scorecardresearch

খেলেছেন মাত্র ১৭টি টি-২০, সেই অনামি ইংরেজ তারকাই IPL-এ বিক্রি হলেন ১৩.২৫ কোটিতে

রেকর্ড গড়া ১৩.২৫ কোটিতে বিক্রি হলেন ইংরেজ তারকা

খেলেছেন মাত্র ১৭টি টি-২০, সেই অনামি ইংরেজ তারকাই IPL-এ বিক্রি হলেন ১৩.২৫ কোটিতে

আইপিএলে প্ৰথম সুযোগেই বাজিমাত করে ফেললেন ইংরেজ তারকা ব্যাটসম্যান হ্যারি ব্রুকস। নিলামে প্ৰথমবার নাম তুলেই তিনি বিক্রি হলেন রেকর্ড ১৩.২৫ কোটিতে। কিনল সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি বছরেই টি২০ ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন হ্যারি ব্রুকস। দেশের জার্সিতে খেলেছেন মাত্র ১৭টি টি২০-তে। এতেই আইপিএলে ঝড় তুলে দিলেন ইংরেজ তারকা। ক্যামেরন গ্রিন, স্যাম কুরান এবং হ্যারি ব্রুকসকে নিয়ে আইপিএলে যে মাতামাতি হবে, তা আগেই আঁচ পাওয়া গিয়েছিল। হ্যারির নাম ডাকা হতেই প্ৰথমে তারকা ইংরেজকে পেতে ঝাঁপিয়ে পড়ে রাজস্থান রয়্যালস এবং আরসিবি। কিছুক্ষণ পরেই নিলামের দাম বাড়িয়ে বিড করা শুরু করে হায়দরাবাদ। একসময় ১৩ কোটি দাম পেরিয়ে যেতেই রণে ভঙ্গ দেয় রাজস্থান। কারণ তাঁদের পার্সেই ছিল মাত্র ১৩ কোটি টাকা।

২৩ বছরের ইংরেজ তারকা চলতি বছরেই ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্রিজটাউনে টি২০ অভিষেক ঘটান। তারপর ১৭ ইনিংসে ইংরেজদের জার্সিতে ২৬.৫৭ গড়ে ১৩৭.৭৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন তিনি।

ইংল্যান্ডের টি২০ বিশ্বকাপ জয়ী স্কোয়াডেও ছিলেন তিনি। তিনিই প্ৰথমবার আইপিএল নিলামে নাম লিখিয়ে ইতিহাস গড়ে ফেললেন। হায়দরাবাদ নিলামে ৮.২৫ কোটি টাকা খরচ করে তুলে নেয় পাঞ্জাব কিংস থেকে রিলিজ করে দেওয়া মায়াঙ্ক আগারওয়ালকেও।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mini auction 2022 harry brook sold to sunrisers hyderabad for a whooping 13 25 crores