলেন।

আরও পড়ুন: কোটি কোটির চুক্তি পেতেন IPL নিলামে! নিজের দাম জানিয়ে দিলেন শাস্ত্রী

তবে একবার ক্রিজে সেট হয়ে যাওয়ার পরেই স্বমূর্তি ধরেন। রশিদ খান হোক বা হার্দিক পান্ডিয়া- কাউকেই রেয়াত করেনি তাঁর ব্যাট। মাঠের চারদিকে শট হাঁকিয়ে নিজের ব্যাটিংয়ের কার্যকারিতা তুলে ধরেন। মাত্র ৩৮ বলে হাফসেঞ্চুরি করে যান। শেষমেশ কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনৌ দলকে ১৫৮ রানে পৌঁছে দিতে উল্লেখযোগ্য ভূমিকা নেন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 lsgs ayush badoni proved himself in the very first match of his ipl career