scorecardresearch

বড় খবর

IPL-এ কোটি কোটি বেতন কমালেন ধোনি-কোহলি! দুই মহাতারকার কীর্তিতে চোখ কপালে

ধোনি আগেই জানিয়েছিলেন দলের একনম্বর রিটেনশন হতে চাননা তিনি। তালিকা প্রকাশের পরে দেখা গেল দ্বিতীয় রিটেনশন তিনি।

IPL-এ কোটি কোটি বেতন কমালেন ধোনি-কোহলি! দুই মহাতারকার কীর্তিতে চোখ কপালে

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা দুই তারকা বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি। ২০০৮ থেকেই আরসিবির ব্যাটিংয়ের স্তম্ভ কোহলি। অন্যদিকে হলুদ জার্সিধারীদের হৃদস্পন্দন হয়ে উঠেছেন ‘থালা’ ধোনি।

নিলামের আগে আরসিবি এবং সিএসকে দুই দলই নিজেদের রিটেনশন তালিকা প্রকাশ করল। আর রিটেনশনের ডেডলাইনের দিনেই জানা গেল, ধোনি এবং কোহলি দুজনেই নিজেদের বেতন কাটছাঁট করে আরসিবি এবং সিএসকেতে খেলতে রাজি হয়েছেন।

আরও পড়ুন: মর্গ্যান সাকিবকে রিলিজ করল KKR, অবশেষে প্রকাশ সমস্ত দলের রিটেনশন তালিকা

আইপিএলের বিগত সংস্করণে যত কোটি বেতন পেতেন তার থেকে অনেকটাই কমে খেলবেন তাঁরা। নিলামের সময় আরসিবির হাতে যাতে পর্যাপ্ত অর্থ থাকে, তা নিশ্চিত করার জন্য কোহলি নিজের বেতন থেকে ২ কোটি টাকা কম নিচ্ছেন। কিছুদিন আগেই কোহলি জানিয়ে দিয়েছিলেন আগামী সংস্করণে তিনি স্রেফ একজন ব্যাটসম্যান হিসেবে খেলবেন। নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেছিলেন তিনি। কোহলি আরসিবিতে খেলতেন ১৭ কোটি টাকার বিশাল পারিশ্রমিকে। এবার তাঁর নয়া বেতন হবে ১৫ কোটি টাকা।

একইভাবে ধোনির বেতনও কমেছে। ধোনির নেতৃত্বে কিছুদিন আগেই সিএসকে চতুর্থবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। ২০২১-এ চ্যাম্পিয়ন হওয়ার পরে সিএসকে ধোনিকেই একনম্বর রিটেনশন হিসাবে ধরে রাখতে চেয়েছিল। তবে ধোনি নিজেই প্ৰথম পছন্দ হতে চাননি। বিশাল বেতনে খেলতে না চাওয়ার কারণেই ধোনি ফার্স্ট রিটেনশন হতে অনীহা প্রকাশ করেন দলের কাছে। মঙ্গলবার সিএসকের রিটেনশন লিস্ট প্রকাশ পাওয়ার পরে দেখা যায় ধোনি দ্বিতীয় রিটেনশন হয়েছেন। ফার্স্ট রিটেনশন রবীন্দ্র জাদেজা। মহাতারকা আসন্ন আইপিএলে খেলবেন ১২ কোটিতে। ফার্স্ট রিটেনশন হওয়ার পরে জাদেজার বেতন দাঁড়াবে ১৬ কোটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl retention virat kohli ms dhoni pay cuts rcb csk