scorecardresearch

বড় খবর

সম্রাট শামির বলে চূর্ণ নবাবের লখনৌ! জয় দিয়ে অভিযান শুরু হার্দিকের গুজরাটের

দুই নয়া ফ্র্যাঞ্চাইজি আইপিএলে প্ৰথম আত্মপ্রকাশ ঘটিয়েছিল সোমবার। নয়া দুই ফ্র্যাঞ্চাইজিকে ঘিরে তুঙ্গে ছিল আগ্রহ।

সম্রাট শামির বলে চূর্ণ নবাবের লখনৌ! জয় দিয়ে অভিযান শুরু হার্দিকের গুজরাটের

লখনৌ সুপার জায়ান্টস: ১৫৮/৬
গুজরাট টাইটান্স: ১৬১/৫

অভিষেকের যুদ্ধে জয় দিয়েই আইপিএল অভিযান শুরু করল গুজরাট টাইটান্স। লখনৌ সুপারজায়ান্টসকে হার্দিকের ফ্র্যাঞ্চাইজি হারিয়ে দিল ৫ উইকেটে। প্ৰথমে ব্যাট করে স্কোরবোর্ডে ১৫৮-এর বেশি তুলতে পারেনি লখনৌ। রুদ্ধশ্বাস রান চেজ করে সেই স্কোর গুজরাট তুলে দেয় মাত্র ২ বল বাকি থাকতে। হাতে পাঁচ উইকেট নিয়ে।

জয়ের জন্য শেষ ওভারে গুজরাটের দরকার ছিল ১১ রান। আঠারো তম ওভারে আবেশ খান ডেভিড মিলারকে (২১ বলে ৩০) আউট করে চরম উত্তেজনা সঞ্চার করেছিলেন রাহুল তেওটিয়া এবং অভিনব মনোহর। আবেশ খানের শেষ ওভারে অভিনব মনোহর জোড়া বাউন্ডারি এবং তেওটিয়া চতুর্থ বলে চার মেরে খেলা ফিনিশ কর দেন।

আরও পড়ুন: কোটি কোটির চুক্তি পেতেন IPL নিলামে! নিজের দাম জানিয়ে দিলেন শাস্ত্রী

শেষ পর্যন্ত তেওটিয়া ২৪ বলে ৪০ এবং মনোহর ৭ বলে ১৫ করে অপরাজিত থাকেন।

তার আগে সোমবার বল হাতে ওয়াংখেড়ে মাতালেন মহম্মদ শামি। পাওয়ার প্লে-তেই কার্যত ম্যাচের ভাগ্য গড়ে দেন তিনি। ম্যাচের প্ৰথম বলেই কেএল রাহুলকে ফিরিয়ে দিয়ে আঘাত হানা শুরু করেন। তারপরে আউট করেন কুইন্টন ডিকক, মনীশ পান্ডেকেও। অন্যপ্রান্তে বরুণ এরণও ফিরিয়ে দেন এভিন লুইসকে। ২৯/৪ হয়ে যাওয়ার পরে লখনৌ ম্যাচে ফেরে আয়ুশ বাদোনি এবং দীপক হুডার দুর্ধর্ষ ৮৭ রানের পার্টনারশিপে ভর করে। সেই জুটিতে ভাঙন ধরান রশিদ খান। শেষদিকে ১৩ বলে ২১ করে কোনওরকমে দলকে ১৫৮ পর্যন্ত পৌঁছে দেন ক্রুনাল পান্ডিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ১৫ রানের মধ্যে শুভমান গিল এবং বিজয় শঙ্করকে হারালেও ম্যাথু ওয়েড (২৯ বলে ৩০), হার্দিক পান্ডিয়া (২৮ বলে ৩৩), ডেভিড মিলার এবং শেষদিকে রাহুল তেওটিয়া-অভিনব মনোহররা জয় এনে দেন গুজরাটকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 mohammed shami star as gujarat titans beat lucknow super giants