scorecardresearch

বড় খবর

ধোনির সঙ্গে পন্থের তুলনা টানাই উচিত নয়! যুক্তি দিয়ে মুখ খুললেন সৌরভ

আইপিএলে মোটেই প্রভাব ফেলার মত পারফর্ম করতে পারেননি ঋষভ পন্থ। তাঁর দলও ছিটকে গিয়েছে গ্রুপ পর্ব থেকে।

ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটে আবির্ভাবের সঙ্গেই শুনে এসেছেন ধোনির সঙ্গে তাঁর তুলনা। ধোনির অবসরের পরেও সেই তুলনা বন্ধ হয়নি। পন্থও নিজের প্রতিভার প্রতি সুবিচার করে একাধিকবার জাতীয় দল তো বটেই দিল্লি ক্যাপিটালসকে ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছেন। তবে সত্যি কি ধোনির সঙ্গে পন্থের তুলনা বাস্তবসম্মত?

সৌরভ মঙ্গলবার এক প্রমোশনাল ইভেন্টে সরাসরি বলে দেন, “ধোনির সঙ্গে পন্থের একদম তুলনা করা উচিত নয়। ধোনির এত অগাধ অভিজ্ঞতা। আইপিএল, টেস্ট, ওয়ানডে মিলিয়ে ৫০০-র বেশি ম্যাচে নেতৃত্ব দিয়েছে। তাই ঋষভ পন্থের সঙ্গে ধোনির তুলনা মোটেই যুক্তিযুক্ত নয়।”

আরও পড়ুন: জঘন্যতম পারফরম্যান্স! এই তিন তারকাকে নিলামের আগেই ছাঁটাইয়ের পথে হাঁটছে KKR

চলতি আইপিএলে ব্যাট হাতে তো বটেই গুরুত্বপূর্ণ সময়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও ক্যাপ্টেন পন্থ হতাশ করেছেন দিল্লির সমর্থকদের। বিশেষ করে ডিআরএস নেওয়ার সময় পন্থ মোটেই প্রভাব সম্পন্ন সিদ্ধান্ত নিতে পারেননি। একাধিক ম্যাচে দলের একনম্বর স্পিনার কুলদীপ যাদবকেও পুরো কোটায় ব্যবহার করতে পারেননি। ক্রিকেট বিশেষজ্ঞরা পন্থের নেতৃত্বের সমালোচনায় সরব হয়েছেন বেশ কয়েকবার। ব্যাট হাতে পন্থ ১৪ ম্যাচে মাত্র ৩৪০ করেছেন। নিজের সেরা ফর্মের ধারেকাছে ছিলেন না তারকা। সেই কারণে সৌরভ এখনই পন্থকে ধোনির সঙ্গে একাসনে বসাতে নারাজ।

পন্থের প্রশংসায় কার্পণ্য প্রকাশ করলেও আইপিএলের নতুন পেস সেনসেশন উমরান মালিককে স্তুতিতে ভরিয়ে দিয়েছেন। নিয়মিত ১৫০+ গতিতে বল করে আন্তর্জাতিক ক্রিকেটের নজর কেড়ে নিয়েছেন। আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজেও উমরানকে দলে রাখা হয়েছে।

সৌরভ বলেছেন, “ওঁর ভবিষ্যৎ এখন ওঁর নিজের হাতে। যদি ও ফিট থাকে, এবং এরকম গতিতে বল করতে পারে, আমি নিশ্চিত ও দীর্ঘদিন খেলবে। অনেকেই এই আইপিএলে ভাল খেলেছে। মুম্বইয়ের হয়ে তিলক (ভার্মা), হায়দরাবাদের হয়ে রাহুল ত্রিপাঠি, গুজরাটের রাহুল তেওটিয়া দারুণ খেলেছে। এছাড়াও মহসিন খান, আবেশ খান, উমরান মালিক, আর্শদীপ সিংদের মত অনেক ফাস্ট বোলার উঠে আসছে। আইপিএল এমন একটা মঞ্চ যেখানে প্রতিভা পরিচিতি পায়।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 sourav ganguly on comparison ms dhoni rishabh pant