scorecardresearch

বড় খবর

কমলা গ্লাভসেই নাকি লুকিয়ে ধোনির অবসরের ইঙ্গিত! বেনজির জল্পনায় IPL দুনিয়া

কিছুদিন আগেই ধোনি আইপিএলের নেতৃত্ব থেকে অবসর নিয়েছেন। তারপরেই আইপিএল-অবসর ঘিরে জল্পনা তুঙ্গে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দু-বছর হয়ে গেল। এবার আইপিএল শুরুর আগেই নেতৃত্ব থেকে অবসর নিয়েছেন। তারপরেই চলতি আইপিএল-অবসর ঘিরে জল্পনা চরমে উঠেছে।

ধোনি কি সরে দাঁড়াবেন পাকাপাকিভাবে? সেই প্রশ্নের বিষয়ে সরাসরি এখনও কিছু জানাননি মহাতারকা। তবে গত বছর আমিরশাহিতে এক অনুষ্ঠানে ধোনি জানিয়ে দিয়েছিলেন, চেন্নাইয়ের মাঠে খেলেই ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি।

আরও পড়ুন: KKR-এর উমেশকে কুৎসিত মন্তব্য হেডেনের! অজি কিংবদন্তির বেনজির বিতর্কে তোলপাড় IPL

করোনা সংক্রমণ বর্তমানে দেশে নিয়ন্ত্রণে। তা স্বত্ত্বেও আইপিএল আয়োজনের ক্ষেত্রে কোনও রকম ঝুঁকি নেয়নি বোর্ড। মুম্বই এবং পুণে মিলিয়ে মহারাষ্ট্রের চার ভেন্যুতে আইপিএলের গ্রুপ পর্ব আয়োজন করা হচ্ছে। অর্থাৎ চলতি আইপিএলে চেন্নাইয়ে খেলার আশা পূর্ণ হচ্ছে না মাহির। সেই যুক্তিতেই ধোনি সমর্থকদের একাংশ আশার আলো দেখছেন। অর্থাৎ, কোনওভাবেই ২০২২ আইপিএলের পরে অবসর নেবেন না ধোনি।

ঘটনাচক্রে, করোনা কোনও বিপদঘন্টি না বাজালে আগামী বছর আইপিএলে প্রত্যাবর্তন করবে হোম-এওয়ে ফরম্যাট। সেক্ষেত্রে চেন্নাইয়ে সিএসকে দর্শকদের সামনে খেলার জন্য ধোনিকে আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তবে আইপিএলের প্রথম ম্যাচ খেলার পরেই ধোনির অবসর জল্পনা জোরালো। সেক্ষেত্রে, ক্রিকেট মহলের একাংশের ব্যাখ্যা ধোনির কমলা গ্লাভস। কেকেআরের বিরুদ্ধে প্ৰথম ম্যাচেই ধোনির হাতে দেখা গিয়েছিল কমলা রংয়ের গ্লাভস। গত কয়েক মরশুম ধোনির হাতে শোভা পেয়েছিল আর্মির জলপাই রংয়ের গ্লাভস। যে গ্লাভসের সঙ্গে সেনার প্রতীক খোদাই করা।

ক্রিকেট মহলের ব্যাখ্যা, এই কমলা রঙের গ্লাভস যথেষ্ট ইঙ্গিতবাহী। কেরিয়ারের শুরুর দিকে ধোনি কমলা রংয়ের গ্লাভস পরে মাঠে নামতেন। লম্বা পনিটেল করা স্টাইলিশ চুল, সেই সঙ্গে কমলা রংয়ের গ্লাভস- ধোনির কেরিয়ারের শুরুর দিকে ট্রেডমার্ক হয়ে দাঁড়িয়েছিল। এখন ধোনির হাতে কমলা গ্লাভসের প্রত্যাবর্তনে ঘুরে ফিরে ধোনির অবসরের আলোচনাই জোরালো হচ্ছে। চলতি সংস্করণ-ই যে ধোনির শেষ আইপিএল হতে চলেছে, এটাই নাকি সবথেকে বড় ইঙ্গিত।

অবসরের জল্পনার মধ্যেই ধোনি কেকেআরের বিরুদ্ধে প্ৰথম ম্যাচে নিজের জাত চিনিয়ে দিয়েছেন কঠিন সময়ে ৩৮ বলে ৫০করে। তা স্বত্ত্বেও দলের ব্যাটিং ব্যর্থতায় সিএসকে প্ৰথম ম্যাচে কেকেআরের কাছে হার হজম করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ms dhoni hints at possible retirement after current season with wearing orange gloves