বড় খবর

চার বিদেশি আর নয়, আইপিএল নিয়মে আসতে চলেছে বড়সড় পরিবর্তন

বর্তমান নিয়ম অনুযায়ী, প্রথম একাদশে চার জন করে বিদেশিকে খেলাতে পারে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি। তবে টুর্নামেন্টের মান বাড়ানোর জন্য অনেক চারের পরিবর্তে পাঁচ বিদেশি খেলানো হতে পারে।

আর নয় চার বিদেশি। এবার প্রথম একাদশে দেখা যেতে পারে পাঁচজন বিদেশি। এমন বিষয়েই।চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পথে বিসিসিআই।

কয়েকদিন আগেই শেষ হয়েছে আইপিএল। টুর্নামেন্ট শেষের পরেই বোর্ডের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছিল ফ্র্যাঞ্চাইজির সংখ্যা বাড়ানো হতে পারে। আর ফ্র্যাঞ্চাইজি বাড়ার অর্থই নতুন করে নিলাম সম্পন্ন করতে হবে। কয়েক মাসের মধ্যেই ফের একবার মেগা নিলাম সম্পন্ন হতে পারে।

আরো পড়ুন: দেশকে ধোনি উপহার দিয়েছিলেন, তিনিই চলে গেলেন করোনায়

আর নিলামের সম্ভবনা তৈরি হতেই অনেক দল-ই চাইছে চারের পরিবর্তে পাঁচ বিদেশি প্রথম একদশে খেলাতে। ইনসাইড স্পোর্টসকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, অনেক ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকেই আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে অনুরোধ করা হয়েছে বিদেশির সংখ্যা যেন বাড়ানো হয়। “বিগত কয়েক সংস্করণ ধরেই আইপিএল জিসির কাছে অনুরোধ করা হচ্ছে যেন বিদেশি বাড়ানো হয়। এই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফের একবার অনুরোধ করলে ভেবে দেখা হবে।” সেই কর্তা জানিয়েছেন।

বর্তমান নিয়ম অনুযায়ী, প্রথম একাদশে চার জন করে বিদেশিকে খেলাতে পারে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি। তবে টুর্নামেন্টের মান বাড়ানোর জন্য অনেক চারের পরিবর্তে পাঁচ বিদেশি খেলানো হতে পারে আসন্ন মরশুম থেকেই। বোর্ডের অন্দরেই বলা হচ্ছে, বিদেশি বাড়লে টুর্নামেন্ট আরো আকর্ষণীয় ও উত্তেজক হয়ে উঠবে।

বোর্ডের কর্তা বলেছেন, “টুর্নামেন্ট যদি সম্প্রসারিত হয়, তাহলে কিছু নিয়ম অদল বদল কিংবা সংযোজন ঘটতেই পারে। তবে সেই বিষয় আলোচনা করতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl foreigners rules may get changed in upcoming season

Next Story
দেশকে ধোনি উপহার দিয়েছিলেন, তিনিই চলে গেলেন করোনায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com