scorecardresearch

বড় খবর

কলকাতার ইডেনেই হবে IPL-এর রুদ্ধশ্বাস লড়াই, বিরাট আপডেট দিলেন স্বয়ং সৌরভ

আইপিএলের প্লে অফ পাওয়ার লড়াইয়ে ছিল লখনৌ এবং কলকাতা। কলকাতাতেই প্লে অফ হতে চলেছে।

বোর্ডের এপেক্স কাউন্সিলের মিটিংয়ের পরে বড়সড় আপডেট। কলকাতার ইডেন গার্ডেন্স এবং আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসছে আইপিএলের প্লে অফের আসর। প্লে অফের চারটে ম্যাচেই একশো শতাংশ দর্শক প্রবেশের অনুমতি থাকছে।

সংবাদসংস্থার খবর অনুযায়ী, প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচ হবে কলকাতায়, যথাক্রমে মে-র ২৪ এবং ২৬ তারিখে। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল হবে আহমেদাবাদে, মে মাসের ২৭ এবং ২৯ তারিখে।

এদিকে, একবছর স্থগিত থাকার পরে স্বমহিমায় প্রত্যাবর্তন করতে চলেছে মহিলাদের চ্যালেঞ্জার্স সিরিজ। লখনৌয়ের একানা স্টেডিয়ামে মে’র ২৪-২৮ হবে মহিলাদের চ্যালেঞ্জার্স সিরিজ। করোনা পরিস্থিতির কারণে গত বছর মহিলাদের এই টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বোর্ড। আইপিএলের দ্বিতীয় পর্বও সরিয়ে নেওয়া হয়েছিল আমিরশাহিতে।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, “মহিলাদের চ্যালেঞ্জার্স সিরিজ মে মাসের ২৪-২৮ তারিখে লখনৌয়ের একানা স্টেডিয়ামে আয়োজিত হবে। আইপিএলে প্লে অফ খেলা হবে আহমেদাবাদ এবং কলকাতায়। মে-র ২২ তারিখে গ্রুপ পর্বের পরে একশো শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হবে।”

করোনার কারণে আইপিএলের গ্রুপ পর্বের সমস্ত ম্যাচ আয়োজন করা হচ্ছে মহারাষ্ট্রের চার ভেন্যুতে। কোনওরকম ঝুঁকি না নিয়ে পুণের এমসিএ স্টেডিয়াম, মুম্বইয়ের ব্র্যাবোর্ন, ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিলে গ্রুপ লিগের ম্যাচ খেলানো হচ্ছে।

টানা দু বছর পরে এবারই প্ৰথম দেশের মাটিতে আইপিএল ফাইনাল আয়োজিত হবে। ২০২০ মরশুম গোটাটাই হয়েছিল আমিরশাহিতে। ২০২১-এ ভারতে প্রথম পর্বের পরে দ্বিতীয় পর্বের আসর বসে মরু শহরে।

Stay updated with the latest news headlines and all the latest Ipl news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 bcci president sourav ganguly on ipl playoffs eden gardens kolkata