scorecardresearch

বড় খবর

নেতৃত্ব ছাড়লেও চেন্নাইয়ের নেতা এখনও ধোনি, প্রমাণ হয়ে গেল KKR ম্যাচেই! দেখুন

ধোনি আইপিএল শুরুর ঠিক ৪৮ ঘন্টা আগে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। তবে দলের রিমোট কন্ট্রোল এখনও ধোনির হাতেই। প্রমাণ হয়ে গেল।

আইপিএল শুরুর দু-দিন আগে নেতৃত্বের দায়িত্ব ছেড়েছেন। অধিনায়কত্বের ব্যাটন তুলে দিয়েছেন অনুজ জাদেজার হাতে। শনিবার আইপিএলের প্ৰথম ম্যাচে টস করতেও নামলেন জাদেজা। তবে চেন্নাই দলের রিমোট কন্ট্রোল যে ধোনির হাতেই, তা আর বলার অপেক্ষা রাখে না। প্ৰথমে ব্যাট করে নাইটদের সামনে ১৩২ রানের টার্গেট ছুঁড়ে দেওয়ার দিয়েছিল। আর সিএসকের বোলিং চলাকালীন গোটা দলের নিয়ন্ত্রণের ভার তুলে নিলেন নিজের কাঁধে, বরাবরের মত।

সামান্য রানের টার্গেট তাড়া করতে নেমে অজিঙ্কা রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ার যেমন দারুণ নাইটদের ইনিংসের সূচনা দারুণ করেছিলেন, সেই সময়েই স্ট্র্যাটেজিক টাইম আউটের সময় ধোনিকে দেখা যায় কোচ স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে গভীরভাবে আলোচনায় মগ্ন।

আরও পড়ুন: KKR-এর উমেশকে কুৎসিত মন্তব্য হেডেনের! অজি কিংবদন্তির বেনজির বিতর্কে তোলপাড় IPL

এর পরে খেলা চালু হওয়ার পরে দেখা যায়, জাদেজা নন, সিএসকের ফিল্ডিং সেট করছেন ধোনিই। ওয়াংখেড়ের প্রতিটি কোন কভার করার জন্য ফিল্ডার সেট করতে থাকেন ধোনি। কেকেআর ইনিংসের সময়ে শুরুতে জাদেজা নিজের মত করেই বোলিং পরিবর্তন থেকে ফিল্ডিং চেঞ্জ করছিলেন। তবে পরিস্থিতি ক্রমশ কঠিন হওয়ার পরই জাদেজা কিংবদন্তির সাহায্য প্রার্থনা করে বসেন। স্ট্যাম্প মাইকেও শোনা গেল, ধোনি ফিল্ডারদের নির্দেশ দিচ্ছেন।

জাতীয় দলে নেতৃত্ব ছাড়ার পরেও একই ঘটনা ঘটেছিল। কোহলি ক্যাপ্টেন হলেও একাধিকবার কোহলির হাত থেকে নিজে নেতৃত্বের দায়িত্ব তুলে নিয়েছিলেন। উইকেটের পিছন থেকে ট্রেডমার্ক ভঙ্গিতে নির্দেশ দিতেন।

যাইহোক, অধিনায়কত্ব ছাড়ার পরে ধোনি ব্যাট হাতে আইপিএলের শুরুর ম্যাচেই।বিনোদন দিয়েছেন। ৩৮ বলে ৫০ রানের ইনিংসে আইপিএলে তিন বছরের হাফসেঞ্চুরি-খরা মিটিয়েছেন। প্রবীণতম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে হাফসেঞ্চুরি করার নজিরে পেরিয়ে গিয়েছেন রাহুল দ্রাবিড়কে।

আরও পড়ুন: ঠিক যেন ধোনির মতই ক্ষিপ্র! শচীনকে মাহির স্মৃতি ফেরালেন নাইট তারকা, দেখুন ভিডিও

প্রসঙ্গত, কেকেআরের বিরুদ্ধে নামার ৪৮ ঘন্টা আগে ধোনি অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। ইয়েলো জার্সির নতুন নেতা হিসেবে বেছে নিয়েছিলেন রবীন্দ্র জাদেজাকে। সবমিলিয়ে ক্যাপ্টেন হিসেবে চারবার আইপিএল ট্রফি জিতেছেন। আমিরশাহিতে ২০২০ আইপিএলে দুঃস্বপ্নের মরসুমের পরে ঘুরে দাঁড়িয়ে ২০২১-এ চ্যাম্পিয়ন ফের সিএসকে।

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সফলতম ফ্র্যাঞ্চাইজির নতুন ক্যাপ্টেন হিসাবে রবীন্দ্র জাদেজা বলে দিয়েছিলেন, “দারুণ অনুভূতি হচ্ছে। একই সঙ্গে বিরাট ঐতিহ্য রেখে যাওয়া মাহি ভাইয়ের বিশাল জুতোয় পা গলাতে হবে। তাই আপাতত দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। তবে খুব বেশি চাপ নিচ্ছি না। কারণ আমি জানি ও আমাদের সঙ্গেই রয়েছে। তাই কোনও সংশয় থাকলেই মাহি ভাইয়ের কাছে হাজির হয়ে যাব। ও এমন একজন যাঁকে সবসময় এপ্রোচ করা যায়। ও দলের সঙ্গে আগেও ছিল, এখনও রয়েছে। তাই খুব বেশি চিন্তা করছি না। সকলের শুভেচ্ছার জন্য ধন্যবাদ।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ms dhoni seen to set fielders against kkr despite relinquishing csk captaincy