বোর্ডের বোকা বোকা নিয়মই দায়ী! আইপিএলের আগে BCCI-কে ঝাঁঝালো আক্রমণ শাস্ত্রীর

রবি শাস্ত্রী সাফ জানিয়ে দিলেন বোর্ডের নিয়মের জন্যই তিনি বেশ কয়েক বছর আইপিএলে কমেন্ট্রি করতে পারেননি।

ফের একবার বিসিসিআইয়ের বিরুদ্ধে মুখ খুললেন রবি শাস্ত্রী। সরাসরি বোর্ডের ‘স্বার্থ সংঘাত’ নিয়মকে ‘নির্বোধ’ বলে দিয়ে জানাচ্ছেন, এই কারণেই তিনি জাতীয় দলের হেড কোচ থাকার সময় আইপিএলে কমেন্ট্রি করতে পারেননি। ধারাভাষ্যকার হিসাবে রবি শাস্ত্রী কমেন্ট্রি বক্সে নিয়মিত ছিলেন। তবে ২০১৭-য় জাতীয় দলের হেড কোচ হওয়ার পরে আর দেখা যায়নি ধারাভাষ্য করতে।

তবে আপাতত তিনি কমেন্ট্রি বক্সে ফিরছেন। জাতীয় দলের কোচের মেয়াদ শেষের পরে রবি শাস্ত্রী ফিরে গিয়েছেন পুরোনো ভূমিকায়। সম্প্রচারকারী স্টার স্পোর্টসের এক প্রেস কনফারেন্সে বিষ্ফোরকভাবে শাস্ত্রী বলে দিয়েছেন, “১৫তম আইপিএল আয়োজিত হতে চলেছে। প্ৰথম এগারো মরশুমে কমেন্ট্রি করেছি। তবে বোর্ডের বোকা বোকা কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট নীতিকে ধন্যবাদ। যা নির্বোধের মত কোনও সংবিধানে জায়গা পায়, আমাদের বেঁধে রাখে। যে কারণে গত কয়েক মরশুমের আইপিএলে কমেন্ট্রি করতে পারিনি।”

বোর্ডের নিয়ম কানুন নিয়ে এটাই প্ৰথম নয়। এর আগেও একাধিকবার বিসিসিআইয়ের সংবিধানকে তুলোধোনা করেছেন শাস্ত্রী। গত ডিসেম্বরে শাস্ত্রী বলে দিয়েছেন, ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’ নিয়ম ডাস্টবিনে ছুঁড়ে ফেলা উচিত।

আসন্ন আইপিএলে তারকা খচিত কমেন্ট্রি প্যানেলে স্টার স্পোর্টসে দেখা যাবে শাস্ত্রীর সঙ্গে রায়নাকেও। রায়নার নতুন ইনিংসের আগে শাস্ত্রী জানাচ্ছেন, “ওঁকে সবাই মিস্টার আইপিএল বলে। আমিও দ্বিমত হতে পারব না। টানা একই দলের হয়ে একটাও ম্যাচ মিস না করে বছরের পর বছর খেলে গিয়েছে। এটা বড় কৃতিত্ব। ও আইপিএল যে মাতিয়ে রেখেছে, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। টুর্নামেন্টের ইতিহাসে ও অন্যতম সর্বোচ্চ স্কোরার।”

২৬ মার্চ শনিবার ওয়াংখেড়েতে আইপিএলের মেগা সংস্করণ শুরু হচ্ছে কেকেআর বনাম সিএসকে ম্যাচের মাধ্যমে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ravi shastri calls bccis conflict of interest rule stupid after returning to commentary box

Next Story
তাসকিনকে আইপিএলে খেলতে দিল না বাংলাদেশ বোর্ড! জিম্বাবোয়ের তারকাকে টার্গেট করল লখনৌ