বড় খবর

সেপ্টেম্বরেই হয়ত আইপিএল, আইসিসির দিকে তাকিয়ে বিসিসিআই

টি২০ বিশ্বকাপের স্লটে সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করাই পাখির চোখ বোর্ডের। এমনটাই জানিয়ে দিলেন, আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

আইসিসি একবার টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিক। তারপরেই আইপিএলের দিনক্ষণ চূড়ান্ত করে ফেলবে বিসিসিআই। আপাতত, টি২০ বিশ্বকাপের স্লটে সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করাই পাখির চোখ বোর্ডের। টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎকারে এমনটাই জানিয়ে দিলেন, আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

তিনি জানিয়ে দেন, “আইপিএল নিয়ে আমরা দ্রুত সিদ্ধান্ত নেব। আপাতত টি২০ বিশ্বকাপের জন্য আইসিসির সরকারি নির্দেশের অপেক্ষায় রয়েছি। আমরা সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে আইপিএল ধরে নিয়েই এগোচ্ছি। আশা করি আইইসিসির সিদ্ধান্ত খুব তাড়াতাড়ি পাওয়া যাবে।”

এখানেই না থেমে ব্রিজেশ প্যাটেল আরো বলেন, “আইপিএল এখনো সম্ভবনার পর্যায়ে রয়েছে। কারণ আইসিসির সিদ্ধান্তের পরেই আমরা আইপিএল নিয়ে এগোতে পারব। টুর্নামেন্টের সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। প্রত্যেকেই টুর্নামেন্ট আয়োজনের দিকে তাকিয়ে।”

বিদেশে আয়োজনের সম্ভবনাও উড়িয়ে দিচ্ছেন না তিনি। তাঁর যুক্তি, “পরবর্তী এক মাসে করোনা পরিস্থিতির কতটা উন্নতি হয় সেদিকে নজর রাখতে হবে। টুর্নামেন্ট আংশিক হোক বা পুরোপুরি বিদেশে নিয়ে যেতেও আপত্তি নেই আমাদের। তবে আনুষঙ্গিক বিষয়ের কথাও মাথায় রাখতে হবে।”

সেই সঙ্গে তাঁর আরো সংযোজন, “বিদেশে প্রথম লেগে খেলতে গেলে সেখানে কোয়ারেন্টাইনে থাকতে হবে। আবার দেশে ফিরলেও আইসলেশনে থাকতে হবে। কে বলতে পারে, অক্টোবরে করোনা পরিস্থিতি আমূল পরিবর্তন হবে না! তবে আইপিএল সেপ্টেম্বরে খেলতে হলে দেশে বর্ষাকাল থাকবে। বিদেশে খেললে একটা-দুটো ভেন্যুতে খেলতে হবে। কারণ সেটা শুধুমাত্র দর্শকদের জন্যই হবে। যেখানেই খেলা হোক না কেন, ফাঁকা গ্যালারিতে খেলতে হবে। ভারতীয় দর্শকদের জন্য প্রাইম স্পট পাওয়া গেলে সমস্যা হবে না।”

ঘটনা যায় হোক, আইপিএল জট মেটানোর জন্য বিসিসিআই আপাতত আইসিসির মুখাপেক্ষী।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl might be arranged on september october says brijesh patel

Next Story
আইপিএল কাটছাঁট চলবে না, কেকেআরের বার্তা বোর্ডকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com