১২.২৫ কোটিতে KKR-এর শ্রেয়স চমক, দিল্লির প্রাক্তন অধিনায়কই কি নাইটদের নতুন নেতা

১২ কোটি ২৫ লক্ষ টাকায় শ্রেয়াস আইয়ারকে তুলে নিল কেকেআর। তাঁর বেস প্রাইস ছিল ২ কোটি। রেকর্ড দামে তাঁকে নিল কলকাতা।

Shreyas Iyer
শ্রেয়াস আইয়ার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন শ্রেয়স আইয়ার। ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলে গিয়েছিলেন তারকা। ২৪ ঘন্টা পরেই সুসংবাদ পেয়ে গেলেন শ্রেয়স। নিলাম শুরুর দেড় ঘন্টার মধ্যেই ১২.২৫ কোটি টাকায় কেকেআর কিনে নিল দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন ক্যাপ্টেনকে।

নাইটদের সঙ্গে শ্রেয়সকে পাওয়ার জন্য ঝাঁপিয়েছিল আরসিবি, দিল্লি ক্যাপিটালস, গুজরাট লায়ন্স এবং লখনৌ সুপার জায়ান্টস। পন্থের হাতে নেতৃত্বের ব্যাটন থাকায় নিলামের আগে দিল্লি ছেড়েছিলেন শ্রেয়স। এক মরশুম আগে চোটের জন্য বাইরে যেতেই শ্রেয়সকে সরিয়ে দিল্লি নেতা বেছেছিল পন্থকে। আগের মরশুমে পন্থকেই নেতা বানিয়ে খেলতে নেমেছিল দিল্লি। অধিনায়কত্ব ফিরে পাবেন না বুঝতে পেরেই শ্রেয়সের দিল্লি ত্যাগ। নেতা হিসেবে শ্রেয়স দিল্লিকে ২০২০-তে ফাইনালে তুলেছিলেন।

দিল্লি নিলামের আগে আইয়ারকে রিলিজ করলেও নিলামে ফের একবার তারকা ব্যাটসম্যানকে পাওয়ার জন্য ঝাঁপিয়েছিল। তবে শেষরক্ষা করতে পারেনি।

একদিন আগেই তৃতীয় ওয়ানডেতে ম্যাচ সেরা হয়েছিলেন শ্রেয়স। শ্রেয়সকে পাওয়ার লড়াইয়ে কেকেআর টেক্কা দিল গুজরাট, দিল্লি, লখনৌ, আরসিবির মত ফ্র্যাঞ্চাইজিকে।

আইপিএলে আইয়ার ৭৮ ম্যাচে ২৩৭৫ রান করেছেন এখনও পর্যন্ত। দিল্লির রিলিজ করা বাকি দুই তারকা শিখর ধাওয়ান এবং রবিচন্দ্রন অশ্বিনও নতুন দল পেয়ে গিয়েছেন। ধাওয়ানকে যেমন তুলে নিয়েছে পাঞ্জাব কিংস, তেমন অশ্বিনের নতুন ঠিকানা রাজস্থান রয়্যালস।

Follow IPL Live updates

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 kkr buys shreyas iyer for 12 25 crore

Next Story
IPL 2022 Auction Updates in Bengali: প্ৰথম দিনেই চমক ঈশান, চাহার, শ্রেয়স! কোটি কোটি উড়ল নিলামে