scorecardresearch

বড় খবর

IPL-এ আদানি-আম্বানিরা ঢাললেন আরও ৪৬৭০ কোটি! টাকার অঙ্কে হার কোহলি-ধোনিদের IPL-এর

রেকর্ড গড়ল এই আইপিএল

IPL-এ আদানি-আম্বানিরা ঢাললেন আরও ৪৬৭০ কোটি! টাকার অঙ্কে হার কোহলি-ধোনিদের IPL-এর

বুধবার বড়সড় ঘোষণা করে দিল বিসিসিআই। সচিব জয় শাহ বিরাট ঘোষণায় জানিয়ে দিলেন মেয়েদের আইপিএলে সফল বিডারদের নাম। জয় শাহের ট্যুইট, “২০০৮ সালে পুরুষদের উদ্বোধনী আইপিএলের বিডিং রেকর্ড ভেঙে দিল মহিলাদের আইপিএলের নিলামের মোট অঙ্ক। সফল নিলামকারীদের অভিনন্দন। নিলাম থেকে সর্বমোট ৪৬৯৯.৯৯ কোটি টাকা উপার্জন করেছি আমরা।”

২০২৩-এর মহিলা আইপিএলের নিলামের জন্য পাঁচ জন সফল সংস্থার নাম জানিয়ে দেওয়া হল। যাঁরা পাঁচটি ফ্র্যাঞ্চাইজির মালিকানা সত্ত্ব পেলেন বুধবার। আদানি গ্রুপ ১২৮৯ কোটি টাকায় কিনল আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। আম্বানির মুম্বই ইন্ডিয়ান্সই মুম্বই ফ্র্যাঞ্চাইজির মালিক হলেন ৯১২ কোটি টাকা খরচ করে। আরসিবি গ্রুপ, কাপরি গ্লোবাল এবং জেএসডব্লিউ গ্রুপ যথাক্রমে বেঙ্গালুরু, লখনৌ এবং দিল্লি ফ্র্যাঞ্চাইজির মালিকানা হস্তগত করল ৯০১, ৭৫৭ এবং ৮১০ কোটির বিনিময়ে।

উৎফুল্ল জয় শাহ টুইটারে জানিয়েছেন, “মহিলাদের ক্রিকেটে বিপ্লব শুরু হল। শুধুমাত্র মহিলা ক্রিকেটারদের জন্যই নয় সামগ্রিকভাবে ক্রীড়া সমাজের জন্য একটা রূপান্তর পর্ব চালু হল। মহিলাদের আইপিএল মেয়েদের ক্রিকেটে প্রয়োজনীয় সংশোধন ঘটাবে।” বোর্ড সচিব আরও জানিয়েছেন, মহিলাদের আইপিএলের নাম করণ করা হয়েছে, ‘ওমেন্স প্রিমিয়ার লিগ’।

চলতি বছরের মার্চ-এপ্রিলে মহিলাদের আইপিএল আয়োজিত হওয়ার কথা মুম্বইয়ে। এর আগেই বোর্ডের তরফে জানানো হয়েছিল মহিলাদের আইপিএলের সম্প্রচার সত্ত্ব বিক্রি করা হয়েছে ভায়াকম-১৮। বোর্ড প্রেসিডেন্ট রজার বিনি জানিয়েছিলেন, “গত কয়েক বছর ধরেই মহিলা ক্রিকেটের জনপ্রিয়তা ঊর্ধ্বমুখী। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাম্প্রতিক দ্বিপাক্ষিক সিরিজ সেই জনপ্রিয়তার ইঙ্গিত বহন করছে। এই মুহূর্তে মহিলাদের জন্য আইপিএল চালু করা একদম সঠিক সিদ্ধান্ত। মহিলাদের আইপিএলের প্ৰথম সংস্করণের জন্য শুভেচ্ছা রইল।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl sports bcci women ipl bid whooping 4699 99 crores adani ambani bid