scorecardresearch

বড় খবর

ব্যাটে ঝড়, বলে আগুন! হায়দরাবাদকে কচুকাটা করে KKR-এর নিঃশ্বাস বাঁচিয়ে রাখলেন রাসেল

মুম্বই ম্যাচে অজিঙ্কা রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ারের ওপেনিং জুটি ভরসা জুগিয়েছিল।

কেকেআর: ১৭৭/৬
সানরাইজার্স হায়দরাবাদ: ১২৩/৮

এখনও নিঃশ্বাস পড়ছে কেকেআরের। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয়ে প্লে অফের আশা টিমটিম করে জাগিয়ে রাখল কেকেআর। ব্যাটে-বলে ফের একবার ত্রাতা আন্দ্রে রাসেল। একাই ম্যাচের ফারাক গড়ে দিলেন। কঠিন সময়ে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুললেন। আবার বল হাতে তুলে নিলেন হায়দরাবাদ ব্যাটিংয়ের কোহিনূর ক্যাপ্টেন কেনকে। নাইটদের ১৭৮ রান তাড়া করতে নেমে ১২৩ রানে খতম হয়ে কার্যত প্লে অফের বাইরে চলে গেল হায়দরাবাদ। নাইটরা ৫৪ রানে ম্যাচ জিতে প্লেঅফের আশা বাঁচিয়ে রাখল।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে নাইটদের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে আন্দ্রে রাসেল পাওয়ার প্লে-র মধ্যেই তুলে নিয়েছিলেন উইলিয়ামসকে। তার কিছুক্ষণ পরেই রাহুল ত্রিপাঠি।

আরও পড়ুন: বড় বিতর্কে দগ্ধ কেকেআর-হায়দরাবাদ ম্যাচ! রিভিউ নিয়েও পেলেন না রিঙ্কু, দেখুন ভিডিও

রক্তের স্বাদ পেয়ে যাওয়া নাইটদের বোলারদের এরপরে আটকে রাখা যায়নি। পরপর উইকেট হারিয়ে রান তাড়া করা থেকে ক্রমশ লাইনচ্যূত হয়েছে হায়দরাবাদ ব্যাটিং। ওপেনার অভিষেক শর্মা একপ্রান্ত আগলে রেখে ২৮ বলে ৪৩ করে গিয়েছিলেন।

আইডেন মারক্রামও চাপের মুখে ২৫ বলে ৩২ করেন। তবে তা মোটেই যথেষ্ট ছিল না। দিনের শেষে রাসেলের ঝুলিতে উঠল তিন-তিনটে উইকেট। কেন উইলিয়ামসনের সঙ্গেই রাসেল হায়দরাবাদ ইনিংসের শেষের দিকে আউট করলেন ওয়াশিংটন সুন্দর এবং মার্কো জ্যানসেনকে।

তার আগে শ্রেয়স আইয়ারের কেকেআর টসে জিতে প্ৰথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। আর ক্রিজে নেমে দ্বিতীয় ওভারেই ভেঙ্কটেশ আইয়ারের উইকেট হারায় নাইটরা। অজিঙ্কা রাহানে (২৮) এবং নীতিশ রানা (২৬) প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে দ্বিতীয় উইকেটে ৪৮ রান যোগ করে যান। তবে নীতিশ রানা ফেরার পরে দ্রুত পরপর উইকেট হারিয়ে সমস্যায় পড়ে যায় কেকেআর।

স্যাম বিলিংস এবং আন্দ্রে রাসেলের ব্যাটে কেকেআর শেষদিকে তান্ডব চালিয়ে স্কোরবোর্ডে ১৭৭ তুলে দেয়। দুজনে ৬১ রান যোগ করে নাইটদের চালকের আসনে বসিয়ে দেন। বিলিংস ২৯ বলে ৩৪ করে আউট হয়ে গেলেও আন্দ্রে রাসেল ২৮ বলে ৪৯ করে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত।

বল হাতে এদিন ফের একবার নজর কাড়া পারফর্ম করে যান উমরান মালিক। ৪ ওভারে মাত্র ৩৩ রান খরচ করে আউট করেন রাহানে, নীতিশ রানা এবং শ্রেয়স আইয়ারকে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 andre russells power packed performance against sunrisers hyderabad keeps kkrs playoff hopes alive