scorecardresearch

বড় খবর

KKR বাতিল করার পরে তারকার IPL কেরিয়ারই হয়ত শেষ! নিলামের পরেই কি অবসর

কেরিয়ারের সায়াহ্নে চলে এসেছেন কেকেআরের দীনেশ কার্তিক। জাতীয় দল থেকে আগেই বাদ পড়েছেন। এবার কেকেআর থেকেও রিলিজ করে দেওয়া হয়েছে তাঁকে।

জাতীয় দলের জার্সিতে খেলা সমস্ত ক্রিকেটারের স্বপ্ন। তবে টিম ইন্ডিয়ায় সুযোগ পাওয়া মোটেই সহজ নয়। তবে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার পরে দীনেশ কার্তিকের সময়টা মোটেই ভাল যাচ্ছে না। এবার কেকেআরও মেগা নিলামের আগে রিলিজ করে দিয়েছে তারকাকে। এমন অবস্থায় কেরিয়ার-ই কার্যত শেষ হতে বসেছে তারকা উইকেটকিপার-ব্যাটসম্যানের। এখনই প্ৰশ্ন উঠে গিয়েছে, নিলামের টেবিলে উঠলেও কার্তিককে কিনতে কি কেউ আগ্রহী হবেন?

কেকেআরের হয়ে নিয়মিত অংশ নেন আইপিএলে। তবে দীর্ঘদিন রানের দেখা নেই তাঁর ব্যাটে। ২০২১ মরশুমে একেবারের জন্যও সফল হতে পারেননি তিনি। ২৩.৭৭ গড়ে, ১৩১ স্ট্রাইক রেটে কার্তিকের ব্যাট থেকে বেরিয়েছে মাত্র ২২৩ রান। গোটা সিজনে একটাও হাফসেঞ্চুরি করতে পারেননি তিনি। তাছাড়া কার্তিকের রান তোলার গতিও একাধিকবার সমালোচনা কুড়িয়েছে।

আরও পড়ুন: অ্যাসেজের ম্যাচে যেন KKR কান্ড! ধোনিকে ‘হেনস্তা’ করার স্মৃতি উস্কে দিল নাইটরা

তবে স্রেফ গত সিজনেই নয়। বেশ কয়েক মরশুম ধরেই কেকেআরকে ব্যাট হাতে আস্থার মর্যাদা দিতে পারছেন না তিনি। ব্যাটের পাশাপাশি উইকেটকিপার হিসাবেও নিজের যোগ্যতার প্রমাণ দিতে পারেননি তিনি। গত আইপিএলের ফাইনালে ফাফ ডুপ্লেসিসের সহজ স্ট্যাম্পিং।মিস করে বসেছিলেন তারকা। তারপরে ডুপ্লেসিস একাই ম্যাচের ভাগ্য গড়ে দেন ব্যাট হাতে। আর এই দুর্বল পারফরম্যান্সের জন্যই কেকেআর এবার রিটেন করেনি তারকাকে।

কার্তিক, মর্গ্যান সহ একাধিক তারকাকে রিলিজ করে নাইটরা আন্দ্রে রাসেল (১২ কোটি), সুনীল নারিন (৬ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৬ কোটি), বরুণ চক্রবর্তীকে (৮ কোটি) রিটেন করেছে।

আরও পড়ুন: KKR-এ ফ্লপ, অন্য দলে হিট! এই পাঁচ তারকাও নাইট, অনেকেই জানেন না

কেকেআর রিলিজ করার পরে আপাতত নিলামে নিজের ভাগ্য আবার পরীক্ষা করে দেখবেন তারকা। তবে নিলামে কেন অফ ফর্মের বয়স্ক ক্রিকেটারকে কিনতে চাইবে, প্ৰশ্ন উঠছে। নিলামে সমস্ত ফ্র্যাঞ্চাইজি যে তরুণ ক্রিকেটারদের ওপর বিনিয়োগ করার প্রস্তুতি নিয়ে নামবে, তা নিয়ে সন্দেহ নেই।এমন অবস্থায় কার্তিক যদি নিলামে অবিক্রীত থাকেন, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। তারপরে যদি দীনেশ কার্তিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিতে পারেন।

২০০৪-এ টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেক ঘটে তারকার। তবে ধোনির রূপকথা সদৃশ উত্থানের কারণে কখনই জাতীয় দলের নিয়মিত হয়ে উঠতে পারেননি। তবে তিন ফরম্যাটেই খেলেছেন জাতীয় দলের জার্সিতে। কার্তিক ২৬ টেস্ট, ৯৪ ওয়ানডে এবং ৩২ টি২০ খেলেছেন আন্তর্জাতিক পর্যায়ে।

এমনিতেই ধারাভাষ্যকার হিসাবে শুরুতেই নজর কেড়েছেন ক্রিকেট বিশ্বের। অবসর নিলে ধারাভাষ্যকার হিসাবে ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl dinesh karthik likely to end his cricket career soon after kkr releases him