scorecardresearch

কোহলির পরে RCB-র নেতা হওয়ার দৌড়ে এই তিন তারকা! নিলামের প্ল্যানিং প্রায় সারা

কোহলির উত্তরসূরি হওয়ার জন্য আরসিবির নজরে এই তিন তারকা। নিলামে এবার ঝড় তুলতে চলেছে ব্যাঙ্গালোর।

আইপিএলে প্রত্যেক বছরেই সেরার সেরা স্কোয়াড গড়ে আরসিবি। তবে প্রত্যেকবারই ব্যর্থ হতে হয় ব্যাঙ্গালোরকে। কোহলির নেতৃত্বে আরসিবি একবার ফাইনাল এবং দু-বার প্লে অফে পৌঁছেছে। তবে ট্রফি জয়ের স্বপ্ন আর পূরণ হয়নি।

গত মরশুমের শেষে কোহলি আরসিবির নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। আসন্ন সংস্করণে স্রেফ একজন ব্যাটসম্যান হিসেবে কোহলিকে খেলতে দেখা যাবে। নিলামের টেবিলে বসেই আরসিবি শীর্ষ কর্তাদের নেতা বাছাইয়ের বিষয়টি চূড়ান্ত করতে হবে। কোহলির উত্তরসূরি হওয়ার জন্য আরসিবি আপাতত নজরে রাখছে যে তিন তারকার ওপরে, দেখে নেওয়া যাক-

আরও পড়ুন: IPL নিলাম: কোন দলের হাতে কত কোটি, কীরকম স্কোয়াড নিয়ে মহা-যুদ্ধে! জানুন একনজরে

শ্রেয়স আইয়ার: ব্যাট হাতে হয়ত সেভাবে নিয়মিত টি২০-তে পারফর্ম করতে পারছেন না শ্রেয়স। তবে শ্রেয়স যে অধিনায়ক হিসেবে দলে দারুন সংযোজন হতে পারেন, তা নিয়ে সন্দেহ নেই। নেতা হিসেবে শ্রেয়সের দক্ষতা প্রশ্নাতীত। দিল্লি ক্যাপিটালসের হয়ে প্ৰথমবার পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে দলকে ২০১২-র পরে প্ৰথমবার প্লে অফে পৌঁছে দিয়েছিলেন। ২০২০-তে দিল্লি শ্রেয়সের অধিনায়কত্বে প্ৰথমবার ফাইনালে পৌঁছয়।

দিল্লি ক্যাপিটালস দলে কাঁধে চোটের জন্য বিশ্রামে চলে গিয়েছিলেন। পরিবর্তে ঋষভ পন্থ নেতা হিসেবে দলের পূর্ণাঙ্গ সময়ের ক্যাপ্টেন হয়েছেন। ভবিষ্যতের কথা বিবেচনা করলে শ্রেয়স বাকিদের থেকে কয়েক যোজন এগিয়ে। এমন তারকাকে পেতে আরসিবি যে ঝাঁপাবে, তা নিয়ে সন্দেহ নেই

ডেভিড ওয়ার্নার: আইপিএলের অন্যতম ধারাবাহিক ওপেনার এবং ক্যাপ্টেন হিসাবে আরসিবির বাছাই তালিকার ওপরের দিকেই রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬-য় ওয়ার্নারের নেতৃত্বে সানরাইজার্স হায়দরাবাদ প্ৰথমবারের মত আইপিএল চ্যাম্পিয়ন হয়।

আরও পড়ুন: ২০ লক্ষ নয়, মেগা নিলামের আগে নিজের বেস প্রাইস অনেকটাই বাড়ালেন শাহরুখ

স্রেফ একটা মরশুম বাদ দিলে ওয়ার্নার অধিনায়ক হিসেবে সানরাইজার্সকে অভাবনীয় সাফল্য এনে দিয়েছেন। একাধিকবার ওয়ার্নারের হায়দরাবাদ প্লে অফে পৌঁছেছে। নেতৃত্বে ওয়ার্নারের দক্ষতা আগেই প্রমাণিত। অজি তারকাকে নিলামে কিনতে পারলে আরসিবিতে কোহলির সঙ্গে ওয়ার্নারকে ওপেন করতে দেখা যেতে পারে। নতুন করে ওয়ার্নারের আর কিছুই প্রমাণ করার নেই। যে দলেই যোগ দিন তারকা, সেই দলেরই সম্পদ হিসাবে বিবেচিত হবেন তিনি।

ঈশান কিষান: ঈশান কিষান এর আগে কোনও আইপিএল দলকে নেতৃত্ব দেননি। তবে অধিনায়ক হিসেবে তিনি পরীক্ষিত। যুব বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে যেমন নেতৃত্ব দিয়েছেন, তেমন ঘরোয়া ক্রিকেটে ঝাড়খন্ড দলের অধিনায়কত্ব করেছেন অতীতে। সিনিয়র পর্যায়ে নেতৃত্বের অভিজ্ঞতা তারকাকে আরসিবি নিলামে কিনে ক্যাপ্টেন বানিয়ে দিতে পারে।

আরও পড়ুন: ১২ বছর পর IPL-এ নেই গেইল! অনুরোধ সত্ত্বেও নাম লেখালেন না নিলামে

বয়স কম। ভবিষ্যতের কথা ভেবে এখন থেকেই আরসিবিতে গ্রুম করা হতে পারে ঈশান কিষানকে। যে কোনও দলেরই গুরুত্বপূর্ণ সংযোজন হতে পারেন তিনি। তারকা উইকেটকিপার ব্যাটসম্যানের দিকে নজর রয়েছে আরসিবির। ভুললে চলবে না, ঈশান কিষান কোহলির ওপেনিং পার্টনার যেমন হতে পারেন, দলের উইকেটকিপারের সমস্যাও মেটাতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 three potential captain rcb might eye in auction shreyas iyer ishan kishan and david warner