scorecardresearch

বড় খবর

মুম্বইয়ে রোহিতের ওপেনিং পার্টনার ১৫ কোটির এই তারকা! নিলাম শেষে ফাঁস আকাশ আম্বানির

রোহিত শর্মার সঙ্গে কুইন্টন ডিককের ওপেনিং পার্টনারশিপ আইপিএলে সুপারহিট ছিল। মুম্বইয়ের নজরে ছিল একজন দক্ষ ওপেনার।

প্রত্যেকবারের মেগা নিলামে যেরকম ঘটে, সেরকমই এবার ঘটেছে। সমস্ত ফ্র্যাঞ্চাইজির খোলনলচে ভোলবদল ঘটেছে। নিলাম থেকে খুব কম সংখ্যক তারকাকেই ফেরাতে পেরেছে আট পুরোনো ফ্র্যাঞ্চাইজি।

রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডেও ব্যাপক রদবদল ঘটেছে। নিলাম থেকে দলের কোর গ্রুপের একাধিক তারকাকে ফেরাতে চাইলেও মুম্বই পারেনি। নিলাম থেকে মুম্বই চেয়েছিল নিজেদের তারকা কুইন্টন ডিকককে ফেরাতে। তবে তা সফল হয়নি।

আরও পড়ুন: শেষবেলায় KKR-এর ঘরে সাউদি-হেলস-বিলিংস! কেমন হল নাইটদের পুরো স্কোয়াড, দেখুন

আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষতার সঙ্গে খেললেও মুম্বইয়ে আসার আগে কুইন্টন ডিকক সেরকম প্রভাব ফেলতে পারেননি। আরসিবি থেকে ডিকক মুম্বইয়ে আসার পরই রোহিত শর্মার সঙ্গে তাঁর ওপেনিং জুটি সাড়া ফেলে দেয়। ২০১৯, ২০২০-তে মুম্বইয়ের ট্রফি জয়ের অন্যতম কারণ-ই হল রোহিত-ডিককের দুরন্ত ওপেনিং পার্টনারশিপ। রিলিজ করার পরে নিলাম থেকে ফের একবার প্রোটিয়াজ তারকাকে কেনার জন্য ঝাঁপিয়েছিল মুম্বই। তবে ৫ কোটির ওপর দর পৌঁছে যেতেই সরে আসে মুম্বই। শেষমেশ ডিকক ৬.৭৫ কোটিতে যোগ দেন লখনৌ সুপারজায়ান্টস দলে।

আর ডিককের প্রস্থানের পরেই মুম্বই ঘোষণা করে দিল ঈশান কিষান হচ্ছেন রোহিতের নতুন ওপেনিং পার্টনার। নিলামের পরেই দলের মালিক আকাশ আম্বানি জানিয়ে দিলেন, রোহিত শর্মার সঙ্গে মুম্বই ইনিংসের সূচনা করবেন ঈশান।

আরও পড়ুন: নিলাম শেষেও নাইটদের হাতে ৪৫ লক্ষ, বাকি ফ্র্যাঞ্চাইজিদের রইল কত, দেখুন একনজরে

এই প্ৰথমবার নিলাম থেকে কোনও তারকার জন্য ১০ কোটির ওপর দর তুলে ঈশান কিষানকে কিনেছে পাঁচবারের ট্রফিজয়ী ফ্র্যাঞ্চাইজি। ১৫.২৫ কোটি টাকার বিশাল অঙ্কে ঈশান কিষান ফের একবার মুম্বইয়ে যোগ দিয়েছেন। ২০১৮-য় ৬.২ কোটিতে ঈশান যোগ দিয়েছিলেন মুম্বইয়ে। নিয়মিত না হলেও ঈশানকে এর আগে বেশ কয়েকবার মুম্বইয়ের জার্সিতে ওপেন করতে দেখা গিয়েছে। তবে আসন্ন আইপিএল থেকে নিয়মিত ওপেনারের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

ঈশান কিষান ছাড়াও জোফ্রে আর্চার, টিম ডেভিড, দেওয়াল্ড ব্রেভিসের জন্য বড় অঙ্কের অর্থ খরচ করেছে মুম্বই। নিলামের শেষদিকে মুম্বই ঘরে তুলেছে অর্জুন তেন্ডুলকর, আনমোলপ্রীত সিংকে।

মুম্বই ইন্ডিয়ান্সের পূর্ণাঙ্গ স্কোয়াড:
রোহিত শর্মা, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরা, কায়রণ পোলার্ড, অর্জুন তেন্ডুলকর, আনমোলপ্রীত সিং, দেওয়াল্ড ব্রেভিস, টিম ডেভিড, জোফ্রে আর্চার, তিলক ভার্মা, রাহুল বুধি, আরিয়ান জুয়াল, সঞ্জয় যাদব, মহম্মদ আর্শাদ খান, ড্যানিয়েল স্যামস, রামনদীপ সিং, হৃতিক সুকেন, ফ্যাবিয়েন এলেন, টাইমাল মিলস, রিলি মেরেডিথ, জয়দেব উনাদকাট, মায়াঙ্ক মারকাণ্ডে, মুরুগান অশ্বিন, বাসিল থামপি

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 mumbai indians owner aakash ambani confirms ishan kishan as rohit sharmas opening partner