বড় খবর


নিলামের টেবিলে চরম অপমানিত ‘বুড়ো’ হরভজন! কিনল না কোনো দল

সিএসকে থেকে হরভজনকে রিলিজ করে দিয়েছিল ধোনিরা। তারপর এদিন নিলামে দলই পেলেন না তারকা অফস্পিনার। অবিক্রিত থেকে গেলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে অসংখ্য রেকর্ডের অধিকারী। আইপিএলেরও পঞ্চম সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী। তবে কেরিয়ারে প্রথম বড়সড় ধাক্কা খেলেন হরভজন সিং বৃহস্পতিবার। আইপিএলের নিলামের টেবিলে। তৃতীয়বার আইপিএলের নিলামের টেবিলে নাম উঠেছিল ভাজ্জির। সেখানে তাঁকে কিনতে আগ্রহ দেখাল না কোনো দল। অবিক্রিত রয়ে গেলেন তিনি। কেরিয়ারে প্রথমবার।

হরভজনের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। গত আইপিএলে সিএসকে স্কোয়াডে ছিলেন তিনি। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে দলের সঙ্গে দুবাই যাননি। দলের ট্রেনিং ক্যাম্পে দেরিতে যোগ দেওয়ার কথা থাকলেও তা করেননি তিনি। তারপরে লিগ শুরু হওয়ার পর জানা যায়, আইপিএলে খেলবেন না তিনি।

আরো পড়ুন: আইপিএল ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার মরিস! ভেঙে দিলেন সব রেকর্ড

সিএসকে ছাড়াও হরভজন মুম্বই ইন্ডিয়ান্স দলে খেলেছেন টানা ১০ বছর। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলে কেরিয়ার শুরু করার পর সিএসকেতে তিনি যোগ দেন ২০১৮ সালে। দুই দলে চারবার আইপিএল জিতেছেন তিনি- ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৮।

২০১৬ সালের পর থেকে জাতীয় দলের বাইরে হরভজন। বর্তমানে ঘরোয়া ক্রিকেট খেলেননা। শেষবার তাঁকে মাঠে দেখা গিয়েছিল ২০১৯ সালে আইপিএলের ফাইনালে। ক্রিকেটের সঙ্গে কার্যত কোনো সংস্রব না থাকায় দল পেলেন না তিনি। এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

জাতীয় দলের জার্সিতে ১০৩টি টেস্টে খেলে হরভজন ৪১৭টি উইকেট নিয়েছেন। ২৩৬টি ওডিআই এবং ২৮টি টি২০ ম্যাচে তাঁর নামের পাশে ২৬৯ এবং ২৫ উইকেট যথাক্রমে। ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ের পাশাপাশি ২০০৭ সালে টি২০ বিশ্বকাপও জিতেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl auction 2021 harbhajan singh remains unsold in auction

Next Story
কেকেআরে ফিরলেন সাকিব, কত দামে কিনল শাহরুখের দল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com