scorecardresearch

বড় খবর

আগামী বছরেই ফের RCB ক্যাপ্টেন কোহলি! ঝড় উঠে গেল অশ্বিনের বিরাট মন্তব্যে

আর অশ্বিন এবার কোহলির নেতৃত্ব নিয়ে মুখ খুলে জানিয়ে দিলেন, আগামী বছরেই হয়ত আরসিবির নেতা হিসেবে দেখা যেতে পারে মহাতারকাকে।

২০১৩ সালের পর এই প্ৰথমবার আইপিএলে একজন সাধারণ ব্যাটসম্যান হিসেবে খেলতে নামবেন বিরাট কোহলি। নেতৃত্ব ছেড়ে এবারই বিরাটকে প্ৰথমবার দেখা যাবে ডুপ্লেসিসের অধিনায়কত্বে খেলতে। ২০১৩ থেকে ২০২১ আরসিবির একমাত্র প্লেয়ার হিসাবে নিয়মিত খেলে গিয়েছেন আইপিএলে।

কোহলির নেতৃত্বে টানা আট মরসুম আইপিএল ট্রফি জিততে পারেনি আরসিবি। তবে ট্রফি জিতলেও কোহলির নেতৃত্বে ভরসা রেখেছে আরসিবি ম্যানেজমেন্ট। কোহলি ইচ্ছা করলে অধিনায়ক হিসেবে টানা খেলে যেতে পারতেন, তবে গত আইপিএলের পরেই কোহলি নেতৃত্বের হটসিট থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। প্ৰথমে জাতীয় টি২০ দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা করেন। তার কিছুদিন পরেই আরসিবি অধিনায়ক হিসাবেও সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন মহাতারকা। তার পরে দক্ষিণ আফ্রিকা সফরের পরে টেস্টের নেতৃত্ব থেকেও সরে দাঁড়ান তিনি।

আরও পড়ুন: শুরু IPL-এর টিকিট বিক্রি! কোথায়, কখন, কীভাবে কিনবেন টিকিট, বড় ঘোষণা BCCI-এর

মাঝে অবশ্য ওয়ানডের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। সীমিত ওভারের ফরম্যাটে রোহিত শর্মার অধিনায়কত্বে বর্তমানে খেলছেন কোহলি। আইপিএলে এবার নতুন অধিনায়ক ফাফ ডুপ্লেসিসের অধীনে খেলবেন মহাতারকা। ডুপ্লেসিসের আইপিএল অভিজ্ঞতা বিশাল। ২০১৮ এবং ২০২১-এ সিএসকের ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। আর আরসিবির অধিনায়ক বদলের প্রসঙ্গ নিয়ে এবার মুখ খুলেছেন রবিচন্দ্রন অশ্বিনও। জানিয়েছেন, আগামী বছরেই হয়ত নেতা কোহলিকে পুনরায় দেখা যাবে আরসিবির জার্সিতে।

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন জানিয়েছেন, “ফাফ আইপিএল কেরিয়ারের শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে। বড্ডজোর আর ২-৩ বছর ওঁকে আইপিএলে দেখা যাবে। ওঁকে অধিনায়ক বাছাটা বেশ ভাল সিদ্ধান্ত। ওঁর বিপুল অভিজ্ঞতা রয়েছে। ও নিজেই জানিয়েছে, ওঁর মধ্যে অধিনায়ক ধোনির ছাপ দেখা যেতে পারে।”

“ব্যক্তিগতভাবে আমার মনে হয়, গত কয়েক বছর ধরে অধিনায়ক হিসেবে প্রবল স্ট্রেসের মুখোমুখি হতে হয়েছে কোহলিকে। এই বছরটা ওঁর কাছে ব্রেকের মত। আমার ধারণা আরসিবি ওঁকে আগামী মরশুমে ফের অধিনায়ক করতে পারে।”

আরও পড়ুন: IPL-এ শাহি রেকর্ড সৌরভ-জয়দের! স্রেফ স্পনসরশিপ থেকেই বোর্ডের আয় ১০০০ কোটির বেশি

কোহলি বর্তমানে তিন ফরম্যাটেই জাতীয় দলের ক্যাপ্টেন নন। বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে কোহলি প্রত্যাবর্তন ঘটলে কীভাবে তিনি বিষয়টি সামলান, তা দেখার। অধিনায়ক হিসেবে কোহলির নেতৃত্বে আরসিবি ৬৪ ম্যাচ জিতেছে, হেরেছে ৬৯ ম্যাচে।

আইপিএলের দ্বিতীয় ম্যাচে আরসিবি টুর্নামেন্টে নামছে রবিবার। প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। প্ৰথম ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলকে পাবে না বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ravichandran ashwin has his say on virat kohli and rcb captaincy