scorecardresearch

বড় খবর

দুরন্ত ফর্মের রাহুল ত্রিপাঠি, সঞ্জুকে বাদ দিয়ে কেন ভেঙ্কটেশ! তীব্র বিতর্কে টি২০ দল নির্বাচন

আইপিএলে ভেঙ্কটেশ আইয়ার ১২ ম্যাচে করেছেন মাত্র ১৮২ রান। অন্যদিকে, তুখোড় ফর্মে রয়েছেন সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠিরা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজের জন্য বোর্ডের তরফে রবিবারই দল ঘোষণা করে দেওয়া হল। তবে সেই দল দেখে মোটেই খুশি হতে পারছে না ক্রিকেট মহল। চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে ইতিমধ্যেই তুলোধোনা করা শুরু হয়ে গিয়েছে দল গঠনের পর। ক্রিকেট মহলের আপাতত সমবেত জিজ্ঞাসা, আইপিএলে নিকৃষ্টতম ফর্মে থাকা ভেঙ্কটেশ আইয়ার কোন যুক্তিতে জায়গা পান, অথচ, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠির মত চূড়ান্ত ফর্মের তারকাকে কেন বাইরে রাখা হল! তাৎপর্যপূর্ণভাবে দুরন্ত ফর্মে থাকা শিখর ধাওয়ানও জায়গা পাননি।

আইপিএল শেষ হলেই ভারতের আন্তর্জাতিক ক্রিকেট সূচি চালু হয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের মাধ্যমে। একাধিক সিনিয়র তারকাকে বিশ্রামে পাঠিয়ে এই সিরিজের নেতা বাছা হয়েছে কেএল রাহুলকে। ভাইস ক্যাপ্টেন করা হয়েছে ঋষভ পন্থকে।

আরও পড়ুন: IPL-এ দুরন্ত খেলেও জাতীয় দলে ফের বাদ ঋদ্ধি! ভারতের টেস্ট দলে চমকের পর চমক

কেকেআরের জার্সিতে গত বছর আইপিএলের দ্বিতীয় পর্বে চমকপ্রদ উত্থান ঘটেছিল ভেঙ্কটেশ আইয়ারের। তবে চলতি সিজনে একদমই ফর্মে নেই তারকা। ১২ ম্যাচে করেছেন মাত্র ১৮২ রান।।এর মধ্যে দুই ইনিংসেই এসেছে যথাক্রমে অপরাজিত ৫০ এবং ৪৩। অর্থাৎ, বাকি ১০ ইনিংসে করেছেন মাত্র ৮৯ রান।

যাইহোক, রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাদের প্ৰথম সারির তারকাদের বিশ্রাম দেওয়া হয়েছে। তিনজনেই অবশ্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের ঘোষিত স্কোয়াডে রয়েছেন।

আইপিএলে দারুণ পারফরম্যান্সের জেরে টি২০ দলে প্রত্যাবর্তন করেছেন হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক এবং কুলদীপ যাদব। অন্যদিকে, জায়গা করে নিয়েছেন উমরান মালিক, আর্শদীপ সিংদের মত প্রতিভা। চলতি আইপিএলে জম্মুর পেস সেনসেশন সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১৩ ম্যাচে ২১ উইকেট দখল করে নিয়েছেন। আর্শদীপ সিং আবার ডেথ ওভারের বোলিংয়ে নজর কেড়েছেন।

রবিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করে দেওয়া হয়েছে। বার্মিংহ্যামের এজবাস্টনে ম্যাচ ১-৫ জুলাই। গত বছর কোভিডের কারণে ভারত ইংল্যান্ডে গিয়ে একটি টেস্ট খেলতে পারেনি। স্থগিত হয়ে যাওয়া সেই টেস্টই খেলা হবে এবার। টেস্ট সিরিজে ভারত ২-১’এ এগিয়ে রয়েছে।

ভারতের টি২০ স্কোয়াড: কেএল রাহুল, রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিশ্নোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং, উমরান মালিক

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ind vs sa t20 bcci selectors controversial decision picking venkatesh iyer over sanju samson rahul tripathi