বড় খবর

ফাঁকা স্টেডিয়াম নয়, এবারের আইপিএলেও থাকছে দর্শক, চিয়ারলিডার! অভিনব ভাবনা টুর্নামেন্টে

পুরোপুরি ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে না। ক্রিকেটাররা যাতে ভরা স্টেডিয়ামের ফিল পান, সেই কারণেই কৃত্রিমভাবে দর্শকদের হর্ষধ্বনি শোনানোর ব্যবস্থা থাকবে স্টেডিয়ামে।

আর মাত্র ৬ দিন। তারপরেই সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে শুরু হয়ে যাবে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে চালু টুর্নামেন্ট। প্রথম বল গড়ানোর আগেই এই সংস্করণের আইপিএল অভিনবত্ব ও নতুনত্বে টেক্কা দিয়েছে আগের সংস্করণগুলিকে। গোটা বিশ্ব অতিমারিতে আক্রান্ত, তার মাঝেই খেলা হচ্ছে এই টুর্নামেন্ট।

পুরোপুরি জৈব নিরাপত্তা বলয়ে খেলা হওয়ার জন্য মাঠে কোনো দর্শকদের প্রবেশাধিকার থাকছে না। কঠোর সুরক্ষা বিধি মেনে খেলা হবে আইপিএল। তাই ফাঁকা স্টেডিয়ামেই খেলতে হবে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট তারকাদের।

আরো পড়ুন: আইপিএলে এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার, খেলবেন কেকেআরের জার্সিতে

তবে ঘটনা হল, পুরোপুরি ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে না। ক্রিকেটাররা যাতে ভরা স্টেডিয়ামের ফিল পান, সেই কারণেই কৃত্রিমভাবে দর্শকদের হর্ষধ্বনি শোনানোর ব্যবস্থা থাকবে স্টেডিয়ামে। আট দল ই নিজেদের ক্রিকেটারদের উজ্জীবিত করার জন্য এমন পন্থা নিতে চলেছে। এমনটাই জানা গিয়েছে।

বিজনেস ওয়ার্ল্ডকে দেওয়া সাক্ষাৎকারে আইপিএলের এক আধিকারিক জানান, “বেশ কিছু দল সিদ্ধান্ত নিয়েছে চিয়ারলিডারদের রেকর্ডেড প্রতিক্রিয়া চালাবে প্রতিবার চার, ছয় হওয়ার সময়। অন্য অনেক দল সমর্থকদের চিয়ার করার ভিডিও ম্যাচের মধ্যেই চালাবে।”

তিনি আরো জানান, “এর মাধ্যমে সমর্থকরাও এই টুর্নামেন্টের সঙ্গে যেমন জড়িয়ে থাকতে পারবেন, তেমনভাবে ক্রিকেটাররাও বুঝতে পারবেন মাঠে না থাকলেও তাদের প্রতি নজর রয়েছে ফ্যানদের। সমর্থকরা ক্রিকেটারদের চিয়ার করছে, এর থেকে বড় প্রাপ্তি একজন ক্রিকেটারের কাছে আর কিছুই হতে পারে না।”

এর আগে বিরাট কোহলি, মহম্মদ শামি, রোহিত শর্মার মত মার্কি ক্রিকেটাররা জানিয়েছিলেন, ফাঁকা স্টেডিয়ামে গোটা টুর্নামেন্টে খেলার বিষয়ে। যদিও কিছুদিন আগে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, ভবিষ্যতে পরিস্থিতির পর্যালোচনা করে কিছু দর্শকদের প্রবেশে অনুমতি দেওয়া হবে। আইপিএলের মত টুর্নামেন্ট যেখানে ফ্যান, চিয়ারলিডাররা অবিচ্ছেদ্য অংশ সেখানে অভিনব এই ভাবনা ক্রিকেটারদের যে মনোবল বাড়াবে, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl franchises decide to play recorded video of fans cheering to boost up cricketers

Next Story
আইপিএলে এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার, খেলবেন কেকেআরের জার্সিতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com