বড় খবর

IPL Auction 2019 Live: আট কোটির উনাদকাট, মুম্বই ইন্ডিয়ান্সে যুবি

IPL Auction 2019, Kolkata Knight Riders Players Auction Live Updates: অবশেষে এক কোটি টাকায় যুবরাজ সিংকে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

ipl-trophy-759
কোন দল কেমন হল

Kolkata Knight Riders Auction in IPL 2019 Live: রাজস্থানের জয়পুরে বসছে আইপিলএল ২০১৯-এর নিলাম অনুষ্ঠান। মেগা ইভেন্টের  পারদ চড়তে শুরু করে দিয়েছে। আট ফ্র্যাঞ্চাইজি চাইবে আসন্ন টুর্নামেন্টের জন্য সেরাদের নিয়েই দল সাজাতে।

এবারের নিলামে ‘হ্যামারম্যান’-এর ভূমিকায় থাকছেন না রিচার্ড ম্যাডলি। শেষ এগারো বছর আইপিএল নিলামের মুখ হয়ে উঠেছিলেন আন্তর্জাতিক এই নিলামদার ও বিবিসির টিভি বিশেষজ্ঞ। তাঁর হাতুড়ির ঘায়েই সিলমোহর পড়ত দরপত্রে। তাঁর পরিবর্তে এবার নিলামপর্ব অনুষ্ঠিত করবেন হিউ এডমিডস। এবারের আইপিএল-এ দেখা যাবে না দুই অজি ক্রিকেটার অ্যারন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েলকে। অ্যাশেজ ও বিশ্বকাপের কথা মাথায় রেখেই আইপিএল থেকে নিজেদের সরিয়ে রেখেছেন তাঁরা।

9:15 PM: অবশেষে আইপিএলে দল পেলেন যুবরাজ সিং। ১কোটি টাকায় যুবিকে কিনল মুম্বই ইন্ডিয়ান্স।

5.03pm: নিলামের আপাতত আপডেট: বরুণ অ্যারন ২.৪ কোটি টাকায় এলেন রাজস্থান রয়্যালসে, মহম্মদ শামি ১ কোটির বেসপ্রাইসে ছিলেন। ৪.৮ কোটি টাকায় এলেন কিংস ইলেভেন পাঞ্জাবে। লাসিথ মালিঙ্গাকে ২ কোটি টাকায় নিল মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লির ছেলে ইশান্ত শর্মা দিল্লিতে গেলেন ১.১ কোটি টাকায়। গতবারের সবচেয়ে দামি ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকাট। রাজস্থানে থাকছেন ৮.৪ কোটি টাকায়।

4.39pm: এখনও পর্যন্ত নিলামে যা হলো: ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার ৫০ লক্ষের বেস প্রাইসে ছিলেন এদিন। আরসিবি তাঁকে নিল ৪.২০ কোটিতে। উইন্ডিজের আরেক স্টার ক্রিকেটার কার্লোস ব্রাথওয়েট এদিন চমকে দিলেন। ৭৫ লক্ষের ব্রেসপ্রাইসে থাকা এই প্লেয়ারকে কলকাতা নাইট রাইডার্স নিল ৫ কোটি টাকায়। ২ কোটি টাকা থেকে নিজের বেসপ্রাইস ১ কোটি টাকা করেও দল পেলেন না যুবরাজ সিং। কেউই তাঁকে নেওয়ার আগ্রহ দেখালেন না। অক্ষর প্যাটেলকে ৫ কোটি টাকায় নিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রাক্তন মুম্বই ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটসম্যান নিকোলাস পুরানকে ৪.২০ কোটি টাকায় নিল কিংস ইলেভেন পাঞ্জাব। চোটের জন্য দীর্ঘদিন দলের সঙ্গে নেই ভারতের বঙ্গজ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। ১.২০ কোটি টাকায় তিনি এসেছেন সানরাইজার্স হায়দরাবাদে। হনুমা বিহারী ২ কোটি টাকায় এলেন দিল্লিতে। ১.৫ কোটির বেস প্রাইজে থাকা অ্যালেক্স হেলসকেও নিলেন না কেউ।

3.43pm: ৫০ লক্ষের বেস প্রাইজে থাকা মনোজ তিওয়ারিকে দিয়েই শুরু হল নিলাম। কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁকে নিতে ইচ্ছা দেখালেন না। একই অবস্থা হলো চেতেশ্বর পূজারার সঙ্গে। দু’জনেই রইলেন আনসোল্ড।

3.38pm: সিওএ সদস্য ডায়না এডালজি ও বোর্ডের কার্যকরী সচিব অমিতাভ চৌধুরীর উদ্বোধনী ভাষণে শুরু হল আইপিএল-এর নিলাম। জয়পুরে এবার অ্য়াকশনে ভরা কয়েক ঘণ্টা দেখার অপেক্ষায় সকলে। আজ নিলামে উঠতে চলেছেন ৩৫১ জন ক্রিকেটার।

