IPL 2019: এবার নিলামে দেখা যাবে না এই মুখ, কিন্তু কেন!

এবার ‘হ্যামারম্যান’-এর ভূমিকায় থাকছেন না রিচার্ড ম্যাডলি। শেষ এগারো বছর আইপিএল নিলামের মুখ হয়ে উঠেছিলেন আন্তর্জাতিক এই নিলামদার ও বিবিসির টিভি বিশেষজ্ঞ। তাঁর হাতুড়ির ঘায়েই সিলমোহর পড়ত দরপত্রে।

By: Jaipur  Published: Dec 6, 2018, 2:55:07 PM

আগামী ১৮ ডিসেম্বর আইপিএল ২০১৯-এর নিলাম। এবার খেলোয়াড় বেচাকেনার পর্ব অনুষ্ঠিত হবে রাজস্থানের জয়পুরে। মেগা ইভেন্টের জন্য ইতিমধ্য়েই বিসিসিআই জানিয়ে দিয়েছে যে, কতজন খেলোয়াড় উঠবেন নিলামে। আট ফ্র্যাঞ্চাইজিও তাদের রিলিডজ ও রিটেইন্ড প্লেয়ারদের নাম জানিয়ে দিয়েছে। স্লট ও স্যালারি ক্যাপও এসেছে সামনে। কিন্তু এবারের আইপিএল নিলামে একটা বড় পরিবর্তন দেখা যাবে। এবার ‘হ্যামারম্যান’-এর ভূমিকায় থাকছেন না রিচার্ড ম্যাডলি। শেষ এগারো বছর আইপিএল নিলামের মুখ হয়ে উঠেছিলেন আন্তর্জাতিক এই নিলামদার ও বিবিসির টিভি বিশেষজ্ঞ। তাঁর হাতুড়ির ঘায়েই সিলমোহর পড়ত দরপত্রে।

এবছর ম্যাডলি এই অনুষ্ঠানে থাকতে পারবেন না বলেই টুইট করেছেন। তবে ঠিক কী কারণে তিনি আসবেন না সে ব্যাপারে প্রথমে কিছু বলেননি তিনি। পরে জানালেন যে, বিসিসিআই তাঁকে আর আমন্ত্রণ জানায়নি অনুষ্ঠানে নিলামদারের ভূমিকা পালন করার জন্য়। ম্যাডলি পৃথিবীর তাবড় টি-২০ লিগগুলোর সঙ্গেই যুক্ত। তাঁর পরিবর্তে এবার নিলামপর্ব অনুষ্ঠিত করবেন হিউ এডমিডস। চারুকলা, ক্লাসিক কার ও চ্যারিটির নিলাম করে থাকেন তিনি। আইপিএল-এর অফিসিয়াল ওয়েবসাইটেও ম্যাডলির অনুপস্থিতির কথা জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দেখে নিন ফ্র্যাঞ্চাইজিরা কাদের রাখল আর কাদের ছাড়ল

ম্যাডলি বুধবার টুইট করে লিখেছিলেন, “ এটা ভেবে খারাপ লাগছে যে, ২০১৯ আইপিএল-এর নিলাম পরিচালনা করতে পারব না। আইপিএল-এর শুরুর দিন থেকে আমি ছিলাম। এটা অত্য়ন্ত সম্মানের ও গর্বের। ভারতে আমার বন্ধু ও ফলোয়ারদের মিস করব। হ্যামারম্যানকে প্রতিবার স্বাগত জানানোর জন্য অনেক ধন্যবাদ।” শেষ ২০ ঘণ্টায় ম্যাডলি অনেক টুইট পেয়েছেন। সকলেই জানতে চেয়েছিলেন কী কারণে তিনি আর এই কাজ করবেন না। অবশেষ বৃহস্পতিবার মুখ খুললেন ম্যাডলি। আসল কথাটা জানিয়ে দিলেন। লিখলেন,“ আমাকে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে অনেক ধন্যবাদ। আসলে আমার পরিবর্ত খুঁজে নিয়েছে বিসিসিআই। ক্রিকেটের পরিভাষায় আমাকে বসিয়ে দেওয়া হয়েছে।”আসন্ন নিলামে ১০০৩ খেলোয়াড়ের মধ্যে ৮০০ জনই নতুন। তাদের মধ্যে ৭৬২ জন ভারতীয়। বিদেশের রয়েছেন ২৩২ জন। ফ্র্যাঞ্চাইজিদের ১০ তারিখের মধ্যে খেলোয়াড়দের প্রার্থীর সংক্ষিপ্ত তালিকা পেশ করতে হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: auctioneer Richard Madley replaced IPL 2019: এবার নিলামে দেখা যাবে না এই মুখ, কিন্তু কেন!

Advertisement