scorecardresearch

শুক্রবারেই শুরু IPL! কবে, কীভাবে, কোথায়, কখন ব্লকবাস্টার টুর্নামেন্ট উপভোগ করবেন, জানুন এক ক্লিকে

ধুন্ধুমার আইপিএল শুরু হচ্ছে। মাত্র ৭২ ঘন্টার অপেক্ষা

শুক্রবারেই শুরু IPL! কবে, কীভাবে, কোথায়, কখন ব্লকবাস্টার টুর্নামেন্ট উপভোগ করবেন, জানুন এক ক্লিকে

IPL 2023: শুক্রবার শুরু হচ্ছে মেগা আইপিএল। প্ৰথম ম্যাচেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট টাইটান্স মুখোমুখি হচ্ছে ধোনির সিএসকের। ১২ ভেন্যুতে এবার ৭৪ ম্যাচ হতে চলেছে।

IPL Schedule:
ফেব্রুয়ারির ১৭ তারিখে বোর্ডের তরফে আইপিএল সূচি ঘোষিত হয়েছিল। গুজরাট বনাম চেন্নাই ব্লকবাস্টার ম্যাচের পরের দিনেই ডাবল হেডার। পাঞ্জাব বনাম কলকাতা এবং লখনৌ বনাম দিল্লি ম্যাচ হবে যথাক্রমে মোহালি এবং লখনৌ-এ।

IPL 2023 timings: আইপিএল ২০২৩-এ মোট ১৮টি ডাবল হেডার রয়েছে। দুপুরের খেলা শুরু হবে ৩.৩০-এ। সন্ধ্যের খেলা হবে ৭.৩০-এ।

IPL 2023 venues:
এবারের আইপিএল-এ ফিরছে হোম এবং এওয়ে ফরম্যাট। সবমিলিয়ে ৭০ টি লিগ ম্যাচ আয়োজিত হবে ১২টি ভেন্যুতে। ৫২ দিন ধরে।

IPL 2023 format:
১০ দলকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে পাঁচ দলে। গ্রুপ পর্বে সমস্ত দল বাকি চার দলের বিরুদ্ধে একে অন্যের মুখোমুখি হবে হোম এবং এওয়ে ভিত্তিতে। প্রতিটি দল খেলবে ১৪টি করে ম্যাচ। জয় এবং টাই হলে যথাক্রমে ২ এবং ১ পয়েন্ট পাবে সংশ্লিষ্ট ফল। ড্র হলে জুটবে জিরো পয়েন্ট।

প্লে অফ পর্যায়ে চারটে ম্যাচ খেলা হবে। একনম্বর কোয়ালিফায়ারে এক গ্রুপের শীর্ষ স্থানে থাকা দল মুখোমুখি হবে অন্য গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দলের। এলিমিনেটর খেলা হবে গ্রুপের তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলগুলোর মধ্যে। দ্বিতীয় কোয়ালিফায়ার খেলা হবে প্ৰথম কোয়ালিফায়ারে হেরো দলের সঙ্গে এলিমিনেটর জিতে আসা দলের। ১ এবং ২ নম্বর কোয়ালিফায়ার জয়ী দল মোকাবিলা করবে ফাইনালে।

IPL 2023 Live Streaming Details:
স্টার স্পোর্টস নেটওয়ার্কে আইপিএল ২০২৩-এর ম্যাচ সরাসরি দেখা যাবে আটটি ভাষায়- হিন্দি, ইংরেজি, বাংলা, মালয়ালম, তামিল, তেলুগু, কন্নড়, মারাঠি। ভারতীয় উপমহাদেশে আইপিএলের টিভি সম্প্রচার সত্ত্ব পেয়েছে ডিজনি স্টার। ২৩,৫৭৮ কোটি টাকা ব্যয় করে। ডিজিটাল রাইটস পেয়েছে ভায়াকম১৮। বোর্ডের ডিজিটাল সত্ত্ব বিক্রি করে ২৩,৫৭৮ কোটি টাকা আয় করতে চলেছে আগামী পাঁচ বছরে। রিল্যায়েন্স জিও ঘোষণা করেছে পুরো আইপিএল সিজন ফ্রিতে দেখানো হবে জিও টিভিতে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2023 schedule date live streaming timing venues squads