1.47pm: আর ঘণ্টাখানেকের অপেক্ষা তারপরেই শুরু নিলামের মূল অনুষ্ঠান। ঘড়ির কাঁটা ধরে সাড়ে তিনটের সময় শুরু হবে খেলোয়াড় বেচাকেনার কাজ। আগামী কয়েক ঘণ্টা সবার চোখ থাকবে আইপিএল-এর নিলামের দিকেই। মুম্বই ইন্ডিয়ান্স ফাঁকা টেবিলের ছবি পোস্ট করে লিখেছে, আর কিছুক্ষণের মধ্যেই ভরে যাবে এই টেবিলগুলো।

12.44pm: আইপিএল-এর মূল নিলাম হতে এখনও বেশ কিছুটা সময় বাকি রয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের মাথায় এখন একাধিক স্ট্র্যাটেজি। সীমিত মূলধনের যথাযথ সদ্ব্যবহার করে তারা সেরা খেলোয়াড়কে তুলে নেওয়ার জন্যই ঝাঁপাবেন। ভারতীয় ও বিদেশি খেলোয়াড়দের কথাও মাথায় রাখতে হবে তাঁদের।

12.02pm: নিলামের আগে আট দলের এই পরিসংখ্যানও দেখে নিন:

১) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ৬৩ কোটি ৮৫ লক্ষ টাকা,এভেইলেবেল স্লট: ১০ (ভারতীয় ৮, বিদেশি ২)

২) মুম্বই ইন্ডিয়ান্স-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ১১ কোটি ১৫ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ৭ (ভারতীয় ৬, বিদেশি ১)

৩) দিল্লি ডেয়ারডেভিলস-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ২৫ কোটি ৫০ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ১০ (ভারতীয় ৭, বিদেশি ৩)

৪) সানরাইজার্স হায়দরাবাদ-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ৯ কোটি ৭০ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ৫ (ভারতীয় ৩, বিদেশি ২)

৫) চেন্নাই সুপার কিংস-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ৮ কোটি ৪০ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ২ (ভারতীয় ২, বিদেশি ০)

৬) কলকাতা নাইট রাইডার্স-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ১৫ কোটি ২০ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ১২ (ভারতীয় ৭, বিদেশি ৫)

৭) কিংস ইলেভেন পাঞ্জাব-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ৩৬ কোটি ২০ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ১৫ (ভারতীয় ১১, বিদেশি ৪)

৮) রাজস্থান রয়্যালস-স্যালারি ক্যাপ এভেইলেবেল: ২০ কোটি ৯৫ লক্ষ টাকা, এভেইলেবেল স্লট: ৯ ( ভারতীয় ৬, বিদেশি ৩)

11.45am: ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি বেসপ্রাইজে রয়েছেন জয়দেব উনাদকাট। দেড় কোটির ঘরে তিনি। আইপিএল ইলেভেনে ১১.৫ কোটি টাকায় রাজস্থান রয়্যালস নিয়েছিল তাঁকে। যুবরাজ সিং নিজের দাম কমিয়েছেন। ২ কোটি থেকে এক ধাক্কায় ১ কোটির বেসপ্রাইজে এসেছেন তিনি। অন্যদিকে ভারতীয়দের মধ্যে ইশান্ত শর্মা ও নমন ওঝারা রয়েছেন ৭৫ লক্ষের বেস প্রাইজে। চেতেশ্বর পূজারা, মনোজ তিওয়ারি, হনুমা বিহারী, গুরকিরত সিং ও মোহিত শর্মা নিজেদের রেখেছেন ৫০ লক্ষের বেস প্রাইজে।

11.40am: আজ দু’কোটির বেস প্রাইজে কোনও ভারতীয় ক্রিকেটার নেই। রয়েছেন ইংল্যান্ডের  স্যাম কুরান শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গা, দক্ষিণ আফ্রিকার ডেইল স্টেইন, নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন, দক্ষিণ আফ্রিকার কোলিন ইনগ্রাম, অস্ট্রেলিয়ার শন মার্শ, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিউজিল্যান্ডর ব্র্যান্ডন ম্যাকালাম, অস্ট্রেলিয়ার ডার্সি শর্ট ও ইংল্যান্ডের ক্রিস ওকস। এই তালিকায় শুধুই ন’জন বিদেশি।

11.30am: আজ নিলামে উঠতে চলেছেন ৩৫১ জন ক্রিকেটার। ১০০৩ জনের মধ্যে থেকে ৩৪৬ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে ২২৬ জন ভারতীয়। পাঁচজন ক্রিকেটারের দিকেই মূলত চোখ থাকবে নিলামে। তাঁরা হলেন স্যাম কুরান, অক্ষর প্যাটেল, শিমরন হেটমায়ার, যুবরাজ সিং ও জয়দেব উনাদকাট।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl auction 2019 live from jaipur

Next Story
পার্থে প্রত্যাশিত হার ভারতের, সিরিজে সমতায় ফিরল অস্ট্রেলিয়াAustralia wins Pert test
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com