scorecardresearch

বড় খবর

IPL-এ অবসর ১৩ বছর মুম্বই ইন্ডিয়ান্সে খেলা মহাতারকার! চিরতরে অতীত হয়ে গেলেন ক্রোড়পতি লিগে

আইপিএলে অতীত হয়ে গেলেন বিধ্বংসী সুপারস্টার

IPL-এ অবসর ১৩ বছর মুম্বই ইন্ডিয়ান্সে খেলা মহাতারকার! চিরতরে অতীত হয়ে গেলেন ক্রোড়পতি লিগে

আইপিএলকে বিদায় জানালেন কায়রণ পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্স তো বটেই আর কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির জার্সিতেই দেখা যাবে না তাঁকে। টানা ১৩ বছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন। গত মরশুমে একদমই ফর্মে ছিলেন না।

তাঁকে নিলামের আগে রিলিজ করে দেওয়া হবে কিনা, তা নিয়ে প্রশ্ন ওঠে গিয়েছিল। তবে আইপিএল রিটেনশন তালিকা জমা দেওয়ার দিনেই বিরাট ঘোষণায় ওয়েস্ট ইন্ডিয়ান তারকা জানিয়ে দিলেন, আইপিএল থেকে অবসর নিচ্ছেন তিনি। আইপিএল থেকে অবসর নিলেও যুক্ত থাকবেন মুম্বইয়ের সঙ্গে। আসন্ন মরশুমের জন্য কায়রণ পোলার্ডকে ব্যাটিং কোচ ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বই ইন্ডিয়ান্সের প্রকাশ করা এক বিবৃতিতে পোলার্ডকে বলতে শোনা গিয়েছে, তিনি যদি মুম্বইয়ের হয়ে খেলতে না পারেন, তাহলে মুম্বইয়ের বিপক্ষেও খেলবেন না। “এমন সিদ্ধান্ত নেওয়া মোটেই সহজ ছিল না। কারণ এখনও বেশ কয়েক বছর খেলা চালিয়ে যাব। তবে মুম্বইয়ের ট্রানজিশনের প্রয়োজন রয়েছে। আর আমি যদি মুম্বইয়ের হয়েই খেলতে না পারি, ওদের বিপক্ষেও নামতে পারব না। গত ১৩ বছর ধরে আইপিএলের সবথেকে বড়, সফলতম ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি সম্মানিত, গর্বিত।”

“মুকেশ, নীতা এবং আকাশ আম্বানি যেভাবে বছরের পর বছর আমার প্রতি ভালবাসা, সম্মান, আস্থা, উজাড় করে দিয়েছেন তাতে তাঁদেরকে ধন্যবাদ জানাতে চাই। আমার সঙ্গে প্ৰথম সাক্ষাতের স্মৃতি এখনও মনে রয়েছে। আমাকে হাত বাড়িয়ে আলিঙ্গন করে বলে দেওয়া হয়েছিল, ‘আমরা পরিবারের মত।’ ওগুলো স্রেফ কথার কথা ছিল না। মুম্বইয়ে থাকার সময় প্রতি মুহূর্তে সেটা উপলব্ধি করতে পেরেছি।” জানিয়েছেন পোলার্ড।

আরও পড়ুন: ১০.৭৫ কোটির তারকা অলরাউন্ডার KKR-এ! দেশের সেরা তারকাকে নিয়ে বাজার মাতাল নাইটরা

আইপিএলে খুব কম তারকাই রয়েছেন যাঁরা একই ফ্র্যাঞ্চাইজির হয়ে টানা একদশকের বেশি সময় খেলেছেন। কায়রণ পোলার্ড তাঁদের মধ্যে অন্যতম। দীর্ঘ আইপিএল কেরিয়ারে পোলার্ড মুম্বইয়ের হয়ে ১৮৯ ম্যাচ খেলেছেন। ১৪৭.৩২ গড়ে করেছেন ২৩১৬ রান। দুর্ধর্ষ অলরাউন্ডার ৬৯ উইকেটও নিয়েছেন মুম্বইয়ের হয়ে। ২২৩ টি ছক্কা হাঁকিয়ে আইপিএলের সেরা বিগ হিটারদের প্ৰথম ছয়ের তালিকাতেও রয়েছেন তিনি।

ওয়াংখেড়েতে খেলতে নামলেই মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকরা গর্জন তুলতেন ‘পলি পলি’। হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়াদের সঙ্গে মিলে ডেথ ওভারে ব্যাটিংয়ের সংজ্ঞাটাই বদলে দিয়েছিলেন ক্যারিবীয় তারকা। লাসিথ মালিঙ্গা, রোহিত শর্মার মতই মুম্বইয়ের সর্বশ্রেষ্ঠ পারফর্মারদের মধ্যে অন্যতম তিনি। মঙ্গলবারের পর এসব কিছুই অতীত হয়ে গেল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl auction 2023 kieron pollard announces retirement from ipl to be appointed as batting coach of mumbai indians