scorecardresearch

বড় খবর

বালাজিকে ছেঁটে ফেলল CSK! IPL-এর সর্বাধিক উইকেটশিকারিকে কোচ করলেন ধোনিরা

কয়েকদিন আগেই আইপিএল থেকে অবসর ঘোষণা করেছিলেন সুপারস্টার

বালাজিকে ছেঁটে ফেলল CSK! IPL-এর সর্বাধিক উইকেটশিকারিকে কোচ করলেন ধোনিরা

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি। আসন্ন আইপিএলে তাঁকে আর দেখা যাবে না সিএসকের জার্সিতে। অবসর নিয়েছেন কয়েক সপ্তাহ আগেই। নিজেদের ঘরের ছেলেকেই এবার নতুন দায়িত্ব দিল সিএসকে। চেন্নাইয়ের নতুন বোলিং কোচ হচ্ছেন ডোয়েন ব্র্যাভো।

শুক্রবার সরকারি বিবৃতিতে সিএসকের তরফে জানিয়ে দেওয়া হল ক্যারিবিয়ান তারকা আসন্ন সিজনে বোলিং কোচের ভূমিকা পালন করবেন। লক্ষ্মীপতি বালাজিকে বোলিং কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল।

আরও পড়ুন: ফুটবলের নিয়ম এবার IPL-এও! খারাপ খেললেই এবার বাদ পড়তে হবে ম্যাচ চলাকালীন

ব্র্যাভো নিজের বিবৃতিতে বলেছেন, “নতুন যাত্রার দিকে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছি। কারণ খেলা ছেড়ে দেওয়ার পর এরকমই পরিকল্পনা ছিল। বোলারদের সঙ্গে কাজ করতে পছন্দ করি। এই কারণেই এই দায়িত্বের জন্য বেশ উৎসাহিত। প্লেয়ার থেকে কোচ হওয়ায় নিজেকে সেরকম কিছু বদলাতে হবে না। কারণ খেলোয়াড় হিসাবেও সবসময় দলের বোলারদের সঙ্গে কাজ করি।”

“ব্যাটসম্যানদের থেকে একধাপ এগিয়ে থাকার জন্য নিত্য নতুন ভাবনা প্রয়োগ করতে চাই। একটাই তফাৎ হবে, আমি আর মিড অফ বা মিড অনে ফিল্ডিং করতে পারব না। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি হব, এরকম কোনওদিন ভাবিনি। তবে আইপিএল ইতিহাসের অংশ হতে পেরে দুর্ধর্ষ লাগছে।”

১৬১ ম্যাচে ব্র্যাভো ১৮৩ উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান তারকা। ১৩০ স্ট্রাইক রেটে ১৫৬০ রান করেছেন। প্ৰথম তিন সিজনে ব্র্যাভো মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছিলেন। ২০১১ থেকেই সিএসকের জার্সিতে টানা খেলেছেন।

আরও পড়ুন: সৌরভের এই সতীর্থই ভারতের প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে, বড় আপডেট এল সরাসরি

২০১১, ২০১৮ এবং ২০২১-এ আইপিএল জয়ী সিএসকে দলের সদস্য ছিলেন তিনি। এছাড়াও সিএসকের হয়ে ২০১৪-য় চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। ২০১৩ এবং ২০১৫-য় সবথেকে বেশি উইকেটের জন্য বেগুনি টুপি জিতেছেন। সবমিলিয়ে ব্র্যাভো চেন্নাইয়ের হয়ে ১৪৪ ম্যাচে ১৬৮ উইকেট নিয়েছেন। রান করেছেন ১৫৫৬।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 dwyane bravo set to be the bowling coach of csk