scorecardresearch

বড় খবর

IPL নিলামের দিনেই ওয়েস্ট ইন্ডিজ ODI! শেষমেশ সূচিই বদলাল BCCI

আইপিএলের দিনক্ষণ এবার প্রকাশ পেল। তার আগেই হবে মেগা নিলাম।

আইপিএলের নিলামের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজের সম্ভাব্য দিনক্ষণ নিয়ে সংঘর্ষ হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল। ফেব্রুয়ারিতে নিলামের আসর বসছে ১২-১২৩ তারিখে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিরূদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচের সূচি ছিল ১২ ফেব্রুয়ারি। সেই পরিস্থিতি এড়ানোর জন্য এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ ১২ থেকে ১১ তারিখে এগিয়ে আনা হল।

বোর্ডের তরফে শনিবারই সরকারিভাবে এই ঘোষণা করে দেওয়া হল। বলা হয়েছে, একাধিক ভেন্যুতে যাতায়াতের সময় বায়ো বাবলের নিরাপত্তা যাতে বিঘ্নিত না হয়, সেই কারণেই এই সূচি বদলানো হল।

আরও পড়ুন: পন্থের ওপর রাগে ফাটলেন ক্যাপ্টেন রাহুল! ভুল বোঝাবুঝিতেও শেষমেশ রেহাই, দেখুন ভিডিও

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হচ্ছে তিনটে একদিনের সিরিজের মাধ্যমে। ৬, ৯, ১১ তারিখে তিনটে ম্যাচই হবে আহমেদাবাদে। এরপরে টি২০ সিরিজ খেলা হবে কলকাতায়। সূচি বদলের পরে প্ৰথম টি২০ হবে ১৬-এর পরিবর্তে ১৫ তারিখে। ১৮ এবং ২০ ফেব্রুয়ারি সিরিজের বাকি দুই টি২০ হবে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে আলোচনার পরে চূড়ান্ত সূচি ঘোষণা করল বোর্ড।

গত সেপ্টেম্বরে ঘরের মাঠে সূচি জানানোর সময় বোর্ডের তরফে ওয়ানডের জন্য আহমেদাবাদ, জয়পুর এবং কলকাতাকে ভেন্যু চূড়ান্ত করে ৬, ৯ এবং ১২ ফেব্রুয়ারি তে। টি২০ সিরিজের ভেন্যু বাছা হয়েছিল কটক, ভাইজ্যাগ এবং তিরুবন্তপুরমকে।

জানা যাচ্ছে, আইপিএলের নিলামের দিনক্ষণ এবং দেশে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জন্য এই সূচি বদলানো হয়েছে বোর্ডের তরফে। দ্বিতীয় ঢেউয়ের তুলনায় তৃতীয় ঢেউয়ের মারণ ক্ষমতা কম হলেও সংক্রমণের হার চিন্তায় রেখেছে বোর্ডকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 tentative date fixtures schedules mega auction