IPL 2018, KKR vs SRH Qualifier 2: দীনেশের কলকাতা মজে ধোনির চেন্নাইয়ে

শুধু প্রিয় দলের জার্সি কিনেই ফ্যানেরা মাঠে গলা ফাটাতে যান না। জার্সির পিছনে প্রিয় ক্রিকেটারের নাম আর নম্বরও প্রিন্ট করান তাঁরা। এই দৌড়ে অনেকটাই এগিয়ে চেন্নাইয়ের অধিনায়ক।

By: Kolkata  Updated: May 24, 2018, 05:51:38 PM

রাত পোহালেই মহারণ। ইডেন গার্ডেন্সে মেগা ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। ক্রিকেটের নন্দনকাননে যে জিতবে সেই চলে যাবে আইপিএল ফাইনালে। কোয়ালিফায়ার টু-র বল গড়ানোর অপেক্ষায় কলকাতাবাসী। এই শহরে আবেগের কোনও কমতি নেই। দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেলদের ভালোবাসার ডালি সাজিয়ে দিয়েছেন ফ্যানেরা।

বৃহস্পতিবারের ম্যাচের উত্তেজনার আঁচ পাওয়া গেল বিধান মার্কেটে। প্রায় হাফ সেঞ্চুরি ছুঁইছুঁই এই জার্সি ইন্ডাস্ট্রি আইপিএল চলাকালীন কথা বলে। ফি-বছরের মতো এবারও প্রতিটি ফ্র্যাঞ্চাইজির ভিন্ন ডিজাইনের জার্সির পসরা সাজিয়েছেন তারা। কিন্তু গতকাল অর্থাৎ এলিমিনেটর ম্যাচেই কেকেআরের জার্সি সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বলে জানালেন বিক্রেতা জাফর ইকবাল। তিনি আশাবাদী যে আজ, অর্থাৎ শুক্রবার, ও আগামিকাল শনিবার জার্সির বিক্রি আরও বাড়বে।

KKR jersey Express photo: Shashi Ghosh কেকেআরের জার্সি কিনছেন এক ফ্যান। Express photo: Shashi Ghosh

শুধু প্রিয় দলের জার্সি কিনেই ফ্যানেরা মাঠে গলা ফাটাতে যান না। জার্সির পিছনে প্রিয় ক্রিকেটারের নাম আর নম্বরও প্রিন্ট করান তাঁরা। অনেকে আবার নিজের নামও লেখান। ময়দান মার্কেটের ভিতর জয়শ্রী কোম্পানি দীর্ঘদিন ধরেই জার্সি প্রিন্টের সঙ্গে যুক্ত। অক্ষর পিছু পাঁচ টাকা ও প্রতি নম্বরের জন্য দশ টাকা করে নেন তাঁরা। এই দোকানের কর্মচারী সাদ্দাম হোসেন শোনালেন অন্য কথা। তিনি বলছেন, আইপিএল ইলেভেনে শহর কলকাতা মজে আছে মহেন্দ্র সিং ধোনিতে। চেন্নাইয়ের জার্সির বিক্রিই সবচেয়ে বেশি বলে জানিয়েছেন তিনি। ধোনির নাম ও সাত নম্বর প্রিন্টই সবচেয়ে বেশি হয়েছে।

কলকাতা বনাম চেন্নাই ম্যাচেও কিন্তু ইডেন গার্ডেন্স বুঝিয়ে দিয়েছিল যে এই শহরের জামাইয়ের জন্য তারা গলা ফাটাতে প্রস্তুত। নাইটদের ঘরের মাঠে চেন্নাইয়ের প্রতি সমর্থন দেখে চিদাম্বরম স্টেডিয়াম বলে ভুল হচ্ছিল এক এক সময়। কেকেআর ফাইনালে উঠলে এই কাহিনীর পুনরাবৃত্তি ঘটার পূর্ণ সম্ভাবনা রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl kolkata jersey market cheers for csk and dhoni

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X