‘করব লড়ব জিতব রে’! নেতৃত্ব পেয়েই উচ্ছ্বসিত শ্রেয়সের গলায় নাইট-স্লোগান

কেকেআর নিলাম থেকে ১২.২৫ কোটি টাকায় রেকর্ড অর্থে তারকা ব্যাটসম্যানকে কেনার পরেই কার্যত ঠিক হয়ে গিয়েছিল দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন ক্যাপ্টেনই নাইটদের নয়া নেতা হতে চলেছেন।

শ্রেয়স আইয়ারকে নেতা হিসেবে পেয়েই উচ্ছ্বসিত কোচ ব্রেন্ডন ম্যাককালাম। জানিয়ে দিলেন, শ্রেয়সের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

নিলামে যে আইয়ারের দাম বিশাল হতে চলেছে, তা আগেই বোঝা গিয়েছিল। আর নিলামের টেবিলে শ্রেয়সকে নিয়ে ব্যাপক লড়াইয়ের সূত্রপাত ঘটে দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে। শেষ পর্যন্ত বিশাল অর্থে কেকেআর শ্রেয়সকে পাওয়া নিশ্চিত করে।

গত মরশুমে কেকেআরের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছিল ইয়ন মর্গ্যানকে, যিনি আইপিএল নিলামে এবার অবিক্রিত থেকেছেন। নেতা হিসেবে নাইটদের ফাইনালে তুলতে সাহায্য করলেও মর্গ্যানের ব্যাটিং ফর্ম ছিল শোচনীয়। নিলামের আগেই তাঁকে ছেড়ে দিয়েছিল নাইটরা। তারপরে কেউই কেনেনি মর্গ্যানকে।

আরও পড়ুন: KKR-এর স্কোয়াড নিয়ে আলোচনা তুঙ্গে, কেমন হতে চলেছে নাইটদের IPL একাদশ, হিসাব রাখুন

ক্যাপ্টেন মর্গ্যানের জুতোয় এবার পা গলাবেন শ্রেয়স। যিনি আবার দিল্লি ক্যাপিটালসকে টানা দুবার আইপিএলের প্লে অফে তুলে নিজের নেতৃত্ব-দক্ষতার পরিচয় দেন।

শ্রেয়সকে নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়ার পরে কেকেআর সিইও ভেঙ্কি মাইশোর জানিয়ে দিয়েছেন, “প্ৰথমত, নিলামে সফলভাবে শ্রেয়স আইয়ারের জন্য বিড করতে পেরে আমরা দারুণ আনন্দিত। ওঁকে নেতা হিসেবে ঘোষণা করার সুযোগ হাতছাড়া করতে চাইনা। শীর্ষ পর্যায়ের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে ও আগেই সকলকে প্রভাবিত করেছে। নেতা হিসেবেও যে ও ছাপিয়ে যেতে পারবে, সেই বিষয়ে আমরা আত্মবিশ্বাসী।”

হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়ে দিয়েছেন, “ভারতের অন্যতম উজ্জ্বল প্রতিভা শ্রেয়স আইয়ারকে কেকেআরের নেতা হিসেবে পেয়ে আমরা বেশ উত্তেজিত। এতদিন দূর থেকে শ্রেয়সের খেলা এবং নেতৃত্বের দক্ষতা উপভোগ করেছি। এবার সামনে থেকে ওঁর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে। প্রতিভাবান এই দলকে আরও সামনে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।”

আরও পড়ুন: নিলামে KKR-এর মাস্টারস্ট্রোক ‘দ্বিতীয় নারিন’কে তুলে! টেনিস বলের এই তারকাই এখন তুরুপের তাস

নাইটদের নেতৃত্বের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত হয়ে শ্রেয়স আইয়ার জানিয়ে দিয়েছেন, “কেকেআরের মত একটা ঐতিহ্যবাহী দলকে নেতৃত্বের দেওয়ার সুযোগ পেয়ে সম্মানিত। আইপিএল বিভিন্ন দেশের, আলাদা সংস্কৃতির সেরা সেরা ক্রিকেটারদের একসঙ্গে খেলার সুযোগ তৈরি করে দেয়। ট্যালেন্টেড এই দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে মুখিয়ে রয়েছি।”

“নেতা হিসেবে আমাকে বাছার জন্য কেকেআরের মালিক, ম্যানেজমেন্ট, সাপোর্ট স্টাফ সকলকে ধন্যবাদ জানাতে চাই। একসঙ্গে দলকে আমরা সাফল্যে পৌঁছে দিতে পারব, এই বিষয়ে আমি আশাবাদী। ভারতীয় ক্রিকেটে ইডেন গার্ডেন্স এবং কলকাতার ইতিহাস বহু পুরোনো। এই ঐতিহ্যে নতুন কাহিনী আমরা যোগ করতে চাই। সমর্থকদেরও গর্বিত করতে চাই। করব লড়ব জিতব রে!”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 new kkr skipper shreyas iyer korbo lorbo jitbo re slogan brendon mccullum

Next Story
IPL-এ ১০.৭৫ কোটির চুক্তি! আনন্দে কলকাতার হোটেলেই পিজ্জা পার্টি সুপারস্টারের