scorecardresearch

বড় খবর

প্রবল সঙ্কটে শামির টি২০ কেরিয়ার! বিশ্বকাপের আগেই পাকাপাকি বাদ পড়তে পারেন

জাতীয় টি২০ দলে মহম্মদ শামির জায়গা নিয়ে প্রশ্ন উঠে গেল। আইপিএলে কেমন পারফর্ম করেন তিনি, সেদিকেই তাকিয়ে নির্বাচকরা।

টি২০তে জাতীয় দলের হয়ে বহুদিন খেলছেন না মহম্মদ শামি। প্রত্যেক টি২০ সিরিজে শামির গায়ে নির্বাচকরা ‘বিশ্রামে’ লিখে রাখলেও, জানা যাচ্ছে, কুড়ি কুড়ি ওভারের ক্রিকেটে স্পেশ্যালিস্ট বোলার নিয়ে চলার পক্ষপাতী ম্যানেজমেন্ট।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএলে দুর্ধর্ষ কিছু পারফর্ম না করলে জাতীয় টি২০ দলে শীঘ্রই অতীত হয়ে যেতে চলেছেন তারকা পেসার। কিছুদিন আগের নিলামে বর্ষীয়ান পেসারকে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে লড়াই করে ৬.২৫ কোটি টাকায় কিনে নিয়েছে গুজরাট টাইটান্স।

আরও পড়ুন: কুসংস্কার কিংবা সৌভাগ্য নয়! কেন ৭ নম্বর জার্সি পরেন, ধোনি জানালেন নিজেই, রইল ভিডিও

টি২০-তে কোনওদিনই স্পেশ্যালিস্ট বোলার ছিলেন না শামি। টি২০-তে শামির ইকোনমি রেট ৯.২৫। ছোট্ট এই পরিসংখ্যানেই স্পষ্ট শামি কেন টি২০-তে সেরকমভাবে প্রভাবশালী নন। টি২০-তে শামির বিরুদ্ধে অভিযোগ, প্রতিপক্ষের রান তোলার গতি থামাতে একদমই স্বচ্ছন্দ নন তিনি।

বোর্ডের এক সূত্র টাইমস অফ ইন্ডিয়া-কে জানিয়েছেন, “সমস্ত ফরম্যাটে বিভিন্ন পরিস্থিতিতে একই বোলারকে খেলিয়ে যাওয়া মুশকিল। একমাত্র বুমরার যে কোনও ফরম্যাটে নির্ভরযোগ্য চয়েস। বর্তমান টিম ম্যানেজমেন্ট সমস্ত ক্রিকেটারকে নিজেদের অবস্থান স্পষ্ট জানাতে চায়। শামির সঙ্গেও এই বিষয়ে কথা বলা হবে। ওঁর একদিনের ক্রিকেট কেরিয়ার বরং অনেক ভাল। আগামী টি২০ বিশ্বকাপের জন্য ও বিবেচিত হবে কিনা, তার ট্রায়াল হবে এই আইপিএল। শামি নিজেও এটা জানেন।”

আরও পড়ুন: ১১ বছর পরে KKR-এর বিপক্ষে শুরুতেই CSK, প্ৰথম ম্যাচে কেমন ধোনিদের জয়ের ইতিহাস

ভারতের তিন ফরম্যাটেই জসপ্রীত বুমরা পেস বিভাগের নেতৃত্বে। পেস ইউনিটে বাকি দুই স্থানের জন্য শামির সঙ্গেই লড়াইয়ে রয়েছেন শার্দূল ঠাকুর, দীপক চাহার, মহম্মদ সিরাজ, আবেশ খান, প্রসিদ্ধ কৃষন, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমাররা। সূত্র জানাচ্ছেন, “শার্দূল এবং দীপক খেললে ব্যাটিং শক্তি আরও বাড়বে। এতে টপ অর্ডার শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে নির্দ্বিধায় খেলতে পারবে। টেস্টে শামি অমূল্য সম্পদ। তাছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপে ওর প্রত্যেক ম্যাচেই তরতাজা হয়ে খেলতে নামুক, এটাই চায় টিম ম্যানেজমেন্ট।”

আমিরশাহিতে গত বছর টি২০ বিশ্বকাপের পরে শামিকে আর কুড়ি কুড়ি ফরম্যাটে খেলতে দেখা যায়নি। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে শামিকে বিশ্রাম দেওয়া হয়েছিল। যদি না গুজরাট টাইটান্স দলের হয়ে আইপিএলে মারকাটারি পারফরম্যান্স মেলে ধরতে পারেন, তাহলে আগামী টি২০ বিশ্বকাপে শামিকে যে খেলতে দেখা যাবে না, তা কার্যত নিশ্চিত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 mohammed shamis t20 career in national team is at stake