scorecardresearch

বড় খবর

কামিন্স-রাহানে বাইরে! মাস্ট উইন লখনৌ ম্যাচে বড়সড় বদল, কেমন হচ্ছে KKR একাদশ, জানুন

শুধু বড়সড় ব্যবধানে লখনৌকে হারালেই হবে না। বাকি ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হচ্ছে নাইটদের।

লখনৌয়ের বিরুদ্ধে মাস্ট উইন ম্যাচে কেকেআর খেলতে নামছে আজ বুধবার। গ্রুপের শেষ ম্যাচে স্রেফ জিতলেই হবে না, বড় ব্যবধানে জেতার পাশাপাশি অন্য ম্যাচের ফলাফলের ওপরেও নজর রাখতে হবে প্লে অফের সমীকরণ বাঁচিয়ে রাখার জন্য।

কেকেআরের তুলনায় অনেক ভালো পজিশনে রয়েছে লখনৌ। নাইটদের হারালেই প্লে অফ নিশ্চিত করে ফেলবে কেএল রাহুলের দল। ১৩ ম্যাচে সাতটা হার এবং ছয়টা জয়ে কেকেআর বর্তমানে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয় নম্বরে। কেকেআরের বড় ব্যবধানে জয়ের পাশাপাশি আরসিবি এবং দিল্লিকে শেষ দুই ম্যাচে হারতে হবে যথাক্রমে গুজরাট টাইটান্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

লখনৌ প্লে অফের দরজায় এক পা বাড়িয়েই রেখেছে। ১৬ পয়েন্ট নিয়ে তাঁদের বর্তমান লক্ষ্য দ্বিতীয় স্থান অর্জন করা। গুজরাট একমাত্র দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে ফেলেছে। বাকি তিন স্থানের জন্য সাত-সাতটা দল লড়াইয়ে রয়েছে। শেষ মুহূর্তে পরিস্থিতি যাতে জটিল না হয়, সেই জন্য লখনৌ কেকেআরকে হারিয়ে নিশ্চিন্ত করতে চায় প্লে অফ পর্ব।

আরও পড়ুন: প্রিয় বলিউড তারকা কে, প্রশ্নে শাহরুখের নাম মুখেই আনলেন না রাসেল! দেখুন চাঞ্চল্যকর ভিডিও

বেশ কয়েকটি ম্যাচে হারের পরে কেকেআর শেষ দুই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে অফের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। শেষ ম্যাচে ব্যাটে-বলে দুরন্ত ফর্মে ধরা দিয়েছিলেন আন্দ্রে রাসেল। ৫৪ রানের বড়সড় ব্যবধানে জয়ও নিশ্চিত করেছিল কেকেআর।

তবে কেকেআরের টপ ইরদার নিয়ে দুশ্চিন্তা থাকছেই। শেষদিকে স্যাম বিলিংস এবং আন্দ্রে রাসেল দলকে টানার আগে কেকেআর একসময় ৭২ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে গিয়েছিল।

কেকেআর সংসারে আপাতত চোটের আবহ। প্যাট কামিন্স গত সপ্তাহে উরুতে চোট পেয়ে ছিটকে যান। তারপরে চলতি সপ্তাহে আইপিএল থেকে বিদায় ঘটেছে অজিঙ্কা রাহানের। আইপিএল তো বটেই আসন্ন ইংল্যান্ড সফরেও খেলতে পারবেন না তিনি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে।

লখনৌ ম্যাচে তাই কেকেআরের গত ম্যাচের একাদশ থেকে সম্ভবত একটি পরিবর্তন ঘটছে। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ওপেন করতে দেখা যাবে বাবা ইন্দ্রজিৎকে।

কেকেআর সম্ভাব্য প্ৰথম একাদশ:
ভেঙ্কটেশ আইয়ার, বাবা ইন্দ্রজিৎ, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, রিঙ্কু সিং, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 baba indrajit may replace injured ajinkya rahane in kkrs playing xi against lsg