scorecardresearch

বড় খবর

ক্যাপ্টেন কেনকে ছেঁটে ফেলল হায়দরাবাদ! নিলামের আগে সানরাইজার্সের স্ট্র্যাটেজি ফাঁস

আইপিএলে মহাতারকাকে রিলিজ করার সাহস দেখাল সানরাইজার্স হায়দরাবাদ

ক্যাপ্টেন কেনকে ছেঁটে ফেলল হায়দরাবাদ! নিলামের আগে সানরাইজার্সের স্ট্র্যাটেজি ফাঁস

ডিসেম্বরের আইপিএলের নিলামের আগে বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলল সানরাইজার্স হায়দরাবাদ। ক্যাপ্টেন কেন উইলিয়ামসন এবং দলের অন্যতম সেরা অস্ত্র নিকোলাস পুরানকে দুজনকেই রিলিজ করে দিল ফ্র্যাঞ্চাইজি। কেন উইলিয়ামসন সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন। ডেভিড ওয়ার্নারকে সরিয়ে কেনের হাতে নেতৃত্বের দায়িত্ব তুলে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজি।

গত বছর মেগা নিলামের আগে কেন উইলিয়ামসন ছিলেন দলের টপ রিটেনশন। তবে এক মরশুম কাটতে না কাটতেই কিউই মহাতারকাকে ছেড়ে দেওয়ার পথে হাঁটল সানরাইজার্স।

আরও পড়ুন: IPL-এ অবসর ১৩ বছর মুম্বই ইন্ডিয়ান্সে খেলা মহাতারকার! চিরতরে অতীত হয়ে গেলেন ক্রোড়পতি লিগে

সম্প্রতি সময়টা মোটেই ভাল যাচ্ছে না কেন উইলিয়ামসনের। গত আইপিএলে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। সদ্য শেষ হওয়া বিশ্বকাপেও কেন উইলিয়ামসনের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে হাফসেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি।

তাছাড়া কনুইয়ের চোটেও ভুগছেন তারকা। এমন অবস্থায় কেন উইলিয়ামসনকে ছেঁটে ফেলল ফ্র্যাঞ্চাইজি। কেন বাতিল করা হল দুনিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যানকে। কোচ টম মুডি আর্থিক কারণই তুলে ধরেছেন। বলেছেন, “কেন গোটা ক্রিকেট বিশ্বে সম্মানীয় একজন নেতা। তবে ১৪ কোটি টাকা একজন ক্রিকেটারের জন্য বড্ড বেশি অর্থ।”

আরও পড়ুন: ১০.৭৫ কোটির তারকা অলরাউন্ডার KKR-এ! দেশের সেরা তারকাকে নিয়ে বাজার মাতাল নাইটরা

নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান সানরাইজার্সের জার্সিতে সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান। ৭৬ ম্যাচে ২১০১ রান হাঁকিয়েছেন। ২০১৮-য় ডেভিড ওয়ার্নারের কাছ থেকে নেতৃত্ব নেওয়ার পর দলকে ফাইনালেও তুলেছিলেন। সেই মরশুমে ১৪২ স্ট্রাইক রেট সমেত ৭৩৫ রান করেছিলেন মহাতারকা।

পুরানকে হায়দরাবাদ মেগা নিলাম থেকে কিনেছিল ১০.৭৫ কোটি টাকায়। সেই পুরান আন্ডার পারফর্ম করেছেন আগের মতই। তাই তাঁকে রিলিজ করে দিল হায়দরাবাদ। সবমিলিয়ে, নিলামের আগে দুই দামি তারকাকে রিলিজ করে দিয়ে পার্সে ২৪.৭৫ কোটি টাকা জমিয়ে নিল হায়দরাবাদ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl retention 2023 skipper kane williamson released from sunrisers hyderabad