scorecardresearch

বড় খবর

IPL-এর নতুন নিয়মে ব্যাপক আলোচনা! প্রকাশ্যেই সমালোচনা রাজস্থান রয়্যালসের বিদেশি তারকার

রাজস্থান রয়্যালসের তারকা অলরাউন্ডার বলছেন, নিয়ম পরিবর্তনের কোনও দরকারই ছিল না। টুইটারে সরাসরি নিজের মত জানান নিশাম।

মঙ্গলবার আইপিএলের নিয়ম নীতিতে একগুচ্ছ পরিবর্তন আনার কথা ঘোষণা করা হয়। ২৬ তারিখে সিএসকে আইপিএলের প্ৰথম ম্যাচে নামছে নাইট রাইডার্সের বিরুদ্ধে। তার আগে বোর্ডের তরফে এমসিসি (মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব)-র পরামর্শ মেনে নতুন নিয়ম সংযোজন করা হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী, ব্যাটসম্যান ক্যাচ আউট হলে তিনি যদি ক্রিজে নন স্ট্রাইকিং এন্ডের ব্যাটসম্যানকে ক্রসও করেন, তাহলে নতুন আগত ব্যাটসম্যান স্ট্রাইকিং এন্ডে দাঁড়াবেন। এমন নিয়ম ক্রিকেট মহলে মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

আরও পড়ুন: ভারতের জয়ে কোহলি-শাস্ত্রীকে খোঁচা দিয়ে টুইট! বেনজির বিতর্কের মুখে কাইফ

রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া নিউজিল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশাম এই বিষয়ে স্পষ্ট নিজের মত জানিয়েছেন। তিনি সরাসরি টুইটারে লিখে দেন, এই নিয়ম চালু করার কারণটাই বুঝতে পারছেন না তিনি। “এই নিয়মের পয়েন্টটাই বুঝতে পারছি না। এই নিয়ম কি কোনও সমস্যার ছিল? এছাড়াও সেই ব্যাটসম্যানদের কাছে এটা পুরস্কার স্বরূপ, যারা ম্যাচ সিচুয়েশন সম্পর্কে অবহিত নন। এটা মোটেই পছন্দ হল না।”

এই নিয়মের সঙ্গেই বদলানো হয়েছে রিভিউয়ের সংখ্যা। এবার প্রতিটি দল অসফল রিভিউ নিতে পারবে দু-বার করে। অতীতে যে সংখ্যা ছিল একবারের। এছাড়াও করোনার কারণে দল নামাতে না পারলে ম্যাচ রিশিডিউল করা হবে। টাই ম্যাচের ক্ষেত্রে সুপার ওভারের পরিস্থিতি না থাকলে বিকল্প উপায়ে ম্যাচের ফলাফল নির্ণয় করা হবে।

এদিকে টুর্নামেন্ট শুরুর দেড় সপ্তাহ আগে সমস্ত দলেই ক্রিকেটাররা যোগ দিচ্ছেন। জাতীয় দলের শিবির থেকে বুমরা এবং রোহিত শর্মা সরাসরি মুম্বই ইন্ডিয়ান্স ক্যাম্পে যোগ দিয়েছেন। ১৪ মার্চ লঙ্কানদের হারানোর ভারতীয় স্কোয়াড থেকে ঋষভ পন্থ দিল্লিতে, শ্রেয়স আইয়ার কেকেআরে জয়েন করেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের ঈশান কিষান বেঙ্গালুরুর এনসিএ থেকে ফিটনেস শংসাপত্র নিয়ে মুম্বই শিবিরে এসেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 rajasthan royals all rounder jimmy nisham critical of new laws