scorecardresearch

বড় খবর

KKR রিলিজ করেছে! তবু শাহরুখের দলেই আজীবন খেলতে চান এই তারকা

কেকেআর এবার যে চারজনকে নিলামের আগে রিটেন করেছে, তাঁরা হলেন- আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার।

নিলামের আগেই কেকেআর রিলিজ করে দিয়েছিল তারকাকে। তবে সম্ভব হলে কেকেআরের জার্সিতেই আজীবন খেলা চালিয়ে যেতে যান শুভমান গিল। ২০১৮-য় অভিষেক ঘটানোর পরে গিল নাইটদের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠেছিলেন গত কয়েক বছরে। একের পর এক ঝোড়ো ইনিংস উপহার দিয়েছেন দলকে।

এই কারণেই এবার কেকেআর যখন রিটেন করা তারকাদের মধ্যে শুভমানকে রাখেনি, তা বিস্ময়ের উদ্রেক করেছিল ক্রিকেট মহলে। চারজনের রিটেনশনের তালিকায় কেকেআর রেখেছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তীকে। ২২ বছরের তরুণ তুর্কির জন্য নিলামে ফ্র্যাঞ্চাইজি ফের একবার ঝাঁপিয়ে পড়ে কিনা, সেদিকেই নজর ক্রিকেট মহলের।

আরও পড়ুন: রিটেনশনে মহা-ভুল হয়ে গিয়েছে! কীভাবে প্রায়শ্চিত্ত করবে KKR, চিন্তায় শাহরুখরা

কিছুদিন আগেই কেকেআরের তরফে জানানো হয়েছে, একটা তথ্যচিত্র প্রকাশ করা হচ্ছে। সেই তথ্যচিত্র ‘লাভ, ফেইথ এন্ড বিয়ন্ড’-এ শুভমানকে বলতে।শোনা গিয়েছে, “কেকেআরের সঙ্গে যে বন্ডিং রয়েছে আমার, সেটা বরাবর আমার কাছে স্পেশ্যাল। আইপিএলে কোনও এক ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হয়ে পড়লে সকলেই চায় সেই দলের হয়ে খেলা চালিয়ে যেতে। আর আমার কাছেও যদি সোনালি-বেগুনি জার্সি পরে খেলার সুযোগ আসে, আমি আজীবন খেলে যেতে চাই।”

শুভমান আরও জানিয়েছেন, “প্রত্যেক বছরে কেউ সেরা সতীর্থ, সেরা প্লেয়ার অথবা সেরা বন্ধুদের সঙ্গে কাটানোর সুযোগ পায়না। তাঁদের সঙ্গে খেলতে পারছি না, এই বিষয়ে বারবার একই কথা বলার থেকে আমরা একসঙ্গে যে সময় কাটিয়েছি, সেই মুহূর্তগুলো আপাতত উপভোগ করতে চাই।”

আরও পড়ুন: KKR রিলিজ করার পরে নিলামে বাতিলের পথে তারকা! ‘বুড়ো ঘোড়া’-কে কেউই চাইছে না

২০১৮-র নিলামে কেকেআর মাত্র ১.৮ কোটি টাকায় নিলামে কেনে শুভমান গিলকে। প্ৰথম মরশুমে নিজের জাত চিনিয়ে তারকা ১৪৬.০৬ স্ট্রাইক রেটে ২০৩ করেছিলেন। এরপরে গিলকে টপ অর্ডারে প্রমোট করা হয়। সবমিলিয়ে এখনও পর্যন্ত গিল কেকেআরের জার্সিতে ৫৮ ম্যাচে ১৪১৭ রান করেছেন।

কেন শুভমানের মত তরুণ তারকাকে রাখা হল না। কেকেআর সিইও ভেংকি মাইশোর বলেছেন, “অনেক ক্রিকেটারকেই আমরা রিটেন করতে চেয়েছিলাম। তবে সেটা তো সম্ভব নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 shubman gill wishes to play for kkr forever