ওয়ার্নার থেকে অশ্বিন-শ্রেয়স! KKR নিলামে চমক দিতে পারে একাধিক তারকাকে তুলে

কেকেআর এবার রিটেন করেছে দুই ক্যারিবীয় আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনকে। সেই সঙ্গে ধরে রেখেছে বরুণ চক্রবর্তী এবং ভেঙ্কটেশ আইয়ারকে।

ওয়ার্নার থেকে অশ্বিন-শ্রেয়স! KKR নিলামে চমক দিতে পারে একাধিক তারকাকে তুলে

IPL KKR Team 2022 Players List: নিলামে নতুন করল দল গড়ে নিতে চাইছে কেকেআর। এটাই শেষ মেগা নিলাম। তার আগে দল গুছিয়ে নেওয়ার শেষ সুযোগ পাচ্ছে কেকেআর। চার তারকাকে রিটেন করে ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই ৩৬ কোটি টাকা বিনিয়োগ সেরে ফেলেছে। রিটেন করা তারকাদের মধ্যে রয়েছেন আন্দ্রে রাসেল (১২ কোটি), সুনীল নারিন (৬ কোটি), বরুণ চক্রবর্তী (৮ কোটি) এবং ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি)।

নিলামের আগে কেকেআর কাদের টার্গেট করতে পারে, দেখে নেওয়া যাক-
ওপেনিং স্লট: ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডিকক, ক্রিস লিন এবং শিখর ধাওয়ান
এই চার তারকার মধ্যে দুজনকে যে কেকেআর যেনতেন প্রকারে সই করাতে চাইবে, তা একপ্রকার পাকা। এই চার তারকা সমস্ত ফ্র্যাঞ্চাইজির নজরে রয়েছে। কেকেআর যদি ধাওয়ান এবং ওয়ার্নারকে তুলতে পারে, তাহলে অধিনায়কত্বের মীমাংসাও অনেকটা ঠিক হয়ে যাবে। অন্যদিকে, ক্রিস লিনের সঙ্গে কুইন্টন ডিকককে বাছলে উইকেটকিপার-ব্যাটসম্যানের সমস্যা পূর্ণ হবে।

আরও পড়ুন: IPL 2022: এই ছয় নিলাম-নিয়মে বদলাবে ৫৯০ ক্রিকেটারের ভাগ্য! উড়বে কোটি কোটি টাকা

মিডল অর্ডার: ঈশান কিষান, শ্রেয়স আইয়ার
জাতীয় দলের এই দুই তারকা মিডল অর্ডারে ভরসা জোগানোর পক্ষে যথেষ্ট। শ্রেয়স যেমন অনেকটা ক্ল্যাসিক ঘরানার ব্যাটসম্যান, ঈশান কিষান আবার ফ্ল্যামবয়েন্ট। শ্রেয়স আইয়ারকে কেকেআর নিলামে কিনে নেতৃত্বের দায়িত্ব তুলে দিতে পারে।

পেসার: ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, মহম্মদ শামি, কাগিসো রাবাদা
কেকেআরের এই নিলামে অন্যতম লক্ষ্য নিজেদের পেস বোলিং বিভাগ আরও মজবুত করা। রিটেনশন নিয়মের জন্য কেকেআর সমস্ত পেসারদের ছেড়ে দিতে বাধ্য হয়েছে। বর্তমানে এই চার স্পিডস্টারকে ফোকাস করছে নাইটরা। এমনটাই জানানো হয়েছে একাধিক প্রতিবেদনে।

স্পিনার: রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, শ্রেয়স গোপাল
আইপিএলের বিগত মরশুমে কেকেআর বরাবর স্পিনারদের প্রাধান্য দিয়ে এসেছে। নারিন, বরুণ জুটি এই মুহূর্তে টুর্নামেন্টের অন্যতম সেরা। এই তিন তারকার মধ্যে একজনকে তুলে স্পিন ডিপার্টমেন্ট আরও শক্তিশালী করতে পারে কেকেআর।

আরও পড়ুন: ১২ বছর IPL নিলামে-এ চালু সাইলেন্ট টাইব্রেকার নিয়ম! কোনও ফ্র্যাঞ্চাইজি ব্যবহার করেনি আজ পর্যন্ত

অলরাউন্ডার: বেন কাটিং
নতুন অলরাউন্ডার সংযোজনের ক্ষেত্রে বেন কাটিং আদর্শ চয়েস হতে পারেন। আন্দ্রে রাসেল বেশ চোটপ্রবণ। কাটিং সেক্ষেত্রে ক্যারিবীয় তারকার দারুণ ব্যাকআপ হতে পারেন। এখনও কাটিংয়ের ক্রিকেট কেরিয়ার অনেক বাকি। ভবিষ্যতের কথা ভেবে কাটিং লম্বা সময়ের বিনিয়োগ হতে পারেন কেকেআর ফ্র্যাঞ্চাইজিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 kkr might try these cricketers warner dhawan de kock

Next Story
টি২০ সিরিজের আগেই বড় ধাক্কা! টিম ইন্ডিয়া থেকে ছিটকে গেলেন জোড়া তারকা