scorecardresearch

বড় খবর

কেন বাদ ভেঙ্কটেশ, নাইট বস ম্যাককালামের ওপর চূড়ান্ত ক্ষিপ্ত জাদেজা

টানা পাঁচ ম্যাচ হারের পরে কেকেআর জয় পেয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। জয়ের নায়ক নীতিশ রানা এবং রিঙ্কু সিং।

কেন বাদ ভেঙ্কটেশ, নাইট বস ম্যাককালামের ওপর চূড়ান্ত ক্ষিপ্ত জাদেজা

টানা পাঁচ ম্যাচ হেরে কেকেআরের প্লে অফ স্বপ্নের প্রায় সলিল সমাধি ঘটে গিয়েছিল। সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে কেকেআর শেষমেশ রাজস্থানকে ৭ উইকেটে হারিয়ে প্লে অফ স্বপ্নের নতুন দৌঁড় শুরু করেছে। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স মেলে ধরল কেকেআর। বোলাররা প্ৰথমে হেভিওয়েট রাজস্থানকে ১৫২ রানে আটকে রাখার পরে কেকেআর নীতিশ রানা-রিঙ্কু সিংয়ের অপরাজিত ৬৮ রানের পার্টনারশিপে ভর করে জয় ছিনিয়ে নেয়। পয়েন্ট তালিকায় কেকেআর আপাতত সাত নম্বরে উঠে এসেছে।

কেকেআরের দুরন্ত পারফরম্যান্স ক্রিকেট মহলের সম্ভ্রম আদায় করে নিলেও অজয় জাদেজা নাইটদের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন। যেভাবে ভেঙ্কটেশ আইয়ারকে বাদ দেওয়া হল, তাতেই ফুঁসে উঠলেন অজয় জাদেজা। ক্রিকবাজ-কে জাদেজা জানিয়ে দিয়েছেন, “এটা অনেকটা নিজের জীবনকে বাঁচানোর জন্য ভারতীয় ক্রিকেটকেও উৎসর্গ করে ফেলার মত ব্যাপার। অন্যান্য দেশ থেকে এসে দু-মাসের চুক্তি অনুযায়ী, এভাবেই ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করা হচ্ছে। মাত্র কয়েকটা ম্যাচের পরে যেভাবে ভারতীয় দলের ক্রিকেটারদের ছেঁটে ফেলা হচ্ছে, তা খুব খারাপ দৃষ্টান্ত হয়ে থাকছে।” জাদেজার নিশানায় যে নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: ঝাড়ুদার হয়ে গিয়েছিলেন প্রায়! সেখান থেকেই নাইটদের নতুন নায়ক, রিঙ্কুর কেরিয়ার যেন রূপকথা

কেকেআরের দল নির্বাচন নিয়ে জাদেজা রোহিত শর্মা এবং বিরাট কোহলির উদাহরণও টেনে এনেছেন। বলে দিয়েছেন, “পারফরম্যান্সের কথা যদি ধরতে হয়, বিরাট কোহলি শেষ ম্যাচ পর্যন্ত একদমই রান করতে পারেনি। রোহিত শর্মাও পারফর্ম করতে পারছে না। সব ক্রিকেটার প্রত্যেক ম্যাচে রান করবে, এটা কার্যত অসম্ভব। জাতীয় দলে খেলা ক্রিকেটারদের দৃষ্টিভঙ্গি থেকে কথা বলছি। এমন নয় যে কেকেআরের স্কোয়াডে প্রতিশ্রুতিমান তারকা নেই।”

আইপিএল শুরু থেকেই ব্যাট হাতে রানের খরায় ভুগছেন ভেঙ্কটেশ আইয়ার। ৯ ম্যাচে মাত্র ১৩২ করেছেন। গত বছর ১০ ম্যাচে ভেঙ্কটেশ আইয়ারের ব্যাট থেকে বেরিয়েছিল ৩৭০ রান। এতেই আরও অফফর্ম প্রকট হয়েছে তারকার। রোহিত এবং বিরাটদের মত ফ্র্যাঞ্চাইজি ম্যানেজমেন্টের ব্যাকিং না পাওয়ায় হতাশ হয়েছেন জাদেজা।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 ajay jadeja slams kkr post rajasthan royals win