scorecardresearch

বড় খবর

কোচ বদলাল মুম্বই ইন্ডিয়ান্স, টেস্টের সেরা রেকর্ডের মালিক এবার বুমরাদের হেড স্যার

জয়াবর্ধনের বদলে মুম্বই ইন্ডিয়ান্সের নতুন হেড কোচ হলেন প্রোটিয়াজ তারকা মার্ক বাউচার।

কোচ বদলাল মুম্বই ইন্ডিয়ান্স, টেস্টের সেরা রেকর্ডের মালিক এবার বুমরাদের হেড স্যার

মুম্বই ইন্ডিয়ান্সে জয়াবর্ধনে জমানা অতীত। নতুন কোচ হিসেবে পাঁচবারের আইপিএল জয়ীদের নতুন হেড স্যার হচ্ছেন দক্ষিণ আফ্রিকান মার্ক বাউচার। মাহেলা জয়াবর্ধনেকে মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির তরফে আরও বড় দায়িত্ব দেওয়া হয়েছে। গ্লোবাল হেড পদে রাখা হয়েছে শ্রীলঙ্কান কিংবদন্তিকে।

বাউচার বর্তমানে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হেড কোচ। তিনি আগেই জানিয়ে দিয়েছেন, টি২০ বিশ্বকাপের পরেই হেড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন।

আরও পড়ুন: ভয়ঙ্কর চোটে মাঠেই লুটোলেন KKR-এর ভেঙ্কটেশ! এম্বুলেন্স পৌঁছতেই বুক শুকিয়ে গেল সকলের

মুম্বই ইন্ডিয়ান্সের মিডিয়া রিলিজে মার্ক বাউচার জানিয়েছেন, “মুম্বই ইন্ডিয়ান্সের হেড কোচের দায়িত্ব পাওয়া বেশ সম্মানের বিষয়। দলের ট্র্যাডিশন এবং অতীত রেকর্ড মুম্বই ইন্ডিয়ান্সকে বিশ্বের অন্যতম সফল স্পোর্টিং ফ্র্যাঞ্চাইজি হিসাবে প্রতিষ্ঠিত করেছে। নতুন চ্যালেঞ্জের জন্য আমি প্রস্তুত। দুর্ধর্ষ এক লিডারশিপ এবং শক্তিশালী স্কোয়াডের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

ক্রিকেটার হিসেবে বিশ্বের সর্বকালের অন্যতম সফল উইকেট-কিপার ব্যাটসম্যান মার্ক বাউচার। সর্বাধিক টেস্ট শিকারি উইকেটকিপারদের তালিকায় তিনিই শীর্ষে। অবসরের পরে দক্ষিণ আফ্রিকান টি২০ লিগে টাইটান্স দলের কোচ হয়েছিলেন। তাঁর কোচিংয়েই পাঁচটি ঘরোয়া খেতাব জিতেছিল টাইটান্স বাহিনী।

২০১৯-এ মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হেড কোচ নিযুক্ত হয়েছিলেন। তাঁর কোচিংয়ে প্রোটিয়াজরা ১১টি টেস্ট, ১২টি ওয়ানডে এবং ২৩টি টি২০ জিতেছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 mumbai indians appoint proteas star mark boucher as head coach