রায়না থেকে মর্গ্যান, স্মিথ! স্বপ্নভঙ্গের নিলামে অবিক্রিত যে তারকারা, দেখুন একনজরে

বহু নামি তারকা নিলামে অবিক্রিত থেকে গেলেন। যা নিয়ে সর্বত্র আলোচনা চলছে। শাকিব থেকে রায়না, ইশান্ত, মর্গ্যান, কে নেই এই তালিকায়।

রায়না থেকে মর্গ্যান, স্মিথ! স্বপ্নভঙ্গের নিলামে অবিক্রিত যে তারকারা, দেখুন একনজরে
সুরেশ রায়না

দু-দিন ধরে মেগা নিলাম আয়োজিত হল। ২০৪ জন ক্রিকেটার বিক্রি হলেন একের পর এক ফ্র্যাঞ্চাইজিতে। ৫৫১.৭০ কোটি টাকা খরচ করল ১০ ফ্র্যাঞ্চাইজি। তবু নিলামে একের পর এক তারকা অবিক্রিত থাকলেন। সেই তালিকা চমকে দেওয়ার পক্ষে যথেষ্ট।

সুরেশ রায়না তো বটেই, স্টিভ স্মিথ, ইশান্ত শর্মা, ইয়ন মর্গ্যান, সাকিব আল হাসানদের মত নামি মুখকে ব্রাত্য করে দেওয়া হল। নিলামের শেষ রাউন্ডের আগে ফ্র্যাঞ্চাইজির তরফে যে ক্রিকেটারদের নাম জমা করা হয়েছিল, তাতে নাম নেই রায়নার। অর্থাৎ নিলামে যে তিনি অবিক্রিত থাকছেন। তা নিশ্চিত হয়ে যায় নিলাম শেষের আগেই।

আরও পড়ুন: নিলাম শেষেও নাইটদের হাতে ৪৫ লক্ষ, বাকি ফ্র্যাঞ্চাইজিদের রইল কত, দেখুন একনজরে

এই প্ৰথমবার টুর্নামেন্টের ইতিহাসে অবিক্রিত থেকে বিদায় নিলেন রায়না। এই নিয়ে কেরিয়ারের দ্বিতীয় বার গোটা মরশুমে দেখতে পাওয়া যাবে না তাঁকে। ২০২০-তে আমিরশাহিতে আয়োজিত আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ব্যক্তিগত কারণে। তারপরে এবার দল না পেয়ে খেলতে পারবেন না তিনি।

নিলামে ২ কোটি টাকা বেস প্রাইস রেখে নেমেছিলেন তারকা। তবে ২০২০-তে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া তারকা ঘরোয়া কোনও টুর্নামেন্টে খেলেননি। পর্যাপ্ত ম্যাচ প্র্যাকটিস নেই, এই কারণেই সম্ভবত রায়নাকে রাখতে উদ্যোগী হয়নি কোনও দল।

আরও পড়ুন: শেষবেলায় KKR-এর ঘরে সাউদি-হেলস-বিলিংস! কেমন হল নাইটদের পুরো স্কোয়াড, দেখুন

আইপিএলের ইতিহাসে সর্বকালের অন্যতম সফল ব্যাটসম্যান রায়না। তাঁর ডাকনাম-ই হয়ে গিয়েছে মিস্টার আইপিএল। মোট রানসংখ্যার নিরিখে রায়না বিরাট কোহলি (৬২৮৩), শিখর ধাওয়ান (৫৭৮৪) এবং রোহিত শর্মার (৫৬১১) পরেই চতুর্থ স্থানে। ২০৪ আইপিএল ম্যাচে রায়নার রানসংখ্যা ৫৫২৮ রান।

রায়নার দল না পাওয়া তাই বেশ আশ্চর্যের। রায়নার মত চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মা, অমিত মিশ্ররাও দল পেলেন না। জাতীয় দলের হয়ে ১০০ টেস্ট খেলা ইশান্ত বেশ কিছুদিন ধরেই ফর্মে নেই। তা হলেও তিনি যে দল পাবেন না তা ভাবা যায়নি। গত মরশুমে ৫০ লক্ষ টাকায় সিএসকেতে যোগ দেওয়া পূজারা যে উৎসাহ হারাবেন ফ্র্যাঞ্চাইজিদের কাছে তা কার্যত নিশ্চিত ছিল।

আরও পড়ুন: দিনের শেষে অর্জুন সেই আম্বানির মুম্বইয়ে, খেলবেন শচীনের মেন্টরশিপে

এছাড়াও নামি ভারতীয়দের মধ্যে রয়েছেন ধবল কুলকার্নি, পীযুষ চাওলা, অমিত মিশ্র, সৌরভ তিওয়ারিরা।

শুধু নামি দেশি তারকারাই যে দল পাননি এমনটা নয়। অবিক্রিতদের তালিকায় নাম লিখিয়ে বিস্মিত করেছেন স্টিভ স্মিথ, কেকেআরের গতবারের ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের মত তারকারা। দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির, বাংলাদেশের সাকিব আল হাসান, ইংল্যান্ডের দাবিদ মালান, অজি অধিনায়ক ফিঞ্চ এবারে দল পাননি।

Follow IPL mega auction day 2 Live Updates

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 stars who remained unsold shakib al hasan eoin morgan suresh raina ishant sharma

Next Story
নিলাম শেষেও নাইটদের হাতে ৪৫ লক্ষ, বাকি ফ্র্যাঞ্চাইজিদের রইল কত, দেখুন একনজরে