scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বাদ পড়লেন ডুপ্লেসিসও! ধোনির পরে CSK-র নেতা হওয়ার দৌড়ে এই সুপারস্টার

সিএসকে অদ্ভুতভাবে এবার রিটেন করা তারকাদের তালিকায় জায়গা দেয়নি ধারাবাহিকভাবে ব্যাট করে চলা ফাফ ডুপ্লেসিসকে।

বাদ পড়লেন ডুপ্লেসিসও! ধোনির পরে CSK-র নেতা হওয়ার দৌড়ে এই সুপারস্টার

মহেন্দ্র সিং ধোনি আইপিএল কেরিয়ার প্রায় শেষের পথে। জল্পনা ছিল ধোনির অবসরের পরে সিএসকের পরবর্তী নেতা হতে পারেন ফাফ ডুপ্লেসিস। তবে মঙ্গলবার আচমকা ডুপ্লেসিসকে না রেখেই রিটেনশন তালিকা জানিয়ে দিল সিএসকে। সেখানে ধোনির সঙ্গেই রাখা হয়েছে রবীন্দ্র জাদেজা, মঈন আলি এবং রুতুরাজ গায়কোয়াডকে।

ধোনি অবশ্য ফার্স্ট রিটেনশন হননি। ১৬ কোটিতে দলের প্রথম চয়েস রবীন্দ্র জাদেজা। ধোনি দ্বিতীয় বাছাই হিসাবে খেলবেন ১২ কোটিতে। মঈন আলি এবং রুতুরাজ গায়কোয়াডের দাম যথাক্রমে ৮ এবং ৪ কোটি।

আরও পড়ুন: ভেঙেচুরে ছারখার মুম্বই ইন্ডিয়ান্স! হতাশায় ভেঙে পড়লেন ক্যাপ্টেন রোহিত

আর সিএসকের রিটেনশনের তালিকা দেখার পরে ফের একবার জল্পনা শুরু হয়েছে ধোনির পরে সিএসকের পরবর্তী নেতা কে হতে চলেছেন। সিএসকেতে ধোনির সঙ্গে খেলা রবিন উথাপ্পা ধোনির উত্তরসূরি হিসাবে বাছলেন রবীন্দ্র জাদেজাকে। স্টার স্পোর্টসে উথাপ্পা জানিয়ে দিয়েছেন, “আমি নিশ্চিত গোটা পরিকল্পনা ধোনির মস্তিস্কপ্রসূত। দলে জাদেজার গুরুত্ব কতটা, সেটা ধোনি ভালই জানে। ধোনির অবসরের পরে জাদেজাকে দলের নেতৃত্বে দেখা যেতে পারে। জাদেজা এই সম্মানের যোগ্য।”

উথাপ্পার সঙ্গেই একমত হয়েছেন পার্থিব প্যাটেল। যিনি আবার বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্সের স্কাউট। “জাদেজাকে পরবর্তী নেতা হিসেবে এখন থেকেই গ্রুম করার কাজ শুরু হয়ে গিয়েছে। ও একজন দুর্ধর্ষ ক্রিকেটার। টেস্টে দারুণ খেলছে। ওয়ানডেতে ছয় নম্বরে ব্যাটিং করতেও আমরা দেখেছি। তাই ও এই দায়িত্ব নিক। ধোনি খেলা ছেড়ে দেওয়ার পরে ও-ই সম্ভবত দলের অধিনায়ক হতে চলেছে।” বলেছেন পার্থিব।

আরও পড়ুন: রিটেনশনের পরেই বড় ধাক্কা পাঞ্জাবের! আচমকা পদত্যাগ বিশ্বকাপজয়ী কোচের

সিএসকের রিটেনশন তালিকা প্রকাশ করেন বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি। তিনি জানান, “জাদেজা সিএসকের জার্সিতে ধারাবাহিকভাবে পারফর্ম করে এসেছে। ব্যাট বল হাতে ও যা খেলেছে তা দুর্ধর্ষ বললেও কম বলা হয়। অফস্পিন করার সঙ্গে টপ অর্ডারে ব্যাটিংয়ে মঈন দারুণভাবে দলের ভারসাম্য বজায় রেখেছে। ঋতুরাজকে রাখতে পেরেও আমাদের ভাল লাগছে।”

“ধোনির পরিবর্ত কেউ হতে পারে না। আমার কাছে সবসময়েই ও ক্যাপ্টেন। ফ্র্যাঞ্চাইজির হৃদয় এবং আত্মা দুটোই ও। সমর্থকরাও ওঁকে দেখার জন্য অধীর আগ্রহে থাকে। এখনও অনেক পথ যেতে হবে। তবে ধোনিই আমার ক্যাপ্টেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl retention faf du plessis not retained by csk who to be skipper after ms dhoni