বড় খবর

খুব শীঘ্রই আইপিএল, কার্যত চূড়ান্ত টুর্নামেন্টের সূচি

এর মধ্যেও সমস্যা থাকছে। সেপ্টেম্বর-নভেম্বরের উইন্ডোতে এশিয়া কাপ আয়োজন করা হতে পারে। আইপিএলের জন্য জায়গা করে দিতে এশিয়া কাপ বাতিলে সম্মতি নাও জানাতে পারে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

টি২০ বিশ্বকাপের ভাগ্য এখনো জানায়নি আইসিসি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া একপ্রকার জানিয়েই দিয়েছে, বিশ্বকাপ আয়োজন করা কার্যত সম্ভব নয়। এর মধ্যেই আইপিএল আয়োজনের তোড়জোড় শুরু করে দিল বিসিসিআই। এর মধ্যেই একাধিক প্রথম শ্রেণীর প্রচারমাধ্যমের দাবি, সেপ্টেম্বরের ২৬ থেকে ৮ নভেম্বর আইপিএল আয়োজন করতে চলেছে বোর্ড।

এর আগে একাধিকবার বোর্ডের তরফে ইঙ্গিত দেওয়া হয়, প্রয়োজনে বিদেশেও আইপিএল আয়োজন করা হতে পারে। তবে এখন জানা গিয়েছে, বিদেশে নয়, দেশেই বসবে আইপিএলের আসর। উত্তর ভারতে বর্ষাকাল চলায় সেই সময় দক্ষিণে বেঙ্গালুরু এবং চেন্নাইয়ে আইপিএল খেলানো হতে পারে।

বলা হয়েছে, টুর্নামেন্টের প্রথম পর্যায়ে দক্ষিণে খেলা হলেও, পরিস্থিতি উন্নতি হলে মুম্বইয়ে আইপিএলের দ্বিতীয়ভাগ খেলানো হবে। মুম্বই মিররের প্রতিবেদনে বলা হয়েছে, সরকারিভাবে এখনো বোর্ডের তরফে ফ্র্যাঞ্চাইজিদের এই বিষয়ে কিছু জানানো হয়নি। যদিও, মৌখিক আলোচনায় অনেক ফ্র্যাঞ্চাইজিই এই ফরম্যাটে রাজি হয়ে গিয়েছে।

তবে এর মধ্যেও সমস্যা থাকছে। সেপ্টেম্বর-নভেম্বরের উইন্ডোতে এশিয়া কাপ আয়োজন করা হতে পারে। আইপিএলের জন্য জায়গা করে দিতে এশিয়া কাপ বাতিলে সম্মতি নাও জানাতে পারে পাকিস্তান ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। পাক বোর্ডের পক্ষ থেকে আগেই এই বিষয়ে জানানো হয়েছিল।

সেই সময়ে ওয়াসিম খান জিটিভি চ্যানেলে বলেছিলেন, “আমাদের নীতি একদম পরিষ্কার। সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনের কথা। একমাত্র ভাইরাস সংক্রমণে শারীরিক ইস্যুতেই এই টুর্নামেন্ট বাতিল হতে পারে। কোনোভাবেই এশিয়া কাপ পিছিয়ে আইপিএলের জন্য জায়গা করে দেওয়া যাবে না।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl reportedly may get to see light on september november window

Next Story
কাজ নেই ধোনিদের মুচির! মুশকিল আসান পাঠান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com