scorecardresearch

বড় খবর

কোটি কোটির নিলাম-যুদ্ধে আবেশকে পেতে ব্যর্থ দিল্লি! কলকাতায় নেমেই ‘স্যরি’ পন্থের

ঋষভ পন্থ প্রবলভাবে চেয়েছিলেন আবেশ খানকে। তবে আকাশছোঁয়া দর উঠে যাওয়ায় কিনতে পারেননি তারকাকে।

কোটি কোটির নিলাম-যুদ্ধে আবেশকে পেতে ব্যর্থ দিল্লি! কলকাতায় নেমেই ‘স্যরি’ পন্থের

বেঙ্গালুরুতে আয়োজিত দু-দিন ব্যাপী নিলামে একের পর এক রেকর্ড ভেঙে গেল। সেই রেকর্ডের অংশীদার হলেন উঠতি তারকা আবেশ খান-ও। জাতীয় দলে না খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক দাম পাওয়ার রেকর্ড গড়লেন তিনি। আবেশ নিজে নিলাম সরাসরি দেখতে পারেননি। তবে নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন নিলাম পর্ব মেটার পরেই।

আবেশ খান ভেবেছিলেন, বড়জোর ৭ কোটির আশেপাশে দাম পাবেন। তবে তাঁকে যে রেকর্ড গড়া ১০ কোটি টাকায় লখনৌ সুপারজায়ান্টস কিনে নেবে, তা ভাবতে পারেননি। স্পোর্টস ক্রীড়ায় এক সাক্ষাৎকারে আবেশ খান জানিয়েছেন, “সেই সময়ে ফ্লাইটে ছিলাম। সেই কারণে নিলাম লাইভ দেখতে পারিনি। বেশ টেনশন হচ্ছিল, ভাবছিলাম, কোন দল কত টাকায় কিনবে, কে জানে! প্রত্যাশা ছিল অন্তত ৭ কোটি টাকা পাবই। আর বিমান থেকে নেমেই জানতে পারি, ১০ কোটি টাকায় লখনৌ আমাকে কিনেছে। ক্ষণিকের জন্য জমে গিয়েছিলাম পুরো। তারপরে সবকিছু স্বাভাবিক হয়ে যায়।”

আরও পড়ুন: অবিক্রিতই রায়না! CSK-ও কেন মুখ ফেরাল নিলামে, আসল কারণ জেনে নিন

“ফ্লাইটে মহম্মদ সিরাজ, ঈশান কিষান আমাকে লেগপুল করছিল। ওঁরা পূর্বাভাস করছিল, কোন দলে কত টাকায় আমি জয়েন করব! কোন দল আমাকে নিয়ে উৎসাহ দেখাবে, এসব! প্লেন থেকে নামার পরে আমার ফোনের নেটওয়ার্ক গড়বড় করছিল। তবে ভেঙ্কটেশ আইয়ার খবরটা ব্রেক করে। ফ্লাইটের সবাই আমার জন্য হাততালি দিচ্ছিল। গোটা মুহূর্তটা আমার কাছে স্পেশ্যাল ছিল। আর ফোনে নেটওয়ার্ক আসার পরে তো একের পর এক কল, মেসেজ এসেই চলছিল।”

দিল্লি ক্যাপিটালস ছেড়ে আপাতত লখনৌ দলের হয়ে খেলবেন আবেশ খান। তিনি জানিয়েছেন, পন্থ তাঁকে দিল্লিতে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করেছিল। “দিল্লিকে খুব মিস করব। কারণ গোটা দলের সঙ্গেই আমার আবেগের একটা যোগসূত্র রয়ে গিয়েছে। কলকাতায় আমাদের ফ্লাইট ল্যান্ড করার পরে বাইরে ঋষভের সঙ্গে মোলাকাত হয়। হাত বাড়িয়ে ও আমাকে আলিঙ্গন করেছিল। ও আমাকে বলল- স্যরি, তোকে নিতে পারলাম না। কারণ আমাদের পার্সে বেশি টাকা ছিল না। অন্যান্য স্লটের ক্রিকেটারদেরও নিতে হত।”

আরও পড়ুন: মুম্বইয়ে রোহিতের ওপেনিং পার্টনার ১৫ কোটির এই তারকা! নিলাম শেষে ফাঁস আকাশ আম্বানির

“পরে যখন নিলাম দেখলাম, জানলাম দিল্লি আমার জন্য ৮.৭৫ কোটি পর্যন্ত বিড দিয়েছিল। তবে লখনৌ তার থেকেও বেশি দাম দিল। ঋষভের সঙ্গে বরাবর আমার কানেকশন রয়েছে। একসঙ্গে অনুর্দ্ধ-১৯ পর্যায়ে খেলেছি। আমরা ম্যাচের পরে সবসময় একসঙ্গে বসি, হ্যাংআউট করি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl auction 2022 rishabh pant says sorry to avesh khan after delhi capitals fails to acquire him